Viral Video: ভালোবাসে কনে, বিয়ের আগে হবু বরকে সঙ্গে নিয়ে টপাটপ খেলেন ফুচকা

ভারতে যত রকমের স্ট্রিট ফুড রয়েছে, তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল ফুচকা। আর সেই ফুচকা অনেক দিন আগেই জায়গা করে নিয়েছে বিয়ে বাড়িতেও। বিয়েবাড়ির লোভনীয় খাবারের পাশাপাশি ফুচকার জনপ্রিয়তা একেবারেই কমেনি। বরং বিয়েবাড়ির জনপ্রিয় খাবার চেখে দেখার আগে অনেকেই এই ফুচকার লোভ সামলাতে পারেন না। 

Web Desk - ANB | Published : Jan 9, 2022 9:46 AM IST

নানা ধরনের মশলা (Masala) দিয়ে আলুসেদ্ধ মাখা। সঙ্গে তেঁতুলের জল। ফুচকার (Fuchka) নাম শুনলে জিভে জল আসে না এমন মানুষ খুঁজে পাওয়াই যায় না। ৮ থেকে ৮০ সবাই এই ফুচকার প্রেমে একেবারে পাগল বলাই চলে। যেসব বাচ্চারা বাড়িতে একটু ঝাল তরকারি হলে খেতে পারে না। তারাও ঝাল ফুচকা দিব্য সাবাড় করে দেয়। সেক্ষেত্রে অবশ্য তাদেরও কোনও না নেই। এলাকা ভিত্তিতে ফুচকার নাম আলাদা। কোথাও গুপচুপ, কোথাও গোলগাপ্পা (Golgappa), কোথাও পানিপুরি (Panipuri) আবার কোথাও পানি কে পটাকে। আর নামের সঙ্গে সঙ্গে বিভিন্ন জায়গায় ফুচকাকে বিভিন্নভাবে খাওয়া হয়ে থাকে। কোথাও ফুচকার মধ্যে থাকে আলু তো কোথাও ঘুগনি। তো কোথাও আবার ফুচকা দেওয়া হয় মিষ্টি জলে ডুবিয়ে। ভারতে যত রকমের স্ট্রিট ফুড রয়েছে, তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল ফুচকা। আর সেই ফুচকা অনেক দিন আগেই জায়গা করে নিয়েছে বিয়ে বাড়িতেও। বিয়েবাড়ির লোভনীয় খাবারের পাশাপাশি ফুচকার জনপ্রিয়তা একেবারেই কমেনি। বরং বিয়েবাড়ির জনপ্রিয় খাবার চেখে দেখার আগে অনেকেই এই ফুচকার লোভ সামলাতে পারেন না। ফলে অনেক সময় তা খেয়েই পেট ভরাতে হয় তাঁদের। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা গিয়েছে বর-বউ দু'জনেই বিয়ের মণ্ডপ ছেড়ে উঠে গিয়ে ফুচকা খাচ্ছেন। আসলে বিয়ে পর্যন্ত আর অপেক্ষা করতে পারছিলেন না তাঁরা। তাই আগেই ফুচকা খেয়ে তারপরই বিয়ের পিঁড়িতে বসবেন বলে ঠিক করেছিলেন। কনের নাম হিমা আগরওয়াল। তিনি পেশায় একজন ফ্যাশন ব্লগার। এখন বিয়ে বাড়িতে ফুচকার স্টল থাকা খুবই স্বাভাবিক বিষয়। আর হিমার বিয়েতেও তা অন্যথা হয়নি। 

 

 

হিমা আর তাঁর স্বামীকে বিয়ের মাঝেই ফুচকা খেতে দেখা গিয়েছে। বিয়ের মাঝপথেই মণ্ডপ ছেড়ে উঠে আসেন তাঁরা। আর বাটি নিয়ে দাঁড়িয়ে পড়েন ফুচকার স্টলের সামনে। আর সেই ভিডিও তিনি নিজেই শেয়ার করেছেন তাঁর ইন্সটাগ্রামে। তবে এর মধ্যেও কিন্তু মজা রয়েছে। হিমাকে যে ফুচকা দেওয়া হয়েছিল সেটা আটা দিয়ে তৈরি। আর সেই ফুচকা দেখে হিমা সটান তার স্বামীকে জানায়, ‘এটা তো আটা দিয়ে তৈরি। এই ফুচকা আমার চাই না’। মজাদার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হতে বেশি সময় লাগেনি। ইন্সটাগ্রামে হিমা জানিয়েছে, "ফুচকা আমি ভীষণ ভালবাসি। আমার #passion4paanipuri।"

ভিডিওটি ইতিমধ্যে সাড়ে আটলক্ষরও বেশি মানুষ দেখে ফেলেছেন। লাইক করেছেন ২০ হাজারেরও বেশিজন। ভিডিওটি মন ছুঁয়ে গিয়েছে নেটিজেনদের। কমেন্টের মাধ্যমে সেকথা প্রকাশ করেছেন তাঁরা। আবার কয়েকজন লিখেছেন, "যাঁরা প্রকৃত ফুচকা ভালবাসেন তাঁরাই এটা বুঝবেন যে ফুচকার জন্য প্রেম কতটা খাঁটি হয়।"

Share this article
click me!