সপ্তাহের শুরুতে ফের ডিএ বৃদ্ধির ঘোষণা, আরও ৩% যোগ করা হল বেতনে! মেটানো হবে বকেয়াও?

ফের বাড়ছে ডিএ। বড়সড় খুশির খবর রাজ্য সরকারি কর্মীদের জন্য। কেন্দ্রের সাথে তাল মিলিয়ে সম্প্রতি ডিএ বাড়িয়েছে একাধিক রাজ্য। তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও। এবার এরই মাঝে ফের একবার বাড়ল ডিএ।

Parna Sengupta | Published : Jun 25, 2024 10:13 AM IST

17

চলতি বছর লোকসভা ভোটের আগে ডিএ বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। ৪% ডিএ বৃদ্ধির পর বর্তমানে ৫০ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

27

ওদিকে কেন্দ্রের সাথে তাল মিলিয়ে সম্প্রতি ডিএ বাড়িয়েছে একাধিক রাজ্য। তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও। এবার এরই মাঝে ফের একবার বাড়ল ডিএ।

37

লোকসভা ভোট মিটতেই ৩% হারে ডিএ বৃদ্ধি করা হল রাজ্য সরকারি কর্মীদের। শনিবারই একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে এবার থেকে ১১.৭৮% ডিএ পাবেন এই রাজ্য সরকারি কর্মচারীরা।

47

জুন মাসের বেতনের সঙ্গেই কর্মীরা এই বর্ধিত হারে মহার্ঘ ভাতা অর্থাৎ ডিএ পেয়ে যাবেন বলে জানানো হয়েছে। জানিয়ে রাখি, তেলঙ্গানা ট্রান্সমিশন কর্পোরেশন লিমিটেড বা টিজি ট্রান্সকোর তরফে সমস্ত কর্মচারী এবং কারিগরদের জন্য মহার্ঘ ভাতা বা ডিএ এবং পেনশনভোগীদের জন্য ডিআর বৃদ্ধি করা হয়েছে।

57

রিপোর্ট অনুযায়ী, প্রায় ৩ শতাংশ হারে মহার্ঘ ভাতা বাড়ানো হয়েছে। আগে এই ডিএ ৮.৭৭৬ শতাংশ ছিল। এবার তা বেড়ে হল ১১.৭৮ শতাংশ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ২০২৪ সালের জানুয়ারি থেকে বর্ধিত হারে ডিএ কার্যকর হতে চলেছে।

67

যদিও কেন্দ্রীয় সরকারি কর্মীদের থেকে এখনও বহু পিছিয়ে রয়েছে তারা। যেখানে কেন্দ্রের কর্মীরা ৫০% হারে ডিএ পাচ্ছেন সেখানে এই রাজ্য সরকারের অধীনস্থ সংস্থার কর্মীরা এবার থেকে ১১.৭৮ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন।

77

তবে খুশির খবর হল, রিপোর্টে জানানো হয়েছে তেলঙ্গানা ট্রান্সমিশন কর্পোরেশন লিমিটেডের কর্মীরা একসঙ্গে ৫ মাসের বকেয়া ডিএ পাবেন। এমনটাই ঘোষণা করেছেন সংস্থার শীর্ষ কর্তা। অর্থাৎ জুন মাসে পকেট গরম এই রাজ্য সরকারি কর্মীদের।

Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos