Arvind Kejriwal: গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, হেফাজতে নিল ইডি

লোকসভা নির্বাচনের মুখে গ্রেফতার হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই ঘটনা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় শুরু হয়েছে।

Soumya Gangully | Published : Mar 21, 2024 3:58 PM IST / Updated: Mar 21 2024, 09:57 PM IST

বারবার ইডি-র জেরা এড়ালেও, শেষপর্যন্ত গ্রেফতারি এড়াতে পারলেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার দিল্লি লিকার কেসে তাঁকে গ্রেফতার করল ইডি। দিল্লির মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন থেকেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারি এড়াতে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরিওয়াল। দিল্লির আবগারি নীতি মামলায় যাতে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেওয়া হয়, সেই আর্জি জানানো হয়েছিল। কিন্তু তাঁকে রক্ষাকবচ দিতে অস্বীকার করে দিল্লি হাইকোর্ট। এরপরেই তাঁকে গ্রেফতার করল ইডি। কেজরিওয়ালের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। কেন্দ্রীয় সরকার ও কেন্দ্রের শাসক দল বিজেপি-কে তীব্র আক্রমণ করেছে আম আদমি পার্টি। কেজরিওয়ালের দলের দাবি, তিনি যাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার সুযোগ না পান, সেই কারণেই দ্রুত গ্রেফতার করা হল।

চক্রান্তের অভিযোগ আম আদমি পার্টির

দিল্লির মুখ্যমন্ত্রী গ্রেফতার হওয়ার পর তাঁর বাসভবনে পৌঁছে গিয়েছেন আম আদমি পার্টির নেতা-কর্মীরা। দিল্লির মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী অতিশী বলেছেন, ‘আমরা জানতে পেরেছি যে শ্রী কেজরিওয়ালকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর গ্রেফতারি বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চক্রান্ত। ২ বছর আগে এই মামলার তদন্ত শুরু হয়। আপ নেতা ও মন্ত্রীদের বাসভবনে হাজারবার তল্লাশি চালানোর পরেও এক টাকাও উদ্ধার করতে পারেনি ইডি বা সিবিআই।’

সুপ্রিম কোর্টের দ্বারস্থ আম আদমি পার্টি

আম আদমি পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, কেজরিওয়ালের গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আর্জি জানানো হয়েছে। বৃহস্পতিবার রাতেই জরুরি ভিত্তিতে শুনানির আর্জিও জানানো হয়েছে। গ্রেফতার হওয়ার পরেও দিল্লির মুখ্যমন্ত্রী থাকছেন কেজরিওয়াল। তিনি প্রয়োজনে কারাগার থেকেই সরকার চালাবেন বলে দাবি করেছে তাঁর দল। লোকসভা নির্বাচনের আবহে কেজরিওয়াল গ্রেফতার হওয়ায় তাঁর পাশে দাঁড়িয়েছে কংগ্রেস-সহ বিরোধী দলগুলি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Arvind Kejriwal: 'বিজেপি-তে যোগ দেওয়ার জন্য প্রলোভন দেখানো হচ্ছে', ফের বিস্ফোরক অরবিন্দ কেজরিওয়াল

'মমতাকে জেলে ভরার ষড়যন্ত্র করেছে বিজেপি' বিস্ফোরক অরবিন্দ কেজরিওয়াল

‘বিজ্ঞাপন দেওয়ার টাকা থাকলে রেল প্রকল্পের টাকা নেই কেন!’ অরবিন্দ কেজরিওয়াল সরকারকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

Read more Articles on
Share this article
click me!