আপনার সাহস থাকলে আপনি পলিগ্রাফি টেস্ট করান , কেজরিওয়ালকে হুমকি সুরেশ চন্দ্রশেখরের

অর্থ পাচার চক্রে ধরা পড়ার পর সুকেশ চন্দ্রশেখর এবার তার পলিগ্রাফি টেস্ট করার জন্য সম্মতি দিলেন কোর্টকে। এমনকি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং আমি আদমি পার্টির নেতা সত্যেন্দ্র জৈনকেও পলিগ্রাফি টেস্ট করানোর দাবি জানান তিনি।

Bhaswati Mukherjee | Published : Nov 12, 2022 2:06 PM IST

এবার অর্থ পাচার মামলায় কারাবন্দি সুকেশ চন্দ্রশেখরের এক বক্তব্যে তোলপাড় রাজনৈতিক মহল। অর্থ পাচার চক্রে ধরা পড়ার পর তিনি এবার তার পলিগ্রাফি টেস্ট করার জন্য সম্মতি দিলেন কোর্টকে। এমনকি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং আমি আদমি পার্টির নেতা সত্যেন্দ্র জৈনকেও পলিগ্রাফি টেস্ট করানোর দাবি জানান তিনি। অর্থ পাচার মামলায় ফেঁসে যাওয়ার পর কারাবন্দি কনম্যান সুকেশ চন্দ্রশেখর দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার কাছে একাধিকবার চিঠি লেখেন। এবং সেই চিঠিতে মূলত বলা ছিল যে তিনি অর্থ পাচারের জন্য যা যা করেছেন তার বেশিরভাগই কিছু রাজনৈতিক ব্যক্তিত্বদের দ্বারা প্রভাবিত হয়ে করেছেন।

আপ অবশ্য স্পষ্ট দাবি করে যে চিঠিগুলি ভারতীয় জনতা পার্টির নির্দেশেই লেখা হয়েছে। এই অভিযোগ চন্দ্রশেখরের কানে গেলে তিনি বলেন যে এই অভিযোগ একেবারেই মিথ্যে। শুক্রবার সুকেশ তার শেষ লেখা চিঠিতে জানান যে আইনজীবীদের পরামর্শের উপর 'জরুরিকালীন' একটি পেস রিলিজ প্রকাশিত করতে। সেখানেই পলিগ্রাফি পরীক্ষার বিষয়টিকে তিনি স্বাগত জানিয়ে লেখেন,' আমি শ্রী সত্যেন্দ্র জৈন এবং শ্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে আজ পর্যন্ত যা যা বলেছি , পলিগ্রাফি পরীক্ষার মাধ্যমে তার সত্যতা যাচাই করা হোক।

প্রসঙ্গত উল্লেখযোগ্য যে সত্যেন্দ্র জৈন হলেন আপের একজন খুব বড়ো নেতা যিনি কিনা অর্থ পাচারের অভিযোগে এখন তিহার জেলে রয়েছেন। এপ্রসঙ্গে তিনি এক বিবৃতিতে জানান ,' পলিগ্রাফ পরীক্ষার সম্মতি দিতে পেরে আমি অত্যন্ত উত্তেজিত ও খুশি তবে যদি এই পলিগ্রাফি পরীক্ষায় অরবিন্দ কেজরিওয়াল ও সত্যেন্দ্র জৈনও অংশ নেন। এবং তিনজনের একসঙ্গে পলিগ্রাফি পরীক্ষা করা হয় তবে সেটি আরও ভালো হবে। এবং পুরো প্রক্রিয়াটি যদি সংবাদ মাধ্যমে সম্প্রচারিত করা হয় তবে সেটি মানুষের কাছে আরও গ্রহণযোগ্যতা পাবে।'

এরপর তিনি আরও বলেন ,' দিল্লির মুখ্যমন্ত্রী পলিগ্রাফ পরীক্ষার জন্য সম্মত হওয়ার সাহস নেই। পলিগ্রাফ পরীক্ষার জন্য সম্মত হওয়ার সাহস যদি আপনার থাকে এবং আপনি যদি সত্যিবাদিই হন তাহলে আমি যা বলছি তা ভুয়ো বা উদ্দেশ্যপ্রনোদিত বলে পলিগ্রাফি পরীক্ষা এড়িয়ে যাওয়ার চেষ্টা কেন করছেন আপনি ?'সুকেশের আইনজীবী এ কে সিং দাবি করার একদিন পরেই তার অফিসে অরবিন্দ কেজরিওয়াল , অশোক গেলহট ও সত্যেন্দ্র জাইনের বিরুদ্ধে দায়ের করা অভিযোগ প্রত্যাহারের চাপ আসতে শুরু করে। এপ্রসঙ্গে তিনি জানান ,'আমার ক্লায়েন্টের উপর অভিযোগ প্রত্যাহারের জন্য বিশেষ চাপ সৃষ্টি করা হচ্ছে। এমনকি ইডির সামনে বলা বক্তব্য ফিরিয়ে নেওয়ার জন্য ক্রমাগত হুমকিও পেতে হয় তাকে। ' তবে কি সত্যি এবার ঝোলা থেকে বেরিয়ে পড়লো বিড়াল ? জানতে শুধু সময়ের অপেক্ষা।

আরও পড়ুন

মোদীর হাতে যাত্রা শুরু চেন্নাই-মাইসুরু বন্দে ভারত-এর , কোন বিশেষ বৈশিষ্ট্য এই ট্রেনকে করে তুলেছে আকর্ষণীয়

আবার খবরের শিরোনামে টুইটার , এবার ৮ ডলার দিলেই ব্লুটিক পরিষেবা পাবে যেকোনো একাউন্ট,ঘোষণা এলনের

আফগানিস্থানে চরম খাদ্য সংকট,সম্প্রতি জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা , তাদের এক প্রতিবেদনে জানায় সেটি

Share this article
click me!