PM Modi on Cows in UP: কারোর কারোর কাছে 'গুনাহ' - নিজেকে গরুর সন্তান বললেন মোদী


বারাণসী (Varanasi) থেকে বিরোধীদের গরু ইস্যুতে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর (UP Elections 2022) আগে গত ১০ দিনে এটি ছিল প্রধানমন্ত্রীর দ্বিতীয় সফর।

Web Desk - ANB | Published : Dec 23, 2021 10:51 AM IST / Updated: Dec 23 2021, 04:40 PM IST

'কারোর কারোর কাছে গরু গুনাহ', কিন্তু, আমাদের জন্য এটি আমাদের মাতা'! নির্বাচনমুখী উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিরোধীদের ফের তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বৃহস্পতিবার বারাণসীতে,  'বনস ডেয়ারি সঙ্কুল'-এর (Banas Dairy Sankul) ভিত্তিপ্রস্তর স্থাপন করে প্রধানমন্ত্রী বলেন রাজ্য ও কেন্দ্রের বিজেপি (BJP) সরকার গবাদি পশু লালন-পালনে গর্ববোধ করে, তা বিরোধীরা সেটাকে যতই পাপ বলে মনে করুক না কেন। তিনি আরও বলেন, দুগ্ধশিল্প (Dairy Industry) ক্ষেত্রকে শক্তিশালী করা তাঁদের সরকারের অন্যতম অগ্রাধিকার। 

মঙ্গলবার সকালে, বারানসীর (Varanasi) কারখিয়াওনে (Karkhiyaon) উত্তরপ্রদেশ রাজ্য শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ ফুড পার্কে (Uttar Pradesh State Industrial Development Authority Food Park) 'বনস ডেয়ারি সঙ্কুল' এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী মোদী। তারপরই, বক্তৃতা দিতে গিয়ে তিনি বিরোধীদের আক্রমণ করে বলেন, 'যারা গরু, মহিষ নিয়ে রসিকতা করে তারা ভুলে যায় কোটি কোটি টাকার জীবিকা তাদের উপর নির্ভর করে'। তিনি আরও জানান, গত ছয় থেকে সাত বছরের ভারতে দুধের উৎপাদন প্রায় ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে বিশ্বের প্রায় ২২ শতাংশ দুগ্ধ উৎপাদন করে আমাদের দেশ। আর তাতে মুখ্য ভূমিকা নিচ্ছে উত্তরপ্রদেশ। মোদী জানান, উত্তরপ্রদেশ এখন শুধু যে ভারতের বৃহত্তম দুধ উৎপাদনকারী রাজ্য, তাইই নয়, সারা দেশের মধ্যে দুগ্ধশিল্প ক্ষেত্রের সম্প্রসারণেও এই রাজ্য এগিয়ে আছে।

আরও পড়ুন - Kashi Vishwanath Dham: মোদীর মুখে আওরঙ্গজেবের নাম, বারানসীতে কী বললেন প্রধানমন্ত্রী

আরও পড়ুন - Mamata Attacks Modi: 'ভোট এলেই মোদী ধ্যানে বসেন, গঙ্গায় ডুব দেন' - গোয়ায় ফিরল মমতার চণ্ডীপাঠ

আরও পড়ুন - বারাণসীর উন্নয়নে জোর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, স্থানীয় কৃষকদের জন্য বনস ডেয়ারি প্রকল্প

এদিন, প্রধানমন্ত্রী মোদী, তাঁর সংসদীয় এলাকা বারাণসীতে ৮৭০ কোটি টাকারও বেশি মূল্যের ২২ টি উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করেন। এর মধ্যে শিক্ষা ও স্বাস্থ্য পরিষেবা খাতের বেশ কিছু প্রকল্প রয়েছে। ১০ দিনের মধ্যে বারানসীতে এটি প্রধানমন্ত্রীর দ্বিতীয় সফর। সব মিলিয়ে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর (UP Elections 2022) আগে, বারাণসী সংসদীয় এলাকায় ২,০৯৫ কোটি টাকার ২৭ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বা ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তিনি।  

এদিনের সভা থেকে বিরোধীদের শুধু গরু ইস্যুতেই নয়, আরও বিভিন্ন দিক থেকেই আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, উত্তরপ্রদেশে এক আগে যে যে দলের সরকার ছিল, তাদের ডিএনএ-তে রয়েছে 'পরিবারবাদ' এবং 'মাফিয়াবাদ'। কাশী, তথা উত্তরপ্রদেশের উন্নয়নে 'ডাবল ইঞ্জিন সরকারে'র দ্বিগুণ শক্তির কথা বলে, তাদের খুব অসুবিধা হয়। তিনি আরও অভিযোগ করেন, বিরোধী দলগুলিই উত্তরপ্রদেশকে শুধুমাত্র জাত, বর্ণ, ধর্মের প্রিজম দিয়ে দেখে এসেছে। আর তাঁরা দেখেন উন্নয়নের চশমা দিয়ে।

Share this article
click me!