Republic Day wishes: মোদীর বার্তায় আপ্লুত, প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা গেইল-জন্টির

৪২ বছর বয়েসী ক্রিস গেইল, যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করেন, তিনি টুইটে লেখেন ভারতীয় জনগণের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে তাঁর।

Parna Sengupta | Published : Jan 27, 2022 5:22 AM IST / Updated: Jan 27 2022, 12:34 PM IST

বুধবার ৭৩তম প্রজাতন্ত্র দিবসে (Republic Day) ভারতকে শুভেচ্ছা (Republic Day wishes) জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ক্রিস গেইল (Chris Gayle) এবং প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার জন্টি রোডস (Jonty Rhodes)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে ব্যক্তিগত বার্তা পাওয়ার পর টুইট করে শুভেচ্ছা জানান। 

৪২ বছর বয়েসী ক্রিস গেইল, যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করেন, তিনি টুইটে লেখেন ভারতীয় জনগণের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে তাঁর। ভারতকে তাই ৭৩ তম সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান তিনি। প্রধানমন্ত্রী মোদীর থেকে ব্যক্তিগত বার্তা পেয়ে অত্যন্ত আনন্দিত তিনি বলেও এদিন জানান গেইল।

একই শুভেচ্ছা বার্তা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার জন্টি রোডস। রোডস মুম্বই ইন্ডিয়ান্সের একজন প্রাক্তন ফিল্ডিং কোচ। তাঁর সঙ্গে ভারতের সুসম্পর্কের কথা সবারই জানা। তাঁর সন্তানের নামও তিনি রেখেছেন ইন্ডিয়া। যা উদ্ধৃত করে প্রধানমন্ত্রী তাঁকে লিখেছেন, ‘‘বহু বছর ধরেই, আপনি ভারত এবং এই দেশের সংস্কৃতির সঙ্গে একাত্ম হয়ে গিয়েছেন ৷ আপনি দেশের নামেই আপনার মেয়ের নাম রেখেছেন । দুই দেশের পারস্পারিক সম্পর্ক মজবুত রাখতে আপনার যথেষ্ট ভূমিকা রয়েছে ৷’’ দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে বেশ জনপ্রিয় জন্টি রোডস। 

রোডস তার সোশ্যাল মিডিয়া পেজে প্রধানমন্ত্রীর চিঠিটি শেয়ার করেছেন। তাতে বলা হয়েছে, "আমি ভারতের প্রতি আপনার সম্পর্কের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করছি যে আপনি আমাদের দেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাবেন। আপনাদের ভালবাসার জন্যই এই চিঠি পৌঁছে দেওয়া।"

মোদী রোডসের কন্যার বিশেষ উল্লেখও করেছেন, "এই বিশেষ বন্ধনটি সত্যিই প্রতিফলিত হয়েছিল যখন আপনি এই সুন্দর দেশের নামে আপনার মেয়ের নাম রেখেছেন। আপনি সত্যিই আমাদের দেশগুলির মধ্যে শক্তিশালী সম্পর্কের বিশেষ দূত।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলাধুলায় একটি গেম-চেঞ্জার হিসেবে প্রমাণিত হয়েছে। প্রতি মরসুমে, বিশ্বব্যাপী ক্রিকেটাররা এই লিগে অংশ নেওয়ার জন্য মুখিয়ে থাকেন। এই লিগ গেইল, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটারদের ভারতে আরও জনপ্রিয় করে তুলেছে।

Read more Articles on
Share this article
click me!