ডানপন্থীদের চোখরাঙানিতে শো বন্ধ বেঙ্গালুরুতে, বীর দাসকে কলকাতায় আমন্ত্রণ জানাল তৃণমূল

শো বাতিলের একদিন পরে, বীর দাস কলকাতা থেকে আমন্ত্রণ পেয়েছেন। সম্প্রতি, TMC সাংসদ ডেরেক ও'ব্রায়েন স্ট্যান্ড-আপ কমেডিয়ান বীর দাসকে কলকাতায় আমন্ত্রণ জানিয়েছেন।

Parna Sengupta | Published : Nov 11, 2022 5:14 PM IST

সুপরিচিত স্ট্যান্ড-আপ কমেডিয়ান বীর দাস গত কয়েকদিন ধরে আবারও খবরের শিরোনামে। আসলে, কিছুদিন আগে বীর দাস তার কমেডি নিয়ে বেশ বিতর্কে পড়েছিলেন। এদিকে, অতীতে তার কমেডি নিয়ে একবার বিরোধিতার মুখে পড়তে হয়েছিল এই কৌতুক অভিনেতাকে। হিন্দু ডানপন্থী গোষ্ঠীগুলির প্রতিবাদের কারণে একদিন আগে বেঙ্গালুরুতে তার শো বাতিল করা হয়েছিল।

এই পরিস্থিতিতে কৌতুক অভিনেতা বীর দাসকে কলকাতায় আমন্ত্রণ জানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। আসলে, একদিন আগে, হিন্দু ডানপন্থী গোষ্ঠীগুলির প্রতিবাদের পরে বেঙ্গালুরুতে বীর দাসের অনুষ্ঠান শেষ মুহূর্তে বাতিল করা হয়েছিল। বৃহস্পতিবারের কর্মসূচিতে হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হবে বলে বিক্ষোভকারীদের অভিযোগ ছিল।

বীর দাসের বিরুদ্ধে ভারতকে অপমান করার অভিযোগ

হিন্দু জনজাগৃতি সমিতি দাসের শো বাতিলকে স্বাগত জানিয়েছে। এই কমিটির মুখপাত্র মোহন গৌড়ার অভিযোগ, কৌতুক অভিনেতা ভারত, দেশের নারী ও হিন্দু ধর্মকে অপমান করেছেন। গৌড়া বলেছেন, “আমরা ভ্যালিকাবল থানায় শোয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি। হিন্দু সংগঠনের আন্দোলনের জেরে অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে। এই ধরনের লোকেরা যেখানেই কমেডির নামে হিন্দু ধর্মকে অপমান করুক না কেন তাদের বয়কট করা উচিত।

একই সময়ে, শো বাতিলের একদিন পরে, বীর দাস কলকাতা থেকে আমন্ত্রণ পেয়েছেন। সম্প্রতি, TMC সাংসদ ডেরেক ও'ব্রায়েন স্ট্যান্ড-আপ কমেডিয়ান বীর দাসকে কলকাতায় আমন্ত্রণ জানিয়েছেন। "নমস্কার বীর দাস, আপনি কলকাতায় আসুন। এই শীতে আমরা আপনাকে এখানে পেতে চাই। দয়া করে আমাকে ডিএম করুন। আসুন এই প্রজেক্ট সফল করি,"। রাজ্যসভার তৃণমূল সাংসদ একটি টুইটে একথা বলেছেন।

উল্লেখযোগ্যভাবে, শুক্রবার অর্থাৎ ১১ই নভেম্বর, বিকাল সাড়ে পাঁচটায় বেঙ্গালুরুতে বীর দাসের একটি শো আয়োজন করা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে শোয়ের আয়োজকরা নিজেরাই এক বিবৃতি দিয়ে অনুষ্ঠান বাতিলের বিষয়টি নিশ্চিত করেন। এ প্রসঙ্গে আয়োজকরা শো বাতিলের কথা জানিয়ে চিঠি দেন। এর পাশাপাশি কৌতুক অভিনেতা বীর দাসও সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে এই তথ্য দিয়েছেন।

কমেডিয়ান বীর দাস তার একটি কবিতা নিয়ে গত বছর অনেক বিতর্কে পড়েছিলেন। আসলে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে জন এফ কেনেডি সেন্টার ফর পারফর্মিং আর্টসে তার ইউটিউব চ্যানেলে তার অভিনয়ের ভিডিওটি শেয়ার করেছেন। এই ভিডিওতে তাকে ভারতবিরোধী কথা বলতে দেখা গেছে। এই ভিডিও ভাইরাল হওয়ার পরে, কৌতুক অভিনেতার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ হয় এবং তাকে প্রচুর সমালোচনার মুখে পড়তে হয়।

'মেরে শুভেন্দুর হাত, পাঁজর ভেঙে দেব', প্রকাশ্যেই বিরোধী দলনেতাকে আক্রমণ শানালেন অখিল গিরি

তুরুপের তাস ফিরহাদের মন্তব্য, ফের একবার জামিন খারিজ, আরও ১৪ দিন জেল হেফাজতে কেষ্ট

Share this article
click me!