মোদীর শপথের পরই দিল্লীতে সোনিয়া-হাসিনা সাক্ষাৎ, জড়িয়ে ধরলেন একে অপরকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) শপথ গ্রহণের পরদিনই সোনিয়া গান্ধী এবং শেখ হাসিনার সাক্ষাৎ। রবিবার, রাষ্ট্রপতি ভবনের সেই অনুষ্ঠান সেরে সোমবার কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Subhankar Das | Published : Jun 10, 2024 11:55 AM IST / Updated: Jun 10 2024, 05:32 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) শপথ গ্রহণের পরদিনই সোনিয়া গান্ধী (Sonia Gandhi) এবং শেখ হাসিনার (Sheikh Hasina) সাক্ষাৎ। রবিবার, রাষ্ট্রপতি ভবনের সেই অনুষ্ঠান সেরে সোমবার কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন বাংলাদেশের (Bangladesh) প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণকে কেন্দ্র করেই দিল্লী এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তাই সোমবার, পুরনো বান্ধবী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন শেখ হাসিনা। দীর্ঘদিন পর এই মুখোমুখি সাক্ষাৎ-এ একে অপরকে জড়িয়ে ধরেন দুজনে। বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং কংগ্রেস চেয়ারপার্সনের মধ্যে এই বন্ধুত্বপূর্ণ সৌজন্যের মুহূর্ত ইতিমধ্যেই সামনে এসেছে। এমনকি, সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে পড়েছে সেই ছবি।

Latest Videos

প্রসঙ্গত, গত শনিবার ভারতে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দিল্লীর আইটিসি মৌর্য হোটেলে রয়েছেন। সোমবার দুপুরে সেখানেই তাঁর সঙ্গে দেখা করেন কংগ্রেস (Congress) নেত্রী সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) এবং দলের সর্বভারতীয় নেতৃত্ব রাহুল গান্ধী (Rahul Gandhi)। নিজের হোটেলে দুই সন্তান সহ সোনিয়া গান্ধীকে দেখে আনন্দে জড়িয়ে ধরেন শেখ হাসিনা।

আগত তিনজনের সঙ্গেই কুশল বিনিময় করেন পড়শি দেশের প্রধানমন্ত্রী। সূত্র মারফৎ জানা যাচ্ছে, দীর্ঘক্ষণ খোশমেজাজে গল্পও করেন তারা সবাই। কংগ্রেস দেশের ক্ষমতায় না থাকলেও, বরাবরই গান্ধী পরিবারের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক রয়েছে শেখ হাসিনার। তার যথেষ্ট কারণও রয়েছে।

সোনিয়া গান্ধীর শাশুড়ি তথা ইন্দিরা গান্ধী, পাকিস্তানের হাত থেকে বের করে এনে বাংলাদেশকে স্বাধীন করতে অনেকটাই সাহায্য করেছিলেন। এমনকি, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের হত্যাকাণ্ডের পর তাঁর কন্যা শেখ হাসিনা এবং তাঁর এক বোনের নিরাপত্তার যাবতীয় ব্যবস্থা করেছিল ইন্দিরা গান্ধীর নেতৃত্বাধীন ভারত সরকার।

সেই সুবাদেই গান্ধী পরিবারের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্পর্ক রীতিমতো আত্মীয়তার। যা আজও অটুট রয়েছে। ফলে যতবারই তিনি ভারতে এসেছেন, চেষ্টা করেছেন একবার হলেও গান্ধী পরিবারের সঙ্গে দেখা করতে। তাই এবারও দিল্লী এসে, সেই সুযোগ হাতছাড়া করতে চাইলেন না বাংলাদেশের প্রধানমন্ত্রী।

 

আরও পড়ুনঃ

রাজ্যের একাধিক পুর এলাকায় পিছিয়ে তৃণমূল, পদ্মের দাপট কি চিন্তায় রাখছে শাসক দলকে?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

R G Kar-এর ঘটনার অভিনব প্রতিবাদ সুন্দরবনের মৎস্যজীবীদের, নৌকা থেকেই দোষীদের গ্রেফতারের দাবি
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'আমার মেয়েকেও ভুগিয়েছে, Sandip Ghosh বলেছিল, একটা চুলও ছিঁড়তে পারবি না' এক মায়ের গর্জন | RG Kar |
মমতার বিধায়ক রাতে ভিডিও কল করে কি নোংরামি করত? সব বলে দিলেন মহিলা! দেখুন | Chinsurah TMC News |
'তিলোত্তমা সঠিক বিচার না পেলে জনগণ বাকিটা বুজে নেবে' বিস্ফোরক Tapas Roy | R G Kar Case