নির্মলার বাড়িতে চায়ের আসর, উপস্থিত প্রধানমন্ত্রীর মন্ত্রিসভায় মহিলা মন্ত্রীরা

রবিবার কেন্দ্রীয় অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন তাঁর দিল্লির বাড়িতে একটি উচ্চপর্যায়ের চায়ের আসরের ব্যবস্থা করেছিলেন। এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার মহিলা সদস্যদের।

Asianet News Bangla | Published : Jul 11, 2021 6:12 PM IST

রবিবার কেন্দ্রীয় অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন তাঁর দিল্লির বাড়িতে একটি উচ্চপর্যায়ের চায়ের আসরের ব্যবস্থা করেছিলেন। এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার মহিলা সদস্যদের। রীতিমত বর্ণাঢ্য ছিল সেই চায়ের আসর। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মত অভিজ্ঞতা সম্মন্ন মন্ত্রীও। 

জুলাইয়ে মন্ত্রিসভা সম্প্রসারণের ফলে নতুন করে সাত জন মন্ত্রী শপথ নিয়েছেন। এর ফলে মোদীর মন্ত্রীসভায় বর্তমানে মহিলা সদস্যদের সংখ্যা ১১। যা এখনও পর্যন্ত দেশে সর্বোচ্চ। যাঁরা নতুন করে শপথ নিয়েছেন তাঁরা হলেন, করন্দলাজে, দর্ষণ বিক্রম জর্দোশ, মীনাক্ষী লেখা, অন্নপূর্ণা দেবী, প্রতিমা ভৌমিক, ভারতী প্রবীণ পাওয়ার, অনুপ্রিয়া সিং প্যাটেল।  নতুন মহিলা মন্ত্রীদের মধ্যে তিন জন আবার প্রথমবারই সাংসদ হিসেবে লোকসভায় গেছেন। তবে এদিন নির্মাল ডাকা চায়ের আসরে প্রধানমন্ত্রীর মহিলা মন্ত্রীদের মধ্যে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা অবশ্য প্রকাশ করা হয়নি। 

ব্রিটিশ ধনকুবেরের মাহাকাশ সফর, ভ্যার্জিন গ্যালাকটিকে চড়ার অভিজ্ঞতা জানালেন রিচার্ড ব্রানসন

ভারতের পথে এবার চিন, সেনা বাহিনীতে নিয়োগ আর প্রশিক্ষণ তিব্বতের তরুণদের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মহিলা মন্ত্রীদের মধ্যে নির্মলা সীতারমন রীতিমত রেকর্ড তৈরি করেছেন। তিনি ভারতের প্রথম পূর্ণ সময়ের মহিলা অর্থমন্ত্রী। করোনারকালে এই গভীর সংকটের সময়েই তিনি দেশের অর্থনীতিকে চালিত রাখতে একের পর এক পদক্ষেপ করছেন। মন্দা রুখতে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছেন।

আত্মঘাতী বিস্ফোরণের ছক আল-কায়দার, দুই মাথাকে গ্রেফতার করল উত্তর প্রদেশ পুলিশ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন মন্ত্রিসভায় প্রবীণদের পাশাপাশি নবীনদের স্থান দেওয়া হয়েছে। জায়গা পেয়েছেন দলবদলু জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মত গুরুত্বপূর্ণ নেতাও। ফিরে এসেছেন কিরেন রিজিজু। দায়িত্ব বেড়েছে অনুরাগ ঠাকুরের মত তরুণ নেতাদেরও। বর্তমানে মোদীর মন্ত্রিসভার মোট সদস্য ৮১।  সরিয়ে দেওয়া হয়েছে  বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রীকেও। 

Share this article
click me!