CRPF Jawan: জঙ্গি হানায় নিহত সিআরপিএফ জওয়ান, সহকর্মীরা প্রথা মেনে বোনের বিয়ে দিলেন

জঙ্গি হামলায় নিহত শৈলেন্দ্র প্রতাপ সিং-এর বাড়ি উত্তর প্রদেশে। সম্প্রতি তাঁর বোন জ্যোতির বিয়ে হয়। সেই বিয়েতে উপস্থিত থেকে সিআরপিএফ জওানের একটি দল নিহত দাদার কর্তব্য পালন করেন।

Saborni Mitra | Published : Dec 15, 2021 10:33 AM IST

গত বছর পুলওয়ামায় (Pulwama) সন্ত্রাসবাদী হামলায় (Terror Attack) নিহত হয়েছিলেন সিআরপিএফ (CRPF) জওয়ান শৈলেন্দ্র প্রতাপ সিং। তিবি সেন্ট্রাল রিজার্ভ পুলিশের ১১০ নম্বর ব্যাটালিয়নের সদস্য ছিলেন। নিহত জওয়ানের বোনের বিয়েতে উপস্থিত থেকে দাদার কর্তব্য পালন করলেন সিআরপিএফ জওয়ানের একটি দল। এই ঘটনায় রীতিমত অভিভূত শৈলেন্দ্র প্রতাপ সিং-এর পরিবার।

জঙ্গি হামলায় নিহত শৈলেন্দ্র প্রতাপ সিং-এর বাড়ি উত্তর প্রদেশে। সম্প্রতি তাঁর বোন জ্যোতির বিয়ে হয়। সেই বিয়েতে উপস্থিত থেকে সিআরপিএফ জওানের একটি দল নিহত দাদার কর্তব্য পালন করেন। তাঁরা প্রথা মেনে জ্যোতিকে বিয়ের মঞ্চে নিয়ে যান। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তেমনই জানিয়েছে সিআরপিএফ। 

স্যোশাল মিডিয়ায় নিহত জওয়ানের বোনের বিয়ের কতগুলি ছবি শেয়ার করেছে সিআরপিএফ।  সেখানেই জানিয়েছে বিয়ের অনুষ্ঠানে দায়িত্ব পালন করেছে নিহত জাওয়ানের সহকর্মীরা। সিআরপিএফ জওয়ানের আত্মত্যাগ ভোলেনি সহকর্মীরা। তাই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থেকে বড় ভাইয়ের মতই দায়িত্ব পালন করেছে তারা। 

সূত্রের খবর সিআরপিএফ জওয়ানরা নববধূকে আর্শীবাদ করেছিলেন। পাশাপাশি বিয়ের জন্য তাঁকে উপহারও দিয়েছিলেন। নববধূর বাবা  জানিয়েছেন, তাঁর ছেলে আর বেঁচে নেই। কিন্তু তাঁর ছেলের জায়গায় সিআরপিএফ-এর বাকি সেনা বাহিনীর সদস্যরা রয়েছে যারা অসময়ে তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে। মেয়ের বিয়েতে সিআরপিএফ জওয়ানদের সাহায্যের কথাও জানিয়েছেন তিনি। 

গত বছর অক্টোবরে শ্রীনগরেরর কাছে একটি হাইওয়েতে দায়িত্বপালনের সময় সন্ত্রাসবাদীরা সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায়। সেই সময় দুই ২ সিআরপিএফ জওয়ান নিহত হয়। আহত হয়েছে পাঁচ জন। জম্মু ও কাশ্মীর পুলিশের সঙ্গে সিআরপিএফ সৈন্যরা যখন ৫ অক্টোবর পাম্পোর বাইপাসের রাস্তা খোলার অভিযান চালাচ্ছিল সেই সময়ই সন্ত্রাসবাদীরা হামলা চালিয়েছিল। সিআরপিএফ -এর পক্ষ থেকে বলা হয়েছিল ১১০ ব্যাটালিয়নের ২ সদস্যগুলিতে নিহত হয়েছিল। এই ঘটনায় পাঁচ জন সিআরপিএফ কর্মী আহত হয়েছিল।

জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার মোকাবিলা করা ও দেশের মানুষকে নিরাপত্তা দেওয়ার জন্য দিনরাত এক করে পাহারা দিচ্ছে নিরাপত্তা বাহিনী। স্থানীয় পুলিশের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করছে সেনা জওয়ানরা। জওয়ানদের একটি বড় ্অংশই সিআরপিএফ-এর সদস্য। দেশের মানুষের প্রাণ রক্ষার জন্য সিআরপিএফ জওয়ানদের আত্মত্যাগের কথা যেমন সামনে আসে  এবার তেমনই সামনে এল তাদের মানবিকতার কথা। দাদা হারা বোনের বিয়েতে উপস্থিত থেকে প্রথা মেনেই সহকর্মীর বোনকে পৌছে দিলেন তাঁরা বিয়ের আসরে। 

Sikkim Crime: বান্ধবী ফোন ধরেনি, 'রাগে' হাসপাতালের ডাক্তারকে কোপাল 'বন্ধু'

ক্ষমতার ১০ বছর, বিশ্বের অন্যতম অভিজ্ঞ নেতা হলেও রহস্যে মোড়া কিম জং উন

Modi In Varanasi: দিনভর ঠাসা কর্মসূচি মোদীর, ১২ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে দীর্ঘ বৈঠক

Share this article
click me!