'বাড়ির মা বোনকে রাহুল গান্ধীর সঙ্গে শুতে পাঠান'-বিজেপির নপুংসক মন্তব্যের প্রতিবাদে কংগ্রেসের তোপ

ভূপত ভায়ানি জুনাগড়ের বিসাভাদরে রাহুল গান্ধীর জন্য নপুংসক শব্দটি ব্যবহার করেছিলেন। এরপরেই তীব্র বিরোধিতা আসে কংগ্রেস নেতাদের তরফ থেকে। কংগ্রেসের প্রাক্তন বিধায়ক প্রতাপ দুধাত আপত্তিকর বক্তব্য দিয়ে ভায়ানির বক্তব্যের জবাব দিয়েছেন।

Parna Sengupta | Published : Apr 24, 2024 12:30 PM IST / Updated: Apr 24 2024, 06:16 PM IST

গুজরাটের ২৫টি লোকসভা এবং পাঁচটি বিধানসভা আসনের জন্য ভোট ৭ মে তৃতীয় দফায় অনুষ্ঠিত হবে। তবে তার আগেই উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্যের রাজনীতি। রাহুল গান্ধী সম্পর্কে বিজেপি নেতার বিতর্কিত বক্তব্যকে কেন্দ্র করে তুমুল ঝড় উঠেছে। AAP থেকে বিধায়ক হওয়ার পরে বিজেপিতে যোগদান করা ভূপত ভায়ানি জুনাগড়ের বিসাভাদরে রাহুল গান্ধীর জন্য নপুংসক শব্দটি ব্যবহার করেছিলেন। এরপরেই তীব্র বিরোধিতা আসে কংগ্রেস নেতাদের তরফ থেকে। কংগ্রেসের প্রাক্তন বিধায়ক প্রতাপ দুধাত আপত্তিকর বক্তব্য দিয়ে ভায়ানির বক্তব্যের জবাব দিয়েছেন। দুধত জিজ্ঞেস করেন যে আপনার বাড়ির কোন মহিলা রাহুল গান্ধীর বাড়িতে গিয়েছিলেন যে জানতে পারলেন রাহুল গান্ধী পুরুষত্বহীন।

ভায়ানির বিতর্ক নিয়ে হৈচৈ

ভূপত ভায়ানি আগে বিজেপিতে ছিলেন। ২০২২ সালের বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে তিনি আম আদমি পার্টিতে যোগ দেন। AAP তাকে বিসাভাদর আসন থেকে প্রতিদ্বন্দ্বিতায় নামায়। তিনি বিধায়ক হন, কিন্তু এই বছরের শুরুতে তিনি বিধায়ক পদ ত্যাগ করেন এবং বিজেপিতে যোগদান করেন। ভিসাভাদরে বিজেপি প্রার্থী রাজেশ চুড়াসামার উপস্থিতিতে, ভায়ানি রাহুল গান্ধী সম্পর্কে অশালীন মন্তব্য করেন যে রাহুল গান্ধীর মতো নপুংসক নেতার হাতে দেশের কমান্ড দেওয়া যায় না। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে, ভায়ানিও ক্ষমা চেয়ে নেন। কিন্তু কংগ্রেস নেতারা বলেন যে এই বিবৃতিটি অমার্জনীয়।

 

 

এবার টার্গেট করলেন দুধত

এবার আমেরলি জেলা কংগ্রেসের সভাপতি ও প্রাক্তন বিধায়ক প্রতাপ দুধত এই পুরো বিষয়টি নিয়ে বিতর্কিত বক্তব্য রেখেছেন। আমরেলি লোকসভা কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন উপলক্ষে তিনি বলেছিলেন যে বিজেপি তার মর্যাদা ভুলে গেছে। দুধাত অভিযোগ করেছেন যে বিজেপি আমরেলিতে প্রার্থী ফর্ম পূরণ করতে সুরাট থেকে ভাড়াটে লোক নিয়ে আসছে। দুধত সুরাটের কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভনিকেও খোলা চ্যালেঞ্জ দিয়েছেন। দুধাত বলেছিলেন যে কুম্ভনী শ্মশানে না যাওয়া পর্যন্ত সুরাটে করা বিশ্বাসঘাতকতার জবাব দিতে হবে। দুধাত বলেন, জনতার পিঠে ছুরিকাঘাত করা হয়েছে। দুধত বলেন, কংগ্রেসের বিশ্বাসঘাতকতার ফল কী হবে? ৭ মের পরে সুরাটে দেখাব কী হতে পারে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!