কংগ্রেসে জটিলতা বাড়ছে, হাত শিবির ছেড়ে সিধু কি আপে, রহস্য বাড়াচ্ছেন কেজরিওয়াল

সিধু কি যোগ দিচ্ছেন আম আদমি পার্টিতে। জল্পনা বাড়াচ্ছেন কেজরিওয়াল নিজেই। আপের হয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদের দাবিদার হিসেবে প্রজেক্ট করা হতে পারে সিধুকে, এমনই গোপন সূত্রে খবর।

Parna Sengupta | Published : Sep 30, 2021 10:17 AM IST

নভজ্যোত সিং সিধুকে (Navjot Singh Sidhu) নিয়ে আপাতত দড়ি টানাটানি পঞ্জাব কংগ্রেসে। অন্যদিকে জল্পনা বাড়াচ্ছেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) প্রধান অরবিন্দ কেজরিওয়াল (National Convenor Arvind Kejriwal)। সিধু কি তবে যোগ দিচ্ছেন আম আদমি পার্টিতে। জল্পনা বাড়াচ্ছেন কেজরিওয়াল নিজেই। আপের হয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদের (Punjab chief minister) দাবিদার হিসেবে প্রজেক্ট করা হতে পারে সিধুকে, এমনই গোপন সূত্রে খবর।  

তবে খোলসা করে কিছু বলতে নারাজ কেজরিওয়াল। শুধু এটুকু বলছেন পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগেই নিজের তুরুপের তাসকে বের করবেন তিনি। সেক্ষেত্রে জল্পনা বাড়ছে। কারণ কেজরিওয়ালের দাবি স্থানীয় কোনও বড় মুখই মুখ্যমন্ত্রী পদের দাবিদার হবে আপের তরফে। বৃহস্পতিবার সরাসরি এই বিষয়ে কিছু বলতে অস্বীকার করেছেন আপ প্রধান। 

কেজরিওয়াল আপাতত লুধিয়ানায় রয়েছেন। তিনি বুধবার বলেছিলেন যে পঞ্জাবে আপ-ই কেবলমাত্র একটি ভাল এবং দুর্নীতিমুক্ত সরকার দিতে পারে। ২০২২ সালে রাজ্য বিধানসভা নির্বাচনের আগে কেজরিওয়াল পাঞ্জাবের দুই দিনের সফরে গিয়েছেন। 

চণ্ডীগড়ে এক সংবাদ সম্মেলনে কেজরিওয়াল বলেন, "পাঞ্জাব আজ রাজনৈতিক অস্থিতিশীলতার সম্মুখীন হচ্ছে। গোটা রাজ্য জুড়ে নোংরা রাজনীতি চলছে। উল্লেখ্য, ক্যাপ্টেন অমরিন্দর সিং মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর কেজরিওয়াল ২০শে সেপ্টেম্বর পাঞ্জাবের নবনিযুক্ত মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নিকে শুভেচ্ছা জানান।

এদিকে, আপ সিধুকে নিয়ে জল্পনা বাড়ালেও, হাল ছাড়ছে না কংগ্রেস। কংগ্রেস নেতা নভজোত সিং সিধু জানিয়েছেন, বৃহস্পতিবার তিনি আলোচনার জন্য পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির সঙ্গে দেখা করবেন। 

দিন কয়েক আগে আচমকাই পঞ্জাব কংগ্রেসের প্রধানের পদ থেকে ইস্তফা দেন নভজ্যোৎ সিং সিধু। সনিয়া গান্ধীকে চিঠি লিখেই তিনি পদত্যাগ করেন। সিধুর প্রতি আনুগত্য জানিয়ে মন্ত্রিত্ব ছাড়েন কংগ্রেস নেত্রী রাজিয়া সুলতানা। মাত্র দুই দিন আগেই চরণজিৎ চন্নির ক্যাবিনেট সদস্য হিসেবে শপথ নিয়েছিলেন তিনি। মালেরকোটলার বিধায়ক রাজিয়া জানান সিধুর প্রতি সমর্থন জানিয়ে তিনি পদত্যাগ করছেন। রাজিয়ার পদত্যাগের পর কিছুটা হলেও সংকটে পড়ে চন্নির মন্ত্রিসভা। 

"

Read more Articles on
Share this article
click me!