'মুসলিম হও না হলে মর!', বেঙ্গালুরুর স্কুলে এমনটাই হুমকি মেল দিয়ে মুজাহিদিন বলে দাবি দুষ্কৃতীদের

পুলিশ সূত্রের খবর "Kharijjitas@bebble.com," নামে এক মেল ইউজার এই ইমেল পাঠিয়েছিল। সংশ্লিষ্টের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

 

Saborni Mitra | Published : Dec 1, 2023 2:00 PM IST

'হয় মুসলিম ধর্মে রূপান্তরিত কর না মৃত্যুর জন্য প্রস্তুত হও...' বেঙ্গলুরুর স্কুলগুলিতে এমনই হামলার ইমেল এসেছিল। বেঙ্গালুরুতে একসঙ্গে একাধিক স্কুলে একই দিনে বোমা হামলা হুমকি দিয়ে ইমেল এসেছিল। যা দিনে দিনভরই উৎকণ্ঠায় ছিল গোটা শহর। পুলিশ সূত্রের খবর হুমকির ইমেল যারা পাঠিয়েছিল তারা নিজেদেরকে মুজাহিদিন হিসেবে পরিচয় দিয়েছিল।

পুলিশ সূত্রের খবর "Kharijjitas@bebble.com," নামে এক মেল ইউজার এই ইমেল পাঠিয়েছিল। সংশ্লিষ্টের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। ইমেলের বিষয়বস্তু ছিল পুরোপুরি হুমকিতে ঠাসা। 'মুসলিম ধর্মে রূপান্তরিত হও না হলে মুসলিমদের হাতে মৃত্যু বরণ করে'। এমন হুমকি তো ছিলই । সঙ্গে আরও একাধিক হুমকি ছিল। তবে মেলের শেষে লেখা হয়েছিল 'আল্লাহ আকবর'। ইতিমধ্যেই এই মেল নিয়ে তদন্ত শুরু করেছে বেঙ্গালুরু পুলিশ। তবে মেলে কোনও নাম লেখা হয়নি। কারণ এই হুমকি চিঠি ঘিরে গোটা শহরে উত্তেজনা তৈরি হয়েছিল। শিক্ষার্থীদের মধ্যে প্রবল আতঙ্ক আর উৎকণ্ঠা ছিল। উদ্বিগ্ন ছিল অভিভাবক ও শিক্ষক আর কর্তৃপক্ষের মধ্যেই। তবে এটাই প্রথম নয়, এর আগেই একাধিকবার এজাতীয় হুমকি চিঠি এসেছিল বেঙ্গালুরুর স্কুলগুলিতে।

সম্প্রতি প্রকাশ্যে এসে হুমকি চিঠির কিছু কিছু অংশ। আসুন দেখেনি কী জাতীয় হুমকি দেওয়া হয়েছিল-

১. স্কুলের মাঠে বিস্ফোরক যন্ত্র রয়েছে।

২. ২৬ নভেম্বর আল্লাহর পথে শহিদ শতাধিক মুশরিককে হত্যা করে

৩. কাফিরদের জন্য প্রস্তুত করে রাখা হয়েছে লক্ষ লক্ষ ছুরি। শক্তিশালী আক্রমণ করা হবে।

৪. আল্লাহর পথে শাহাদাতের অপেক্ষায় লক্ষ লক্ষ মুজাহিদিনরা রয়েছে। তারা যুদ্ধের প্রস্তুতি নিয়েছে। আল্লাহর শত্রুদের ও তাদের সন্তানদের হত্যা করা হবে।

৫ আমাদের যারা দাশ করে রেখেছে তাদের বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হবে।

৬. তারা সারা দেশেই আল্লার প্রকৃতি দূতদের ছড়িয়ে দেবে। আর সেই কারণে শিকারী পাঠান শুরু হয়েছে। ইসলাম ধর্ম গ্রহণ করলে এই হামলা চালান হবে না বলেও হুমকি দেওয়া হয়েছে।

হুমকি মেলে ইজরায়েল প্যালেস্টইন যুদ্ধের কথা বলা হয়েছে। সেখানে বলা হয়েছে কয়েক হাজার ইহুদিকে হত্যা করা হবে। সেখানে আরও বলা হয়েছে, পুলিশ যখন অবিশ্বাসীদের সঙ্গে দেখা করে কখন তাদের মাথা কেটে রাখে। পাশাপাশি তাদের সঙ্গে থাকা প্রত্যেক ব্যক্তিতে যুদ্ধে সামিল হওয়ার আহ্বান জানান হয়েছে।

 

Share this article
click me!