'অসম-মেঘালয় সীমানা সমস্যায় জোর দেবে...', বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

মেঘালয়ে সংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়। অসম-মেঘালয় সীমাানা সমস্যা নিয়ে মমতা বলেন তাঁর সরকার যদি ক্ষমতায় আসে তাহলে এই প্রসঙ্গে গুরুত্ব দিয়ে

Web Desk - ANB | Published : Dec 13, 2022 12:59 PM IST / Updated: Dec 13 2022, 06:41 PM IST

দুই দিনের মেঘালয় সফরে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মেঘালয়ে সাংবাদিক সম্মেলনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করেন। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে মমতা বিজেপির তীব্র সমালোচনা করেন । তিনি বলেন বিজেপি সর্বদাই উন্নয়নের মডেল হিসেবে অসম -গুজরাটের কথা বলে। কিন্তু মেঘালয়ের মত পিছিয়ে পড়া রাজ্যগুলিতে উন্নয়নে কোনও জোর দেয়নি। মেঘালয়ের উপজাতি অধ্যুষিত একটি রাজ্য। এই রাজ্যেই সীমানায় গুলি চলেছে। তাতে মেঘালয়ের ৫-৬ জন মারা গিয়েছে। অসম-মেঘালয় সীমানা এলাকার সংঘর্ষ নিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করেন মমতা। তিনি আরও বলেন তিনি মেঘালয়ের পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াতে চান। আর সেই কারণেই মুকরোহতে মৃত পরিবারের সদস্যদের কথা বলে তাঁদের হাতে সাহায্যর ৫ লক্ষ টাকার চেক তুলে দিয়েছেন।

অসম-মেঘালয় সীমাানা সমস্যা নিয়ে মমতা বলেন তাঁর সরকার যদি ক্ষমতায় আসে তাহলে এই প্রসঙ্গে গুরুত্ব দিয়ে সমস্যা সমাধান হবে। এর জন্য একটি বিশেষজ্ঞ কমিটি তৈরি করা হবে বলেও জানিয়েছেন। এই সমস্যা দীর্ঘ দিনের। বিজেপি এই সমস্যাকে অত্যান্ত হালকাভাবে নিয়েছে বলেও দাবি করেন মমতা।

মমতা আরও বলেন, তিনি মেঘালয়ের মানুষের স্বার্থে লড়াই করবে। গোটা দেশেরই সাধারণ মানুষের স্বার্থে তিনি লড়াই করতে চান বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, নাগরিক সংশোধন আইনের প্রতিবাদে তিনি লড়াই করবেব। গোটা দেশেই তিনি লড়াই করতে রাজি রয়েছে। তিনি আরও বলেন নির্বাচন ঘোষণা হওয়ার পরেই তিনি দলীয় কর্মসূচির কথা ঘোষণা করবে। পাশাপাশি মেঘালয়ার জন্য কী প্রকল্প নেওয়া হবে তারও ঘোষণা করবেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন তিনি এর আগেও এই রাজ্যে এসেছে। একাধিক বৈঠক করেছে। শুধুমাত্র নির্বাচনের জন্য এই রাজ্যে এসেছেন এমনটা নয়। তিনি বলেন দলের নেতা মানস ভুইয়া এই রাজ্যে একটানা ১০ দিন ধরে রয়েছেন। বাংলার নেতারা যেমন এই রাজ্যে এসেছেন তেমনই এই রাজ্যের নেতাও তৈরি হয়েছে। তাঁদের সঙ্গে একাধিক বৈঠক হয়েছে।

মেঘালয়েও মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেন্দু অধিকারীর ইস্যুতে প্রশ্ন করা হয়। পাশাপাশি ওঠে বীরভূমের লালন শেখের মৃত্যুর প্রসঙ্গে। তিনি বলেন, এই ঘটনার তদন্ত হবে। অরুণাচলের তাওয়াচে চিনা সেনা বাহিনীর হামলা প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। বলেছেন, এটি আন্তর্জাতিক বিষয় , কেন্দ্রীয় সরকার যা সিদ্ধান্ত নেবে তাকে সমর্থন করবে তৃণমূল। দল বদল প্রসঙ্গে মমতা বলেন স্থানীয় নেতারা যা সিদ্ধান্ত নেবে দল তাই কার্যকর করবে।

 

Share this article
click me!