'প্রধানমন্ত্রী মোদীর প্রতি আমি কৃতজ্ঞ', ভাইপোর বিদ্রোহ নিয়ে খোলাখুলি মন্তব্য শরদ পাওয়ারের

অজিত পাওয়ারের ডিগবাজি খাওয়ার পরেই শরদ পাওয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন। তিনি বলেন, অত্যান্ত খুশি যে প্রধানমন্ত্রী দুর্নীতি অভিযোগ থেকে কিছু এনসিপি কর্মীকে মুক্তি দিয়েছেন।অ

 

Saborni Mitra | Published : Jul 2, 2023 1:15 PM IST

ভাইপো অজিতের বিদ্রোহ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন শরদ পাওয়ার। পাশাপাশি অজিতের কার্যকলাপকে তিনি সমর্থন করেন না বলেও জানিয়ে দিয়েছে। এনসিপি নেতা আরও বলেছেন, দেবেন্দ্র ফড়নবিশ আর একনাথ শিন্ডের সঙ্গে হাত মেলানো অজিত পাওয়ারের ব্যক্তিগত সিদ্ধান্ত। এর সঙ্গে দলের কোনও যোগাযোগ নেই। ৮৩ বছরের শরদ পাওয়ার আরও জানিয়েছেন, সোমবারই তিনি দলের একটি বৈঠক ডেকেছেন। লোকসভা নির্বাচনে এনসিপি ঐক্যবদ্ধ বিরোধী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তিনি আরও বলেছেন ১৯৮০ সালে দল তৈরি করেছিলেন তিনি। আবার নতুন করে রাজনৈতিক দল তৈরি করার সামর্থ্য তাঁর রয়েছে।

অজিত পাওয়ারের ডিগবাজি খাওয়ার পরেই শরদ পাওয়ার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন। তিনি বলেন, 'আমি অত্যান্ত খুশি যে প্রধানমন্ত্রী দুর্নীতি অভিযোগ থেকে কিছু এনসিপি কর্মীকে মুক্তি দিয়েছেন। কারণ তারা এখন রাজ্য সরকারের মন্ত্রী।' তবে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পষ্ট করে দিয়েছেন আজ যে ঘটনা ঘটেছে তাতে তিনি মোটেও বিচলিত নন। এর পূর্বাভাস তাঁর কাছে ছিল। তিনি আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়, মল্লিকার্জুন খাড়গে তাঁর সঙ্গে কথা বলতে চেয়েছেন। তাদের সমর্থন রয়েছেন তাঁর ও তাঁর দলের ওপর। কেউ যগি এনসিপিরি ওপর মালিকানা জাহি করে তাতেও কোনও সমস্যা নেই বলেও জানিয়েছেন। তিনি বলেন দীর্ঘ দিন ধরেই তিনি মহারাষ্ট্রের সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। এবার তিনি ভোট চাইতে ও দল গঠন করতে তাদের দ্বরস্থ হবে। মহারাষ্ট্রের জনগণ তাঁকে পূর্ণ সমর্থন জানাবেন বলেও দাবি করেছেন তিনি।

এদিন সকলেই যখন অজিত পাওয়ারের পাল্টি খাওয়াকে শরদ পাওয়ারের গৃহযুদ্ধ বলে চিহ্নিত করছে তখনও প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, 'আমার বাড়ি ভাগ হয়নি। আমি কখনই বলব না যে আমার বাড়ি ভাগ হয়ে গেছে। এই সমস্যাটি আমার বাড়ির বিষয় নয়, এটি মানুষের সমস্যা। যারা চলে গেছে তাদের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে আমি চিহ্নিত।' তবে মহারাষ্ট্রের এই রাজনৈতিক পরিস্থিতির জন্য তিনি মোদীকে দায়ী করেছেন। বলেছেন, কয়েক দিন আগেই প্রধানমন্ত্রীর দেওয়া বিবৃতি কিছু মানুষকে অস্বস্তিতে ফেলেছিল। তাদের মধ্যে কয়েক জনকে ইতিমধ্যেই ইডির মুখোমুখি হয়ে হয়েছিল।

দিন দুয়ের আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনসিপি সম্পর্কে বলেছিলেন এই দলটি শেষ হয়ে গেছে। দুর্নীতিতে ভরে গেছে দলটি। কিন্তু এনসিপির যে জনপ্রিতিনিধিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল তাদের মধ্যে কয়েকজন এদিনই বিজেপি সরকারের সঙ্গে হাত মিলিয়ে মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। তেমনই জানিয়েছেন শরদ পাওয়ার।

শরদ পাওয়ার এদিন বলেন দলের গুরুত্ব দায়িত্ব দেওয়া সত্ত্বেও প্রফুল্ল প্যাটল ও সুনীল তাতকরেক নিজেদের দায়িত্ব পালন করেননি। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এদিন অজিত পাওয়ারের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রফুল্ল প্যাটেল উপস্থিত ছিলেন। তবে অজিতের বিরুদ্ধে কোনও আইনি লড়াইতে তিনি যাবেন না বলেও স্পষ্ট করে দিয়েছেন। পরিবর্তে জনগণের কাছে তিনি যাবেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুনঃ

অবাককাণ্ড! ছাগল নিয়ে থানায় ছুটলেন শাহরুখ খান-সঞ্জয় খান, মালিক বাছতে কালঘাম ছুটছে পুলিশের

কবে থেকে শুরু হবে সংসদের বাদল অধিবেশ? পুরনো না নতুন ভবনে বসবে সংসদরা- রইল বিস্তারিত তথ্য

From The India Gate: গ্রামবাংলার ভোট-যজ্ঞে কংগ্রেস-বিজেপি-টিএমসির টানাপোড়েন, কেরলে বামদের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক বাম নেতার

 

Share this article
click me!