CISCE ৭ ফেব্রুয়ারি ICSE, ISC-র প্রথম সেমিস্টারের ফল প্রকাশ করছে, কোথায় কীভাবে দেখবেন জানুন

CISCE ৭ ফেব্রুয়ারি, ২০২২-এ সেমিস্টার ১-এর ফলাফল প্রকাশ করবে। ওই দিন সকাল ১০টায় দশম ও দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণা করা হবে। 

Jaydeep Das | Published : Feb 4, 2022 12:13 PM IST

কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস (CISCE) শীঘ্রই যে প্রথম সেমিস্টারের ফল প্রকাশ করবে সেই জল্পনা আগেই শোনা গিয়েছিল। অবশেষে প্রকাশিত হল ফলপ্রকাশের চূড়ান্ত দিনক্ষণ। সূত্রের খবর CISCE ৭ ফেব্রুয়ারি, ২০২২-এ সেমিস্টার ১-এর ফলাফল প্রকাশ করবে। ওই দিন সকাল ১০টায় দশম ও দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণা করা হবে। যে প্রার্থীরা সেমিস্টার ১ পরীক্ষায় অংশ নিয়েছেন তারা CISCE-এর অফিসিয়াল সাইটে cisce.org-এর মাধ্যমে ফলাফল দেখতে পারবেন বলে জানা যাচ্ছে। 
এদিকে CISCE সম্প্রতি একটি অফিসিয়াল বিবৃতি জারি করে বলেছে যে প্রার্থীরা যারা ICSE, ISC বোর্ড সেমিস্টার-১ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য কম্পিউটারে তৈরি করা মার্কশিট জারি করা হবে। এই মার্কশিটে প্রতিটি বিষয়ে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর এবং সেমিস্টারে তারা যে পেপার দিয়েছে তার বিশদ বিবরণ থাকবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে সামগ্রিক ফলাফল, যেমন পাস/ফেল/কম্পার্টমেন্ট পরীক্ষা ইত্যাদি সংক্রান্ত ঘোষণা শুধুমাত্র সেমিস্টার-২ পরীক্ষা শেষ হওয়ার পরে করা হবে। নীচে ICSE, ISC সেমিস্টার ১ ফলাফল এবং স্কোর চেক করার সহজ ধাপগুলি সম্পর্কে বিশদে বর্ণনা করা রয়েছে। এর সাথে, ফলাফল চেক করার বিকল্প উপায় এবং ওয়েবসাইটের তথ্যও দেওয়া আছে।
আরও পড়ুন-ধার কমছে গোখরোর বিষে, সুস্থ হচ্ছেন সুরেশ, আইসিইউ থেকে জেনালের ওয়ার্ডে কেরলের Snake Man 
আরও পড়ুন- গৃহবধূকে পিটিয়ে শ্বাসরোধ করে খুন, কাঠগড়ায় স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজন
ফলাফল দেখার জন্য প্রার্থীকে প্রথমে CISCE-এর অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-এ যেতে হবে। এরপর হোম পেজে, "ICSE ফলাফল 2022" বা "ISC ফলাফল 2022" লেখা লিঙ্কটিতে ক্লিক করতে হবে। এখানে লগইন ডিটেলস লিখতে হবে। অ্যাপ্লিকেশন আইডি, কোর্স কোড, সূচক নম্বর এবং ক্যাপচা ইত্যাদি দিতে হবে। এরপর ফলাফল পেতে 'ফলাফল দেখান' বিকল্পে ক্লিক করতে হবে। তারপরেই দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল দেখতে পাওয়া যাবে। একইসাথে পাশেই থাকবে ডাউনলোড ও প্রিন্টের অপশন।
আরও পড়ুন - বাংলায় আক্রান্তের সংখ্যা কমলেও মৃতের সংখ্যাতেই বাড়ছে ভয়, নতুন করে জোর টিকাকরণে

Share this article
click me!