যোগী রাজ্যে গেরুয়া দলের কাজে খুশি মুসলিম পসমন্দা সম্প্রদায়, দাবি উত্তরপ্রদেশের সংখ্যালঘু কল্যাণ মন্ত্রী দানিশ আনসারীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সিদ্ধান্ত পাসমান্ডা সম্প্রদায়ের কাছে পৌঁছাতে হয়েছে। অসাধারণ ফলাফল দিয়েছে। পাসমান্ডা সম্প্রদায় মোট মুসলিম সম্প্রদায়ের কমপক্ষে ৮০ থেকে ৮৫ শতাংশ নিয়ে গঠিত এবং তাদের ভোট সত্যিই গণনা করা হয়।

Web Desk - ANB | Published : May 14, 2023 12:21 PM IST

সংবাদ সংস্থা 'আওয়াজ দ্য ভয়েস'কে-এর একটি সাক্ষাৎকারে উঠে এল গুরুত্বপূর্ণ কিছু তথ্য। যোগী আদিত্যনাথের দ্বিতীয় মেয়াদের মন্ত্রিসভার একমাত্র মুসলিম মুখ আনসারি বলেছেন যে দলের শীর্ষ নেতৃত্বের, বিশেষ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সিদ্ধান্ত পাসমান্ডা সম্প্রদায়ের কাছে পৌঁছাতে হয়েছে। অসাধারণ ফলাফল দিয়েছে। পাসমান্ডা সম্প্রদায় মোট মুসলিম সম্প্রদায়ের কমপক্ষে ৮০ থেকে ৮৫ শতাংশ নিয়ে গঠিত এবং তাদের ভোট সত্যিই গণনা করা হয়। তিনি স্বীকার করেছেন যে পাসমদা সম্প্রদায় গ্রাউন্ড লেভেলে প্রধানমন্ত্রী আবাস যোজনা এবং রেশন যোজনার মতো সামাজিক কল্যাণমূলক কর্মসূচি থেকে উপকৃত হয়েছে।

আনসারি এই প্রসঙ্গে বলেছেন,'মুসলিম সম্প্রদায় এখন সিদ্ধান্ত নিয়েছে যে তারা নিছক ভোট ব্যাংক হিসাবে ব্যবহার করতে চায় না। ভারতীয় জনতা পার্টির সাথে যুক্ত হওয়ার তাদের সিদ্ধান্ত ইঙ্গিত দেয় যে তারা উন্নয়নে বিশ্বাস করে।' তিনি আরও বলেছেন যে তিনি খুশি যে পাশমান্দা মুসলিম সম্প্রদায়ের জন্য ভোট দেওয়ার জন্য প্রচুর সংখ্যায় বেরিয়ে এসেছেন। তিনি বলেন, নির্বাচনে পাসমান্ডা সম্প্রদায়ের ভোটাভুটি বিপুল সংখ্যক আসন থেকে মুসলিম প্রার্থীদের বিজয়ে ভূমিকা রেখেছে। ভোটের হারও বেড়েছে।

দলটি এবার চেয়ারম্যান পদে নজিরবিহীনভাবে ২০ জন মুসলিম প্রার্থী এবং কাউন্সিলর পদে ৩০০ প্রার্থী দিয়েছে। ফলাফল খুব উত্সাহজনক হয়েছে।৫০ শতাংশেরও বেশি প্রার্থী পাসমান্দা সম্প্রদায়ের। যেসব আসনে মুসলিম প্রার্থীরা জিততে পারেনি, সেখানে তারা দ্বিতীয় অবস্থানে রয়েছে। ৩০ শতাংশের বেশি টিকিট দেওয়া হয়েছে মুসলিম মহিলাদের। মন্ত্রী বলেন, দুই মাস আগে তিনি ইউপির সঙ্গে বিস্তারিত আলোচনায় অংশ নিয়েছিলেন। উপযুক্ত প্রার্থীদের চিহ্নিত করতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দলের সাধারণ সম্পাদক ধরমপাল সাইনি এবং রাজ্য পার্টির সভাপতি ভূপেন্দ্র সিং। তখনই নাগরিক নির্বাচনে মুসলিম প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন -

কর্ণাটক নির্বাচনের ফলাফল লোকসভায় কতটা প্রভাব ফেলবে? জেনে নিন রাজ্যের কোন লোকসভা আসনে কেমন ফল বিজেপির

জয়ের পরেও কংগ্রেসের 'গলার কাঁটা' মুখ্যমন্ত্রীর পদ, নাম নিয়ে আলোচনা কাল বিকেলে

'কংগ্রেস মুক্ত ভারত' নয় বরং 'বিজেপি মুক্ত দক্ষিণ ভারত', বিজেপির সুরে পালটা আক্রমণ মল্লিকার্জুন খাগড়ের

Share this article
click me!