২০২৪ সালে ক্ষমতায় ফিরবেন মোদী! ভারত নিয়ে একাধিক ভবিষ্যতবাণী নয়া নস্ত্রাদামুসের

সাউদাম্পটনের বাসিন্দা ক্রেগ হ্যামিল্টন এই ভবিষ্যদ্বাণীগুলো করেছেন। যার মধ্যে মহামারী, ব্রেক্সিট, ডোনাল্ড ট্রাম্পের রাষ্ট্রপতিত্ব, এমনকি রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর মতো গুরুত্বপূর্ণ ঘটনাগুলির সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করেছেন।

Parna Sengupta | Published : Dec 25, 2023 4:41 AM IST

'প্রফেট অফ ডুম' নামে পরিচিত একজন প্রখ্যাত মনোবিজ্ঞানী আগামী বছরের জন্য ভবিষ্যদ্বাণী প্রকাশ করেছেন, যার মধ্যে রয়েছে ভারত ও রাশিয়ার 'বন্ধুত্ব', রাশিয়া-চিন জোট, ব্যাপক সাইবার হামলা, ক্যান্সারের নিরাময়, ভূমিকম্পের ভবিষ্যদ্বাণী। সাউদাম্পটনের বাসিন্দা ৬৯ বছরের ক্রেগ হ্যামিল্টন নিজের স্ত্রী জেনের সঙ্গে একজোটে এই ভবিষ্যদ্বাণীগুলো করেছেন। যার মধ্যে মহামারী, ব্রেক্সিট, ডোনাল্ড ট্রাম্পের রাষ্ট্রপতিত্ব, এমনকি রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর মতো গুরুত্বপূর্ণ ঘটনাগুলির সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করার ট্র্যাক রেকর্ড করেছেন। ২০২৪ সাল নিয়ে কী কী বলেছেন তিনি।

একটি ২ ঘন্টার ইউটিউব ভিডিওতে লন্ডন এবং ইউরোপে বড় বন্যা, অস্ট্রেলিয়ায় নতুন মহামারীর উদ্ভব এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মৃত্যু নিয়ে ভবিষ্যতবাণী করেছেন ক্রেগ। তিনি ক্যান্সার নিরাময় নিয়েও নিজের বক্তব্য রাখেন। তিনি বলেন "এবার থেকে সবই কৃত্রিম বুদ্ধিমত্তার সঙ্গে যুক্ত হতে চলেছে, এবং আমি মনে করি ২০২৪ সালে অবিলম্বে কিছু বড় আবিষ্কার হতে চলেছে,"। তিনি ব্যঙ্গ করে বলেন, "চিকিৎসা ক্ষেত্রে এবং যত্নে অনেক অগ্রগতি হয়েছে, আলঝেইমারের ক্ষেত্রেও অগ্রগতি হয়েছে, যা আমার জন্য উপযুক্ত হবে কারণ আমি সেই রাস্তাতেই হাঁটছি।"

এখানে নতুন যুগের নস্ট্রাডামাসের করা কিছু প্রধান ভবিষ্যতবাণী তুলে ধরা হল

১. ভারত-রাশিয়া সম্পর্কের ইতি

ক্রেগ হ্যামিল্টন-পার্কারের ভবিষ্যতবাণীর মধ্যে রয়েছে ভারত সম্পর্কে করা কিছু তথ্যও। তিনি বলেন ভারতের সীমানা প্রসারিত হবে, এটি বিশ্বের অন্যতম প্রধান দেশ হয়ে উঠবে। যদিও সঠিক টাইমলাইন অনিশ্চিত রয়ে গেছে, এই সম্প্রসারণ বিশ্বে গভীর এবং ইতিবাচক প্রভাব ফেলবে। তিনি আরও বলেন রাশিয়ার সঙ্গে ভারতের ঘনিষ্ঠ বন্ধুত্ব ছিল, কিন্তু এই স্থায়ী সম্পর্ক পরিবর্তন হতে চলেছে। ভারত রাশিয়ার সম্পর্ক ছিন্ন হবে। তিনি বলেন, "পাকিস্তান নিয়ে চিন ও রাশিয়ার সঙ্গে ভারতের বিরোধ হবে। এটি একটি রাজনৈতিক বিতর্ক হিসেবে শুরু হতে যাচ্ছে।”

২. পাকিস্তান অবশেষে ভারতের সাথে মিশে যাবে

ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক উত্তেজনার মধ্যে, ক্রেগ পাকিস্তানে ব্যাপক বন্যার পূর্বাভাস দিয়েছেন। যদিও সময়টি অস্পষ্ট, তবে ভবিষ্যতে তা হবেই। এমন পরিস্থিতিতে ভারত তার প্রতিবেশী দেশকে মানবিক সহায়তা দেবে বলে আশা করা হচ্ছে। তিনি বলেন "দীর্ঘ মেয়াদে, ভারত ও পাকিস্তান আবার বন্ধু হয়ে উঠবে এবং শেষ পর্যন্ত পাকিস্তানকে ভারতের সঙ্গে এক হতে দেখা যাবে।"

৩. অভূতপূর্ব ভারতীয় উদ্ভাবন

হ্যামিল্টন-পার্কারের ভবিষ্যদ্বাণীগুলি সৌর শক্তির উপর বিশেষ ফোকাস করে। এই ক্ষেত্রে ভারতকে উদ্ভাবন এবং অগ্রগতির কেন্দ্র হিসাবে দেখেছেন তিনি। তিনি ভবিষ্যদ্বাণী করেন, "আমি ভারত থেকে একটি নতুন উদ্ভাবন বা সৌর শক্তির সাথে মোকাবিলা করার কিছু নতুন উপায় উঠে আসতে দেখছি। আমি দেখছি, ভারত এর সাথে মোকাবিলা করার নতুন উপায় নিয়ে আসতে শুরু করেছে। "

৪. মোদী ২০২৪ সালে পুনরায় নির্বাচিত হবেন

ভবিষ্যতবাণী অনুসারে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের প্রধান হিসেবে ফের নির্বাচিত হবেন। সরকারকে আধুনিকীকরণে উল্লেখযোগ্য প্রচেষ্টা চালাবেন। এই উদ্যোগগুলি সরকারী সংস্থা এবং পুলিশ বাহিনীর মধ্যে দুর্নীতি দূরীকরণকে লক্ষ্য করবে, এমন একটি ব্যবস্থাকে প্রচার করবে যা আরও স্বচ্ছ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!