মাদকাসক্তির কাছে সন্তানও মূল্যহীন, দুই শিশুকে বিক্রি করে মাদক কিনলেন খোদ মা-বাবা

মাদক কেনার টাজা জোগার করতে দুই সন্তানকে বিক্রি করে দিলেন মা ও বাবা।

Ishanee Dhar | Published : Nov 25, 2023 4:04 AM IST

নেশার বলি দুই শিশু। মাদক কেনার টাকা জোগাড় করতে গিয়ে দুই সন্তানকেও বিক্রি করতে পিছপা হল না মা-বাবা। অবাক লাগলেও এমনই ভয়াবহ ঘটনার সাক্ষী থাকল বানিজ্য নগরী। মা-বাবার কাছে সন্তানের চেয়ে প্রিয় আর কিছুই হয় না। তবে এক্ষেত্রে উলটো ছবি দেখা গেল। সামান্য মাদকের আসক্তিতে দুই সন্তানকে বিক্রি করে দেন বাবা-মা। দুই সন্তানের বিনিময় মেলে ৭৪ হাজার টাকা। সেই টাকাতেই মাদক কিনে নেশা করেন দম্পতি। ঘটনা প্রকাশ্যে আসতেই অভিযুক্ত মা-বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যাচ্ছে মুম্বই-এর আন্ধেরির বাসিন্দা অভিযুক্ত দম্পতি। দু'জনেই দীর্ঘদিন ধরে মাদকাসক্ত ছিল বলে জানাচ্ছে পুলিশ। অবশেষে মাদক কেনার টাকার অভাব দেখা দেওয়ায় চরম পদক্ষেপ নিতেও পিছপা হননি তারা। মাদক কেনার টাজা জোগার করতে দুই সন্তানকে বিক্রি করে দিলেন মা ও বাবা।

জানা যাচ্ছে মুম্বই-এর আন্ধেরির বাসিন্দা এই দম্পতির একটি দু বছরের ছেলে এবং এক মাসের মেয়ে রয়েছে। দু'বছরের ছেলেকে বিক্রি করে পেয়েছিলেন ৬০ হাজার টাকা। অন্যদিকে এক মাসের সদ্যোজাতের জন্য ১৪ হাজার টাকা পান। উল্লেখ্য ইতিমধ্যে এক মাসের শিশুটিকে উদ্ধার করা হয়েছে। দু'বছর বয়সী শিশুটির এখনও কোনও সন্ধান মেলেনি। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

মুম্বই পুলিশের অপরাধ দমন শাখার ডেপুটি কমিশনার দয়া নায়েক জানিয়েছেন, দুই সন্তানকে বিক্রি করার বিষয় মধ্যস্থতা করেন ঊষা রাঠোড় নামে এক শিশু বিক্রি চক্রের সঙ্গে যুক্ত এক দালাল। আর সদ্যোজাত সন্তানকে কিনে নেন সাকিল মাকরানি। ঘটনা জানতে পেরে অভিযুক্তের বোন রুবিয়া খান সঙ্গে সঙ্গে ডি এন নগর থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। ঘটনাটির তদন্তে নেমে পুলিশ শিশু বিক্রি চক্রের নানান তথ্য হাতে পায়। গত শুক্রবার অভিযুক্ত সাব্বির, তাঁর স্ত্রী সানিয়া এবং সাকিল মাকরানিকে আন্ধেরি থেকে গ্রেফতার করে পুলিশ। ইতিমধ্যেই আটক করা হয়েছে উষা রাঠোরকেও।

Share this article
click me!