Ram Mandir News: রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে বন্ধ থাকবে AIIMS হাসপাতাল, দুশ্চিন্তায় রোগীরা

রাম মন্দির উদ্বোধনের দিন প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা কীভাবে পাওয়া যাবে, সেই বিষয়টি দুশ্চিন্তায় ফেলে দিয়েছে রোগী এবং তাঁদের পরিজনদের।

Sahely Sen | Published : Jan 21, 2024 4:13 AM IST

২২ জানুয়ারি অযোধ্যার নবনির্মিত রাম মন্দিরে (Ayodhya Ram Temple Inauguration) প্রতিষ্ঠা করা হবে ভগবান শ্রী রামের প্রাণ । সেই পুজো উপলক্ষ্যে সারা দেশের বহু সরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে সম্পূর্ণ দিন জুড়ে, অথবা অর্ধদিবস। শুধুমাত্র সরকারি প্রতিষ্ঠানই নয়, বহু বেসরকারি প্রতিষ্ঠানও এইদিন অর্ধ দিবস ছুটি ঘোষণা করেছে। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে বন্ধ রাখা হতে চলেছে বিখ্যাত AIIMS হাসপাতালও। এর ফলে, প্রয়োজনীয় চিকিৎসা পরিষেবা কীভাবে পাওয়া যাবে, সেই বিষয়টি দুশ্চিন্তায় ফেলে দিয়েছে রোগী এবং তাঁদের পরিজনদের। 

-

২০ জানুয়ারি, শনিবার দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল সায়েন্সের (AIIMS) তরফে ঘোষণা করা হয়েছে যে, ২২ জানুয়ারি অর্ধদিবস বন্ধ রাখা হবে হাসপাতাল। অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা উদযাপন করার উদ্দেশ্যেই এই পদক্ষেপ। সোমবার সকাল থেকে দুপুর আড়াইটে পর্যন্ত হাসপাতাল বন্ধ রাখা হবে। 


তবে , রোগীদের কথা ভেবে চিকিৎসা সংক্রান্ত জরুরি পরিষেবা চালু রাখা হচ্ছে বলে জানা গেছে। ২২ জানুয়ারি সকালবেলা চিকিৎসকের কাছে যে সমস্ত রোগীদের অ্যাপয়ন্টমেন্ট বুক করা ছিল, সেগুলির সময় বদলে দেওয়া হচ্ছে । যে সমস্ত অস্ত্রোপচার অত্যাবশ্যক নয়, সেগুলির সময়ও সামান্য পিছিয়ে দেওয়া হচ্ছে ।

-

তবে, কোনও রোগীর জরুরি পরিস্থিতি তৈরি হলে তাঁর চিকিৎসা করা হবে, দরকার হলে রোগীদের ভর্তিও নেওয়া হবে বলে জানিয়েছে AIIMS। বিকেল থেকে আউটডোর বা ওপিডি পরিষেবাও চালু থাকবে। কেবলমাত্র ওপিডির রোগীদের চিকিৎসককে দেখানোর সময়ই সামান্য বদল করা হচ্ছে। এক সপ্তাহের মধ্যেই তাদের অ্যাপয়ন্টমেন্ট দেওয়া হবে।

Read more Articles on
Share this article
click me!