'অপয়া'-র উপস্থিতির জন্য ম্যাচ হেরেছে টিম ইন্ডিয়া! প্রধানমন্ত্রী মোদীকে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর

নাম না নিয়ে রাহুল বলেন, আমাদের ছেলেরা বিশ্বকাপ ট্রফি জিততে পারত, কিন্তু শেষ মুহূর্তে অপয়া গিয়ে ম্যাচ হারিয়েছে। রাহুল জালোরে একটি জনসভায় ভাষণ দিচ্ছিলেন। তখন ভিড়ের কিছু লোক অপয়া-অপয়া বলে চিৎকার করতে থাকে। যার উপর রাহুল এই মন্তব্য করেন।

Parna Sengupta | Published : Nov 21, 2023 5:15 PM IST

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন। রাজস্থানের জালোরে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রীকে তিনি অপয়া বলে আক্রমণ করেন। এর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপি। বকলমে, ২০২৩ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পরাজয়ের জন্য রাহুল প্রধানমন্ত্রীকে দায়ী করেন। নাম না নিয়ে রাহুল বলেন, আমাদের ছেলেরা বিশ্বকাপ ট্রফি জিততে পারত, কিন্তু শেষ মুহূর্তে অপয়া গিয়ে ম্যাচ হারিয়েছে। রাহুল জালোরে একটি জনসভায় ভাষণ দিচ্ছিলেন। তখন ভিড়ের কিছু লোক অপয়া-অপয়া বলে চিৎকার করতে থাকে। যার উপর রাহুল এই মন্তব্য করেন।

একইসঙ্গে রাহুলের এই বক্তব্যের পর আলোচনা এখন জোরদার হচ্ছে যে এই মন্তব্যের মাধ্যমে কংগ্রেস তার পুরনো প্রতিশোধ নিয়েছে প্রধানমন্ত্রীর কাছ থেকে। সম্প্রতি বেতুলে এক জনসভায় ভাষণ দেওয়ার সময় রাহুল গান্ধীর নাম না নিয়েই প্রধানমন্ত্রী তাঁকে বোকাদের নেতা বলেছেন। মধ্যপ্রদেশে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময়, রাহুল বলেছিলেন যে আজও ভারতে লোকেরা চিনে তৈরি মোবাইল ফোন ব্যবহার করতে বাধ্য হয়, কারণ ভারতে মোবাইলের উত্পাদনের হার খুব কম, যা কিন্তু প্রধানমন্ত্রী মোদী রাহুল গান্ধীকে কটূক্তি করে বলেছিলেন যে কেউ গিয়ে এই বোকাদের নেতাকে বলুক ভারতে প্রতি বছর কত মোবাইল ফোন তৈরি হয়। কিন্তু, দুর্ভাগ্যবশত, কংগ্রেস নেতারা কেন্দ্রীয় সরকারের অর্জনগুলি না দেখার মানসিক রোগ তৈরি করেছেন, তাই তারা জনসাধারণের সামনে মিথ্যা প্রচার চালাচ্ছেন।

একই সময়ে, আজ যখন জালোরে জনসভায় রাহুল প্রধানমন্ত্রী মোদীকে অপয়া বলেছেন, তখন সোশ্যাল মিডিয়ায় আলোচনা জোরদার হচ্ছে যে তিনি তার পুরোনো প্রতিশোধ নিয়েছেন। অন্যদিকে রাহুলের এই বক্তব্যে আপত্তি জানিয়েছে বিজেপি। এদিকে নতুন তির ছেড়েছে বিজেপি। বিজেপি প্রিয়াঙ্কা গান্ধীর একটি ভিডিও প্রকাশ করেছে, যাতে তাকে বলতে দেখা যায় যে ১৯৮৩ সালে টিম ইন্ডিয়া যখন বিশ্বকাপ শিরোপা জিতেছিল, তখন ইন্দিরা গান্ধীর জন্মদিন ছিল। একই সময়ে, আজ যখন টিম ইন্ডিয়ার ফাইনাল ম্যাচ, তখন ইন্দিরা গান্ধীর জন্মদিন। এমন পরিস্থিতিতে ইন্দিরা গান্ধীর কারণেই টিম ইন্ডিয়া হেরেছে বলে নতুন দাবি করেছে বিজেপি। তবে টিম ইন্ডিয়া নিয়ে মুখোমুখি হয়েছে কংগ্রেস ও বিজেপি।

উল্লেখ্য, গত শনিবার, আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টিম ইন্ডিয়া এবং অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপ ২০২৩-এর ফাইনাল ম্যাচ খেলা হয়েছিল, যেখানে অস্ট্রেলিয়া ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা জিতেছিল। একই সময়ে, টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয়ের শিরোপা অসম্পূর্ণ থেকে যায়, কিন্তু তা সত্ত্বেও, প্রধানমন্ত্রী মোদী ড্রেসিংরুমে গিয়ে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের সঙ্গে দেখা করেন এবং তাদের উত্সাহিত করেন। এদিকে প্রধানমন্ত্রী মোদী যখন শামিকে জড়িয়ে ধরেন, তখন তিনি নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি। তিনি প্রধানমন্ত্রী মোদীকে জড়িয়ে ধরে কাঁদতে শুরু করেন। এই বিশ্বকাপে শামির পারফরম্যান্স ছিল দুর্দান্ত। ৫০টির বেশি উইকেট নিয়েছেন তিনি। শুধু তাই নয়, তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেট নিয়েছিলেন, যার প্রশংসা করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। কিন্তু এরই মধ্যে বিশ্বকাপকে কেন্দ্র করে যেভাবে কংগ্রেস ও বিজেপি একে অপরের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে, তা নিয়ে ইতিমধ্যেই রাজনীতি সরগরম।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!