Dawood Ibrahim: দাউদ ইব্রাহিমের কোটি কোটি টাকার সম্পত্তি বিক্রি, নিলাম করতে চলেছে বিজেপি সরকার

চারটি সম্পত্তি চোরাকারবারি এবং ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটর আইনের অধীনে বাজেয়াপ্ত করা হয়েছিল এই কুখ্যাত সন্ত্রাসবাদীর সম্পত্তি। সেগুলিই বিক্রি হবে নতুন বছরের শুরুতে।

Sahely Sen | Published : Dec 25, 2023 5:46 AM IST

পলাতক এবং ‘মোস্ট ওয়ান্টেড’ ডন, তথা ১৯৯৩ সালের মুম্বই হামলার 'মূল চক্রী' দাউদ ইব্রাহিমের কোটি টাকা মূল্যের সম্পত্তি উঠতে চলেছে নিলামে। কিছুদিন আগেই প্রকাশ পেয়েছিল এই কুখ্যাত জঙ্গির শরীরে বিষক্রিয়ার খবর। যদিও সেই খবর সত্যি নয় বলে জানিয়েছিল দাউদের দলের সদস্যরা। তারপরেই, মহারাষ্ট্রের মুম্বই এবং রত্নগিরিতে অবস্থিত এই বিপুল অঙ্কের সম্পত্তি নিলাম করবে কেন্দ্রের বিজেপি সরকার।

২০২৪ সালের ৫ জানুয়ারী নিলাম হতে চলেছে ভারত থেকে পলাতক দাউদ ইব্রাহিমের (Dawood Ibrahim) সম্পত্তি। চারটি সম্পত্তি চোরাকারবারি এবং ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটর আইনের (SAFEMA) এর অধীনে বাজেয়াপ্ত করা হয়েছিল ভারতে থাকা কুখ্যাত সন্ত্রাসবাদীর সম্পত্তি। যার মধ্যে রয়েছে মহারাষ্ট্রের রত্নগিরির খেদ তালুকায় অবস্থিত একটি বিশাল বাংলো এবং আমের বাগান। সেগুলিই বিক্রি হবে নতুন বছরের শুরুতে।  

উল্লেখ্য, এর আগে ভারত সরকার দাউদ ইব্রাহিমের পরিবারের বেশ কিছু সম্পত্তি চিহ্নিত করে নিলাম করেছিল, যার মধ্যে রয়েছে একটি রেস্তোরাঁ, যেটি বিক্রি করা হয়েছিল ৪.৫৩ কোটি টাকায়। ছ'টি ফ্ল্যাট বিক্রি করা হয়েছিল ৩.৫৩ কোটি টাকায় এবং একটি গেস্ট হাউস বিক্রি করা হয়েছিল ৩.৫২ কোটি টাকায়। 

-

২০২০ সালের ডিসেম্বর মাসেও রত্নগিরিতে অবস্থিত দাউদ ইব্রাহিমের বেশ কিছু সম্পত্তি বিক্রি করা হয়েছিল। যার মধ্যে ছিল দুটি বিরাট জমি এবং একটি বন্ধ হয়ে যাওয়া পেট্রোল পাম্প, খেদ তালুকার লোটে গ্রামের এই সম্পত্তিগুলি দাউদের প্রয়াত বোন হাসিনা পারকারের নামে নথিভুক্ত ছিল। এই দুটি নিলামে বিক্রি করা হয়েছিল ১.১০ কোটি টাকায়। 

Share this article
click me!