Buddha Purnima Express Status: পর্যটকদের জন্য সুখবর! রেলের তরফে ফের চালু হল বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেস

অবশেষে জুলাই মাসে ফের শুরু হতে চলেছে রাজগীর-বারাণসী-রাজগীর বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেসের যাত্রা।

Web Desk - ANB | Published : Jul 3, 2023 2:49 AM IST

বারাণসী স্টেশনে নির্মাণের কাজ চলার দরুন চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি থেকে বাতিল করা হয়েছিল সমস্ত বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেস ট্রেন (নম্বর 14223/ 14224) এই ট্রেনটি পর পর বাতিল হতে থাকার ফলে যাত্রী ও বৌদ্ধ পর্যটকদের এতদিন ধরে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে, কারণ এই ট্রেনটি চারটি বৌদ্ধ পর্যটন ক্ষেত্রকে জুড়ে দিয়েছিল। অবশেষে জুলাই মাসে ফের শুরু হতে চলেছে রাজগীর- বারাণসী- রাজগীর বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেসের যাত্রা।

রেল কর্তৃপক্ষের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে, বারাণসীতে ইয়ার্ড পুনর্নির্মাণের কাজ শেষ হওয়ার পর, বারাণসী পর্যন্ত নিয়মিত যাতায়াত শুরু না হওয়া পর্যন্ত, ট্রেন নম্বর 14223/ 14224 রাজগীর- বারাণসী- রাজগীর বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেসকে (Buddha Purnima Express) রাজগীরের লাইনে ঘুরিয়ে দেওয়া হবে এবং পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন পর্যন্ত সপ্তাহে তিন দিন চালানো হবে।

ট্রেন নং 14223 রাজগীর- বারানসী বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেস ২ জুলাই, রবিবার থেকে বারাণসী পর্যন্ত নিয়মিত চলাচল শুরু করেছে। সপ্তাহে তিন দিন এই ট্রেন চলবে বারানসির পরিবর্তে রাজগীর থেকে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন পর্যন্ত: রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার। একই সময়ে, ট্রেন নম্বর 14224 বারানসী- রাজগীর বুদ্ধ পূর্ণিমা এক্সপ্রেস বারানসির পরিবর্তে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন থেকে চালানো হবে সপ্তাহে তিন দিন: সোম, বুধ ও শুক্রবার। ৩ জুলাই, সোমবার থেকে প্রত্যেক সপ্তাহে চলা শুরু করবে এই ট্রেন।

দানাপুর রেলওয়ে বিভাগ জানিয়েছে যে, রাজগীর এবং পন্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশনের মধ্যে আপ এবং ডাউন দিকে এই ট্রেনের টাইম টেবিল একই থাকবে।

আরও পড়ুন-

Weather News: সোমবার কিছু কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি, অস্বস্তিকর আবহাওয়ার দাপট কলকাতায়

GST Rate Decrease: মধ্যবিত্তের লক্ষ্মীলাভ! সস্তা হচ্ছে ইলেকট্রনিক্স জিনিসের দাম, ৩১.৩ শতাংশ জিএসটি থেকে ছাড়

মোদী আসবেন বলে ফ্ল্যাটের ভেতর দুই ছাত্রছাত্রীকে বন্দি করে রাখল দিল্লি পুলিশ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘স্বৈরাচারী’ শাসন

Rakhi Purnima 2023: সাবধান! এবছর রাখী পূর্ণিমায় পড়তে চলেছে ভাদ্রের ছায়া, জ্যোতিষ শাস্ত্র মতে উৎসবের তারিখ ও শুভ সময় কখন?

Share this article
click me!