Chopper Crash: চপার দুর্ঘটনায় বিপিন রাওয়াতের মৃত্যু, পরিস্থিতি নিয়ে মন্ত্রিসভার নিরাপত্তা কমিটির বৈঠকে মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগেই দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানিয়েছেন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সাউথ ব্লকে প্রতিরক্ষা মন্ত্রী কথা বলেন সেনা প্রধান নারাভানের সঙ্গে।  

Web Desk - ANB | Published : Dec 8, 2021 3:17 PM IST

বুধবার চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের (CDS Bipin Rawat ) চপার দুর্ঘটনায় (Chopper Crash) যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ে পর্যালোচনা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) মন্ত্রিসভার  নিরাপত্তা কমিটির (CCS) সদস্যদের সঙ্গে বৈঠক করেন। সন্ধ্যে ৬টা ৩০ মিনিটে বৈঠক হয়। বৈঠকে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দীর্ঘ আলোচনা হয় পরিস্থিতি নিয়ে। সূত্রের খবর আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার সংসদে চপার দুর্ঘটনা নিয়ে বিস্তারিত বিবৃতি দেবেন রাজনাথ সিং। 

একটি সূত্র বলছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগেই দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানিয়েছেন, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সাউথ ব্লকে প্রতিরক্ষা মন্ত্রী কথা বলেন সেনা প্রধান নারাভানের সঙ্গে।  অন্যদিকে বায়ু সেনার প্রধান বিবেক রাম চৌধুরীও ঘটনাস্থল পরিদর্শন করে। সূত্রের খবর তিনিও দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত তথ্য দেন প্রতিরক্ষা মন্ত্রীকে। সেই অনুযায়ী প্রতিরক্ষা মন্ত্রী মন্ত্রিসভার নিরাপত্তা কমিটির সদস্যদের সামনে গোটা ঘটনা তুলে ধরেন। 

অন্যদিকে বিপিন রাওয়াতের চপার দুর্ঘটনার পরই রাজনাথ সিং দিল্লিতে  তাঁর বাসভবনে গিয়েছিলেন। দেখা করেছিলেন রাওয়াতের মেয়ের সঙ্গে। সূত্রের খবর রাওয়াতের মৃত্যুর খবর পাওয়ার পরই সেনা বাহিনীর শীর্ষ আধিকারিকরা রাওয়াতের বাসভবনে যান। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানান। 

বায়ু সেনার পক্ষ থেকে জানান হয়েছে, চপার দুর্ঘটনায় একমাত্র জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে এয়ারফোর্স গ্রুপ ক্যাপ্টেনকে। গুরুতর দগ্ধ অবস্থায় তাঁর চিকিৎসা চলছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বিমান বাহিনী বলেছে, গভীর দুঃখের সঙ্গে জানান হচ্ছে জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের মৃত্যু হয়েছে চপার দুর্ঘটনায়। সঙ্গে আরও ১১ জনের মৃত্যু হয়েছে।  চপারে মোট ১৪ জন যাত্রী ছিল। 

সেনা সূত্রের খবর দগ্ধ অবস্থায় গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহের চিকিৎসা চলছে ওয়েলিংটনের সামরিক হাসাতালে। হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ের সুলুর বিমান ঘাঁটি থেকে ওয়েলিংটনের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। দুপুর ১১টা ৪৫ মিনিটে টেকঅফ করেছিল। উড়ানের কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনার কবলে পড়ে। দুপুর ২টো নাগাদ বিমান বাহিনীর পক্ষ থেকে দুর্ঘটনার কথা জানান হয়েছিল। 

আবহাওয়ার কারণেই এই দুর্ঘটনা। পাহাড়ি এলাকায় যদি আবহাওয়ার খারাপ থাকে তাহলে এই ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তিনি আরও বলেন এমআই-১৭এর দক্ষ চালকরা এই হেলিকপ্টার তখনই চালাতে পারে যখন কোনও এলাকার দৃশ্যমানতা ৫০০ মিটার থাকে। কিন্তু ৫০০ মিটারের কম দৃশ্যমানতা  থাকলে হেলিকপ্টার চালানো খুবই সমস্যার।

Chopper Crash Update: চপার দুর্ঘটনা একমাত্র জীবিত সদস্য বরুণ সিং, লড়াকু পাইলট কি এবারও হারাবেন মৃত্যুকে

CDS Bipin Rawat Chopper crash: চপার দুর্ঘটনায় ১৪ যাত্রীর মধ্যে ১৩ জনের মৃত্যু, রাওয়াতের বাড়িতে ভিড

Bipin Rawat Chopper Crash: বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে রাজনাথ সিং, বৃহস্পতিবার সংসদে বিবৃতি

Read more Articles on
Share this article
click me!