'তাহলে তুই কি জিন ?' জানুন রাহুল গান্ধী সম্পর্কে কেন এই মন্তব্য আসাদুদ্দিন ওয়াইসির

রাহুল গান্ধী সম্পর্কে অবারও কটাক্ষ করেন AIMIM এর প্রধান আসাদুদ্দিন ওয়াইসির। তিনি বলেন, তাহলে তুই আসলে কে? জিন হ্যায় ?'

 

Web Desk - ANB | Published : Jan 13, 2023 11:52 AM IST

আবারও বিতর্কে রাহুল গান্ধীর বক্তব্য। এবার রাহুলের মন্তব্যের জন্য তাঁকে রীতিমত কটাক্ষ করলেন AIMIM এর প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। বৃহস্পতিবার তিনি দলীয় একটি সমাবেশে রাহুল গান্ধীর মন্তব্য উল্লেখ করে বলেন 'তাহলে রাহুল গান্ধী কি জিন (ভূত)?' সম্প্রতি সাংবাদিকদের একটি প্রশ্নের জবাবে রাহুল গান্ধী বলেছিলেন তিনি পুরনো রাহুল গান্ধীকে মেরে ফেলেছিলেন। রাহুল গান্ধীর এই মন্তব্যকে কটাক্ষ করেন ওয়াইসি।

ওয়াইসি বলেন, এই হল কংগ্রেসের হাল! একজন ৫০ বছর নেতা বলছেন তিনি ঠান্ডায় মারা গেছেন। তিনি নিজেকে মেরে ফেলেছেন। তারপরই ওয়াইসি তাঁর স্বভাবসুলভ ভঙ্গিতে প্রশ্ন করেন, 'তাহলে তুই আসলে কে? জিন হ্যায় ? আপনি যদি নিজেকে মেরে ফেলে থাকেন তাহলে আপনি কে ?' এরপরই ওয়াইসি উপস্থিত জনতার উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, তিনি কি ভুল কিছু বলেছেন? তিনি বলেন তিনি যদি এমন মন্তব্য করতেন তাহলে অনেকেই তাঁকে অসুস্থ বলে মনে করত। কিন্তু ৫০ বছরের নেতার এই মন্তব্যের পর কেউ তা করছে না। 

সম্প্রতি রাহুল গান্ধী ভারত জোড়ো যাত্রায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, যে আপনারা যে রাহুল গান্ধীকে দেখছেন সে আগের রাহুল গান্ধী নয়। আগের রাহুল গান্ধীকে তিনি মেরে ফেলেছেন বলেও মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা। একই সঙ্গে রাহুল বলেছিলেন তাঁর বক্তব্য যদি কারও বুঝতে অসুবিধে হয় তাহলে তাদের হিন্দু ধর্ম নিয়ে চর্চা করা উচিৎ।

তবে ওয়াইসি শুধু রাহুল গান্ধী নয়, এদিন আরএসএস প্রধান মোহন ভাগবতের সাম্প্রতিক মন্তব্যেরও তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, তিনি ভারতীয় মুসলিম হিসেবে গর্বিত। কারণ তাঁর সঙ্গে রয়েছে ভারতের ১৩০০ বছরের জাঁকজমকপূর্ণ ঐতিহ্য। যা তিনি উত্তরাধিকার সূত্রে পেয়েছেন। তাই উত্তরাধিকার সূত্রে পাওয়া এই ঐতিহ্য তিনি হারাতে চান না বলেও জানিয়েছেন। সভায় উপস্থিত জনতার উদ্দেশ্যে ওয়াইসি বলেন এই ঐতিহ্য রক্ষার দায়িত্ব তাদের। তিনি আরও বলেন মোহন ভাগবত ১০০০ বছরের হিন্দু যুদ্ধের কথা উল্লেখ করেছেন। কিন্তু দেশের স্বাধীনতার কথা আরএসএস বলে না বলেও অভিযোগ করেন তিনি। বলেন, দেশের স্বাধীনতার ইতিহাস ৭৫ বছরের। কিন্তু গেশের স্বাধীনতায় আরএসএস-এর কোনও ভূমিকা ছিল না। তিনি আরও বলেন, মুসলিম সম্প্রদায়কে আরও এগিয়ে নিয়ে যায়ই তাঁর জীবনের প্রধান উদ্দেশ্য। তিনি বলেন তাঁর অন্যতম লক্ষ্য হল বিজেপিকে আটকানো। তাঁর আরও অভিযোগ তিনি ও তাঁর দলই বিজেপিকে আটকাচ্ছে। অন্য কোনও দলের ভূমিকা সক্রিয় নয় বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুনঃ

৫১ দিনের সফরে ২৭টি নদী অতিক্রম, ভার্চুয়ালি গঙ্গা বিলাসের উদ্বোধন করে জলপথে জোর মোদীর

প্রজাতন্ত্র দিবসের আগে দিল্লিতে হামলার পরিকল্পনা? এক খালিস্তানি জঙ্গি-সহ গ্রেফতার ২

মালা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর নিরাপত্তা কর্ডনের মধ্যে কিশোর, জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

Share this article
click me!