INDIA Bloc: মমতার পাশে কংগ্রেসের খাড়গের বড় বার্তা, দল ছাড়ার কথায় অধীরের পাল্টা হুংকার

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে অধীর চৌধুরীকে নিশানা করলেন কংগ্রেসের প্রধান মল্লিকার্জুন খাড়গে। পাল্টা হুংকার দিলেন অধীর ।

 

Saborni Mitra | Published : May 18, 2024 9:43 AM IST

মমতা বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়া জোটের শরিক। অধীররঞ্জন চৌধুরীর মন্তব্যের তোয়াক্কা না করেই জানিয়ে দিল কংগ্রেস হাইকম্যান্ড। ইন্ডিয়া জোটে মমতা বন্দ্যোপাধ্য়ায় আছেন বলে সম্প্রতি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই অধীর বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসযোগ্যতা নেই বলেও জানিয়েছিলেন তিনি। পাশাপাশি মমতাকে তিনি সুবিধেবাদী বলেও জানিয়েছেন। অধীরের এই মন্তব্যের পরই ইন্ডিয়া জোটে মমতা বন্দ্যোপাধ্য়ায় রয়েছেন কিনা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। সেই ধোঁয়াশাই এবার দূর করে দিল কংগ্রেস হাইকম্যান্ড। পাশাপাশি ভোটের পরে কংগ্রেস যদি সরকার গঠন করার অবস্থায় থাকে সেই ব্যাপারে কী কী সিদ্ধান্ত নেওয়া হবে তার সিদ্ধান্ত নেওয়ার অধীর কেউ নয়। যাবতীয় সিদ্ধান্ত নেবে কংগ্রেস হাইকম্যান্ড।

শনিবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন তিনি ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থন করবেন। অতীতেও এমন ঘটনা ঘটেছে। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারেও কমিউনিস্টরা বাইরে থেকে সরকারকে সমর্থন করেছিল।' তবে মল্লিকার্জুন খাড়গে আরও বলেন, 'কংগ্রেস নেতা অধীর চৌধুরী এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কেউ নন। হাইকম্যান্ডের সিদ্ধান্ত যারা মেনে চলবে না তারা দল থেকে বেরিয়ে যেতে পারে।'

Latest Videos

মল্লিকার্জুন খাড়গের মন্তব্যের পরেও অধীর কিন্তু হাল ছাড়েননি। তিনিও যে দমার পাত্র নয় তা আবারও জানিয়ে দেন। খাড়গের মন্তব্য নিয়ে অধীরকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, 'আমিও কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্য। আমিও হাইকম্যান্ডের লোক!' অধীর চৌধুরী মন্তব্যে স্পষ্ট যে তিনি নিজের অবস্থানে এখনও অনড় রয়েছে। নিজের লোকসভা কেন্দ্র বহরমপুরের লোকসভা কেন্দ্রের ভোট মিটেছে। তারপরই মমতার জোটবার্তাকে হাতিয়ার করেছেন। যদিও ভোটের আগেও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেন।

রাজ্য রাজনীতিতে বরাবরই অধীর চৌধুরী মমতা তীব্র সমালোচক হিসেবেই পরিচিত। ইন্ডিয়া জোট নিয়ে মমতা গোটা ভোট পর্বে বিরোধী অবস্থান নিয়েছেন। তিনি বলেছেন এই রাজ্যে জোট হয়নি। কিন্তু জাতীয় স্তরে জোট রয়েছে। আর সেই জোটের অংশ তিনি। জোটকে বাইরে থেকে তিনি সমর্থন করবেন। মমতার এই মন্তব্যের পাল্টা অধীর মমতাকে মিথ্যাবাদী, সুবিধেবাদী রাজনীতিবীদ হিসেবেই চিহ্নিত করেছেন। তারই পাল্টা হিসেবে এদিন খাড়গে জানিয়ে দেন মমতা ইন্ডিয়া জোটেরই অংশ।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical