মুম্বই ড্রাগ কেস- চৌঠা অক্টোবর পর্যন্ত এনসিবি হেফাজতে আরিয়ান খান

নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর হেফাজতেই আরিয়ান খান। রবিবার অর্থাৎ তেসরা অক্টোবর থেকে চৌঠা অক্টোবর পর্যন্ত এনসিবির হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Parna Sengupta | Published : Oct 3, 2021 2:39 PM IST

নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (Narcotics Control Bureau) হেফাজতেই আরিয়ান খান। রবিবার অর্থাৎ তেসরা অক্টোবর থেকে চৌঠা অক্টোবর পর্যন্ত এনসিবির হেফাজতের (NCB Custody) নির্দেশ দিয়েছে আদালত। এদিন দুপুরে গ্রেফতার করা হয় বলিউড সুপারস্টার শাহরুখ খানের (Bollywood superstar Shah Rukh Khan) ছেলে আরিয়ান খানকে (Aryan Khan)। তড়িঘড়ি এনসিবি (NCB)-এর দফতরে ছুটে যান আরিয়ানের আইনজীবী সতীশ মানেশিন্ডে। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে আরিয়ানকে। মুম্বইয়ের ড্রাগ মামলায় (Mumbai drug bust case) নাম জড়িয়েছে শাহরুখ পুত্রের।

আরিয়ানের সঙ্গেই গ্রেফতার করা হয়েছে আরও দুজনকে। ওই দুজনেরও এনসিবি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আরিয়ান সহ, এনসিবি এই মাদকদ্রব্যের সঙ্গে জড়িত আটজনকে আটক করেছে। তাঁরা হল মুনমুন ধামেচা, নূপুর সারিকা, ইসমিত সিং, মোহক জাসওয়াল, বিক্রান্ত ছোট, গোমিত চোপড়া এবং আরবাজ মার্চেন্ট। রবিবার তাদের হলিডে কোর্টে হাজির করা হয়। আদালতে দ্রুত উপস্থিত হন আরিয়ানের মা গৌরী খান। সূত্রের খবর, এনসিবি আধিকারিকরা আরিয়ান খানের মোবাইল ফোন স্ক্যান করবে। 

মামলার কথা বলতে গিয়ে, এনসিবি প্রধান বলেছেন, নিরপেক্ষভাবে কাজ হচ্ছে। এই প্রক্রিয়ায়, যদি বলিউড বা ধনী ব্যক্তিদের সাথে কিছু সংযোগ গড়ে ওঠে, তাহলেও রেয়াত করা হবে না। আইনের আওতায় কাজ করতে হবে। তথ্য জানাচ্ছে গত এক বছরে ৩০০টিরও বেশি অভিযান হয়েছে। 

উল্লেখ্য, মুম্বই উপকূলে একটি ক্রুজ জাহাজ আটক করা হয়। শনিবার রাতে ওই জাহাজটিতে অভিযান চালায় এনসিবি। সেখানে বড়সড় রেভ পার্টির  আয়োজন করা হয়। ওই পার্টিতেই ছিলেন আরিয়ান। কীভাবে সেখানে উপস্থিত হলেন তিনি বা ওই ড্রাগ চক্রের সঙ্গে কোনও ভাবে তিনি জড়িত কীনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে আটক হওয়ার পরেই আরিয়ান জানিয়েছিলেন তাঁকে ওই পার্টিতে ভিআইপি অতিথি হিসেবে ডাকা হয়েছিল। পার্টিতে কী হচ্ছিল তিনি জানেন না। 

এনসিবি ছয়জন আয়োজককেও ডেকে পাঠিয়েছে যারা ক্রুজ পার্টির পরিকল্পনা করেছিল। এনসিবি সূত্র জানাচ্ছে, আরিয়ান খানের ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। তিনি মাদক নিয়েছেন কীনা বা অন্যদের মাদক দিয়েছেন কীনা, তা নিয়ে তদন্ত চলছে। এনসিবি আরিয়ানের ফোনের চ্যাটগুলি খতিয়ে দেখছে বলে খবর। 

Read more Articles on
Share this article
click me!