করোনার কবলে এবার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, জানুন কীভাবে চিকিৎসা চলছে কেন্দ্রীয় মন্ত্রীর

রাজনাথ সিং প্রথমবার করোনার কবলে আসেননি। গত বছরের জানুয়ারিতেও তিনি আক্রান্ত হন। সেই সময় তিনি ছাড়াও বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ আরও অনেক বড় নেতা আক্রান্ত হয়েছিলেন।

Web Desk - ANB | Published : Apr 20, 2023 10:27 AM IST

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাকে বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চিকিৎসকদের একটি দল তাকে পরীক্ষা করে আগামী কয়েকদিন বিশ্রামের পরামর্শ দিয়েছেন। চিকিৎসকদের মতে, প্রতিরক্ষামন্ত্রীর মধ্যে হালকা লক্ষণ দেখা গেছে।

তাৎপর্যপূর্ণভাবে, বৃহস্পতিবারই ভারতীয় বায়ুসেনার কমান্ডার সম্মেলনে রাজনাথের যোগ দেওয়ার কথা ছিল, কিন্তু সংক্রামিত হওয়ার পরে তাকে তার প্রোগ্রাম বাতিল করতে হয়েছিল।

রাজনাথ সিং প্রথমবার করোনার কবলে আসেননি। গত বছরের জানুয়ারিতেও তিনি আক্রান্ত হন। সেই সময় তিনি ছাড়াও বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ আরও অনেক বড় নেতা আক্রান্ত হয়েছিলেন।

এটি লক্ষণীয় যে ভারতে একদিনে করোনা ভাইরাস সংক্রমণের ১২৫৯১ টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। প্রায় আট মাস পর ২৪ ঘণ্টায় এত নতুন করোনা রোগী পাওয়া গেছে। দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫,২৮৬। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, দেশে এখন পর্যন্ত মোট ৪.৪৮ কোটি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ কোটি ৪২ লাখ ৬১ হাজার ৪৭৬ জন, মারা গেছেন ৫ লাখ ৩১ হাজার ২৩০ জন এবং চিকিৎসাধীন রয়েছেন ৬৫ হাজার ২৮৬ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ৪০ জন রোগী মারা গেছেন। এর মধ্যে ১১ জন ব্যক্তি রয়েছে যাদের নাম সংক্রমণ থেকে মৃত্যুর সংখ্যা পুনঃমিলন করার সময় কেরালার দ্বারা বিশ্বব্যাপী মহামারীতে আত্মহত্যাকারী রোগীদের তালিকায় যুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, চিকিৎসকদের অনুমান করোনার ওমিক্রন রূপের এক্সবিবি.১.১৬ উপরূপের কারণেই দেশ জুড়ে আবার নতুন করে চোখ রাঙাতে শুরু করেছে করোনা। আরও উদ্বেগ বাড়িয়ে এক দিনে ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১২,৫৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯ জনের। যার মধ্যে রাজধানী দিল্লিতে ৬ জন, মহারাষ্ট্রে ৪ জন এবং উত্তরপ্রদেশে ৪ জন মারা গিয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, বুধবার দেশে ১০,৫৪২ জন আক্রান্ত হয়েছিলেন। কিন্তু ২৪ ঘণ্টার ব্যবধানে এক ধাক্কায় সংক্রামিতের সংখ্যা প্রায় ২০ শতাংশ বৃদ্ধি পেয়ে ১২,৫৯১ হয়েছে। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল আরও কম। করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত এই ভাবে ধাপে ধাপে বৃদ্ধি পাওয়ায় মানুষের মধ্যে কোভিড নিয়ে আবার আশঙ্কা তৈরি হয়েছে।

Share this article
click me!