রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি উঠল, শিবসেনা নেতার চিঠি সিএম শিন্ডেকে

রাহুল কানাল, শিবসেনার শিন্দে গোষ্ঠীর নেতা রতন টাটাকে ভারতরত্ন প্রদানের দাবি জানিয়েছেন। তিনি মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে চিঠি লিখে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে ভারতের সর্বোচ্চ সম্মানের জন্য রতন টাটার নাম প্রস্তাব করার আহ্বান জানান।

deblina dey | Published : Oct 10, 2024 6:19 AM IST / Updated: Oct 10 2024, 11:50 AM IST

শিবসেনার শিন্দে গোষ্ঠীর নেতা এবং মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ রাহুল কানাল রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি জানিয়েছেন। এ জন্য তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে চিঠি দিয়েছেন। এতে তিনি লিখেছেন যে রাজ্য সরকারের উচিত ভারতের সর্বোচ্চ সম্মান ভারতরত্ন পুরস্কারের জন্য রতন টাটার নাম প্রস্তাব করা। এই স্বীকৃতিই হবে তার প্রতি সত্যিকারের শ্রদ্ধা।

বুধবার রাতে ৮৬ বছর বয়সে প্রয়াত হন রতন টাটা। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ বৃহস্পতিবার বিকেল ৪ টায় মুম্বাইয়ের ওরলি এলাকায় তার শেষকৃত্য সম্পন্ন হবে। এর আগে মুম্বাইয়ের ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টস হলে তার মরদেহ রাখা হবে। সকাল ১০ টা থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত তার মরদেহের শেষ দর্শন করতে পারবেন মানুষ।

Latest Videos

রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি

রতন টাটা দেশের গর্ব- একনাথ শিন্ডে

রতন টাটার মৃত্যুতে গোটা দেশে শোকের ছায়া নেমে এসেছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেও তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। সিএম শিন্ডে রতন টাটাকে দেশের গর্ব বলেছেন। রতন টাটার মৃত্যুতে মহারাষ্ট্রে একদিনের শোক দিবস ঘোষণা করেছেন সিএম শিন্ডে।

তিনি টুইট করে বলেছেন, প্রবীণ শিল্পপতি পদ্মবিভূষণ রতন টাটার সম্মানে আজ মহারাষ্ট্রে একদিনের শোক পালন করা হবে। রতন টাটার প্রতি শ্রদ্ধা জানাতে এটি হবে রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া। এই সময়কালে, রাজ্যের সরকারি অফিসগুলিতে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে ওড়ানো হবে এবং কোনও বিনোদন বা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে না। রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হবে।

Share this article
click me!

Latest Videos

উঠবে স্লোগান 'জাস্টিস ফর আরজি কর!' এবার মণ্ডপে মণ্ডপে 'অভয়া পরিক্রমা' | RG Kar Junior Doctors
জোর বিতর্ক! এখানে অসুর রূপে সন্দীপ ঘোষ! RG Kar কাণ্ডের অভিনব প্রতিবাদ | Durga Puja | Berhampore |
Durga Puja 2024: মহাষষ্ঠীতেই Suruchi Sangha-তে মানুষের ঢাল! অভিনব থিমে নজর কাড়লো সবার!
Durga Puja 2024: জমজমাট মহাষষ্ঠী! গড়িয়া মিতালী সংঘ নবদুর্গায় উপচে পড়া ভিড়! | Garia
পা ফেলার জায়গা নেই! Haridevpur Vivekananda Sporting Club-এর অনন্য থিম মন জয় করলো কলকাতাবাসীদের!