দিল্লীর রাস্তা থেকে প্রচুর পরিমাণ মাদক উদ্ধার, প্রায় ২০০০ কোটি টাকার কোকেন আটক করল পুলিশ

নিরাপত্তা বাহিনীর সন্দেহ, নতুন দিল্লিতে আফগান নাগরিকদের পরিচালিত একটি আন্তর্জাতিক মাদক চক্রের সাথে এই কোকেনের যোগসূত্র রয়েছে। 

Subhankar Das | Published : Oct 2, 2024 1:45 PM IST

নিরাপত্তা বাহিনীর সন্দেহ, নতুন দিল্লিতে আফগান নাগরিকদের পরিচালিত একটি আন্তর্জাতিক মাদক চক্রের সাথে এই কোকেনের যোগসূত্র রয়েছে। কিছুদিন আগে তিলক নগরে অভিযান চালিয়ে হাশিমি মোহাম্মদ ওয়ারিস এবং আব্দুল নাইব নামে আরও দুই আফগান নাগরিককে গ্রেপ্তার করা হয়েছিল।

রাজধানীতে বুধবার (২ অক্টোবর) ব্যাপক মাদক বিরোধী অভিযানে দিল্লি পুলিশ প্রায় ২০০০ কোটি টাকা মূল্যের ৫৬০ কেজিরও বেশি কোকেন জব্দ করেছে, যা রাজধানীর ইতিহাসে সবচেয়ে বড় মাদক অভিযানগুলির মধ্যে একটি। পুলিশ সূত্রে জানা গেছে, দক্ষিণ দিল্লিতে এই মাদক উদ্ধার করা হয়েছে এবং এই ঘটনায় জড়িত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

Latest Videos

নিরাপত্তা বাহিনীর সন্দেহ, নতুন দিল্লিতে আফগান নাগরিকদের পরিচালিত একটি আন্তর্জাতিক মাদক চক্রের সাথে এই কোকেনের যোগসূত্র রয়েছে। কিছুদিন আগে তিলক নগরে অভিযান চালিয়ে হাশিমি মোহাম্মদ ওয়ারিস এবং আব্দুল নাইব নামে আরও দুই আফগান নাগরিককে গ্রেপ্তার করা হয়েছিল। সেখানে অভিযান চালিয়ে ৪০০ গ্রাম হেরোইন এবং ১৬০ গ্রাম কোকেন উদ্ধার করে পুলিশ।

জানুয়ারী ২০২০ সাল থেকে ভারতে শরণার্থী হিসেবে বসবাসকারী ওয়ারিসের পরিবার আফগানিস্তানে থাকে। ভারতে আসার পর বিকাশপুরীতে একটি ওষুধের দোকানে সাহায্যকারী হিসেবে কাজ করতেন তিনি। এক বন্ধুর অনুরোধে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন ওয়ারিস। দিল্লি ও জাতীয় রাজধানী অঞ্চলের (এনসিআর) বিভিন্ন স্থান থেকে মাদক সংগ্রহ করে সরবরাহ করতেন। জানা গেছে, প্রতিটি সরবরাহের জন্য তিনি ১০০ ডলার করে আয় করতেন।

আফগান নাগরিক নাইবও তার বাবার সাথে জানুয়ারী ২০২০ সালে ভারতে আসেন এবং তিনি একজন নিবন্ধিত শরণার্থী। তার বাবা ছাড়া তার পরিবারের সকলেই আফগানিস্তানে থাকেন। বিকাশপুরীর ওই ওষুধের দোকানেই ওয়ারিসের সাথে নাইবের পরিচয় হয়। ওয়ারিস তাকে বিলাসবহুল জীবনযাপনের প্রলোভন দেখিয়ে মাদক ব্যবসায় টেনে আনেন।

রাজধানীতে মাদক contreband রোধে চলমান অভিযানের অংশ হিসেবে সাম্প্রতিক সময়ে এই অভিযান পরিচালনা করা হয়েছে। এর আগে চলতি বছরের শুরুতে, মণিপুর এবং অন্যান্য রাজ্যের সহিংসতা-প্রবণ অঞ্চল থেকে মাদক পাচার করে দক্ষিণ দিল্লির বিভিন্ন ক্লাবে বিক্রি করার সময় দিল্লি পুলিশের বিশেষ শাখা চারজনকে গ্রেপ্তার করে।

এই ব্যক্তিরা ইম্ফলের সড়ক প্রকল্পের সাথে জড়িত নির্মাণ কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তা সেজে কিয়া সেলটস এবং মাহিন্দ্রা থারের মতো বিলাসবহুল গাড়ি ব্যবহার করতেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন
অভয়া কাণ্ডের বিচারের দাবিতে পথে নামলেন Basanti-র মহিলারা! চলল মহালয়ার ভোর দখলের লড়াই! | RG Kar
মিলবে কি বিচার! ৫৫ দিন পার, RG Kar-এ বসল নিহত চিকিৎসক 'অভয়ার' মূর্তি | RG Kar News Today