লকডাউনে নিয়মভঙ্গকারীদের রাস্তায় ওঠ-বোস, ভাইরাল ভিডিও

  • লকডাউনের আইন ভঙ্গকারীরা রাস্তায় ওঠবোস করলেন
  • তাদের রাস্তায় দাঁড় করিয়ে শাস্তি দিলেন অম্বালা পুলিশ 
  • সেই ভিডিও ছড়িয়ে গেল সোশ্যাল মিডিয়ায়
  • ভাইরাল হল সাধারণ মানুষের রাস্তায় ওঠ বোসের ভিডিও 

debojyoti AN | Published : May 4, 2021 8:36 AM IST

লকডাউন মানছেন না? রাস্তায় ওঠবোস করাবে পুলিশ। সেই বিপত্তি থেকে বাঁচতে চাইলে সব রকম করোনা বিধি মেনে চলুন। তবে এই নির্দেশিকায় বোধহয় খুব একটা কান দিতে চাননি পঞ্জাবের অম্বালার মানুষ জন। দিব্যি করোনা বিধি উপেক্ষা করেই রাস্তায় বেড়িয়েছিলেন তাঁরা। ফলও পেলেন হাতে নাতে। 

রাস্তায় দেখা গেল অম্বালা পুলিশকে আইন ভঙ্গকারীদের রাস্তায় ওঠ বোস করাতে। সেই ভিডিও ছড়িয়ে গেল সোশ্যাল মিডিয়ায়। মুহুর্তেই ভাইরাল হল সাধারণ মানুষের রাস্তায় ওঠ বোসের ভিডিও। মঙ্গলবার সেই মজাদার ছবি চাক্ষুষ করেন দেশের বহু মানুষ। 

রাস্তায় একাধিকবার ওঠ বোস করলেন নানা বয়সের মানুষ। মহিলা পুরুষ নির্বিশেষে ওঠা বসা করলেন রাস্তার মাঝে। এরপর সতর্ক করা হয় তাঁদের। পরে ছেড়ে দেওয়া হয়।  রবিবার থেকেই সপ্তাহ ব্যপী লকডাউনের ঘোষণা করেছে হরিয়ানা সরকার। তেসরা মে থেকে শুরু হয়েছে লকডাউন। 

রাজ্য জুড়ে চলা করোনা পরিস্থিতির মোকাবিলায় এই ব্যবস্থা বলে জানানো হয়েছে। লকডাউন বিধি না মেনে রাস্তায় বেরোনো মানুষকে জরিমানাও করা হচ্ছে। গত সপ্তাহেই সপ্তাহান্তে গুরুগ্রাম, ফরিদাবাদ, পাঁচকুল্লা, সোনিপত, রোহতক, হিসার, সিরসা, ফতেহবাদ, কারনালের মতো নটি জেলায় রাত ১০ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কার্ফু জারি করা হয়। 

হরিয়ানার মু্খ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার জানান, প্রতিটি জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করার পরেই লকডাউনের মেয়াদ এক সপ্তাহ বাড়ানো হয়েছে। এদিকে, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের জন্য যে সংকট  দেশে তৈরি হয়েছে তা মোকাবিলা করার জন্য নৌবাহিনীর পদক্ষেপ নিয়ে পর্যালোচনা করেন। দীর্ঘ সময় ধরেই তিনি নৌবাহিনীর অ্যাডমিরাল করমবীর সিং-এর সঙ্গে বৈঠক করেন। মহামারি মোকাবিলার দেশবাসীকে সহযোগিতার জন্য বাহিনীর পক্ষ থেকে যেসব পদক্ষেপ নেওয়া তারই বিস্তারিত তথ্য প্রধানমন্ত্রীকে দেন করমবীর সিং।

জানা গিয়েছে, ভারতীয় নৌবাহিনী সমস্ত রাজ্য প্রশাসনের কাছে পৌঁছে গেছে। হাসপাতাল,শয্যা, পরিবহন ভ্যাকসিন ড্রাইভ পরিচালনার ক্ষেত্র বাহিনীর জওয়ানরা সহযোগিতা করছে। বিভিন্ন শহরে সাধারণ নাগরিকদের ব্যবহারের জন্য নৌ হাসপাতালে শয্যা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলেও জানিয়েছেন। খোলা হয়েছে নোভাল হাসপাতাল। করোনাভাইরাসের এই সংকট মোকাবিলা করার জন্য নৌবাহিনীর মেডিক্যাল কর্মীদের দেশের বিভিন্ন হাসপাতালে পুনরায় নিয়োগের ব্যবস্থা  হয়েছে। কোভিড হাসপাতালে মেডিক্যাল কর্মী বৃদ্ধির জন্য নৌ কর্মীদের ব্যাটল ফিল্ড নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

Share this article
click me!