CBSE Term 2 Board Exam Result 2022- কবে প্রকাশিত হবে ফল, বিস্তারিত জানাল বোর্ড

টার্ম ২ পরীক্ষার ফলাফল দেখতে, শিক্ষার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট cbseresults.nic.in-এ যেতে হবে। এখানে আপনাকে দশম বা দ্বাদশের টার্ম ২ পরীক্ষার ফলাফলের লিঙ্কে ক্লিক করতে হবে।

Parna Sengupta | Published : Jul 3, 2022 4:34 AM IST

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন যে কোনও সময় টার্ম টু পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারে। তবে, CBSE কখন টার্ম টু পরীক্ষার ফলাফল প্রকাশ করবে তা এখনও জানা যায়নি। এই পরিস্থিতিতে, ফলাফল প্রকাশের পরে, শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তাদের ফলাফল জেনে নিতে পারে। 

দশম এবং দ্বাদশ শ্রেণীর জন্য CBSE টার্ম -টু ফলাফল শীঘ্রই প্রকাশিত হবে। সর্বশেষ মিডিয়া রিপোর্ট অনুসারে, বোর্ড জুলাইয়ের শেষের দিকে সিবিএসই দশম এবং দ্বাদশ শ্রেণীর ফলাফল প্রকাশ করার পরিকল্পনা করছে।  এর আগে, বিভিন্ন মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে CBSE বা সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন চৌঠা জুলাইয়ের মধ্যে দশম এবং দ্বাদশের টার্ম -২ এর ফলাফল প্রকাশ করবে।

উল্লেখ্য, টার্ম ১ বোর্ড পরীক্ষা নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হয়েছিল এবং টার্ম ২ পরীক্ষা এপ্রিল-জুন মাসে পরিচালিত হয়েছিল।

অনলাইনে কিভাবে ফলাফল চেক করবেন

টার্ম ২ পরীক্ষার ফলাফল দেখতে, শিক্ষার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট cbseresults.nic.in-এ যেতে হবে।
এখানে আপনাকে দশম বা দ্বাদশের টার্ম ২ পরীক্ষার ফলাফলের লিঙ্কে ক্লিক করতে হবে।
এর পরে, আপনাকে রোল নম্বর এবং অন্যান্য তথ্য পূরণের কলাম ফিল আপ করে জমা দিতে হবে।
এরপরই ফলাফল আপনার স্ক্রিনে দেখা যাবে।
এটি সেভ করে নিতে হবে। তারপরে ডাউনলোড করে সংগ্রহ করতে হবে। 

ওয়েবসাইটের লিঙ্ক কবে সক্রিয় হবে
CBSE দশম (CBSE TERM 2 10th Board Exam Result) এবং দ্বাদশ Term 2 পরীক্ষার ফলাফল (CBSE TERM 2 12th Board Exam Result), অফিসিয়াল ওয়েবসাইট cbseresults.nic.in-এ টার্ম 2 পরীক্ষার ফলাফলের লিঙ্কটি সক্রিয় করা হয়েছে। করা হবে। 

এই লিঙ্কগুলির মাধ্যমে ফলাফল দেখুন
– cbse.gov.in
– cbseresults.nic.in

কখন পরীক্ষা ছিল
এই বছর CBSE শিক্ষাবর্ষকে দুটি ভাগে ভাগ করেছে এবং ২৬ এপ্রিল থেকে ২৪ মে পর্যন্ত দশম এবং দ্বাদশ শ্রেণির টার্ম ২ বোর্ড পরীক্ষা পরিচালনা করেছে। উভয় মেয়াদী পরীক্ষা অফলাইন মোডে পরিচালিত হয়েছিল। টার্ম 1 পরীক্ষায় অবজেক্টিভ টাইপ প্রশ্ন করা হয়েছিল। একই সময়ে, টার্ম 2 পরীক্ষায় বিষয়ভিত্তিক টাইপ প্রশ্ন করা হয়েছিল।

Share this article
click me!