'দূরদর্শী নেতা': রতন টাটার প্রয়াণে শোকাচ্ছন্ন প্রধানমন্ত্রী মোদী থেকে রাহুল গান্ধী, দিলেন শ্রদ্ধাঞ্জলি

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, রতন টাটা একজন দূরদর্শী ব্যবসায়ী নেতা, একজন দয়ালু আত্মা এবং একজন অসাধারণ মানুষ ছিলেন। তিনি ভারতের অন্যতম প্রাচীন এবং সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্যবসায়িক প্রতিষ্ঠানকে স্থিতিশীল নেতৃত্ব প্রদান করেন।

Parna Sengupta | Published : Oct 10, 2024 1:50 AM IST

টাটা সন্সের স্বপ্নদর্শী চেয়ারম্যান রতন টাটা ৮৬ বছর বয়সে মুম্বাইয়ের ব্রীচ ক্যান্ডি হাসপাতালে মারা গেছেন। তিনি রেখে গেলেন এমন এক উত্তরাধিকার, যা ভারতের কর্পোরেট ল্যান্ডস্কেপকে বদলে দিয়েছে। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দেশের নেতারা শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং নিতিন গড়করি সবাই তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। এ ছাড়া বিরোধী নেতা রাহুল গান্ধীও তাঁকে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী মোদী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ বলেছেন, রতন টাটা জি একজন দূরদর্শী ব্যবসায়ী নেতা, একজন দয়ালু আত্মা এবং একজন অসাধারণ মানুষ ছিলেন। তিনি ভারতের অন্যতম প্রাচীন এবং সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্যবসায়িক প্রতিষ্ঠানকে স্থিতিশীল নেতৃত্ব প্রদান করেন। তার অবদান বোর্ডরুমের বাইরে চলে গেছে। তিনি তার নম্রতা, দয়া এবং আমাদের সমাজের উন্নতির জন্য তাঁর দৃঢ় অঙ্গীকারের কারণে অনেকের মধ্যে তার স্থান অর্জন করেছিলেন।

Latest Videos

 

 

কী বললেন রাজনাথ সিং?

তাঁকে স্মরণ করে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, রতন টাটার মৃত্যুতে আমি শোকাহত। তিনি ভারতীয় শিল্পের একজন পথিকৃৎ ছিলেন যিনি আমাদের অর্থনীতি, বাণিজ্য এবং শিল্পে তার উল্লেখযোগ্য অবদানের জন্য পরিচিত। তার পরিবার, বন্ধুবান্ধব এবং ভক্তদের প্রতি আমার গভীর সমবেদনা। ঈশ্বর তাঁর আত্মার শান্তি দান করুন।

 

 

কী বললেন রাহুল গান্ধী?

বিরোধী দলনেতা রাহুল গান্ধী বলেছেন, রতন টাটা একজন দূরদর্শী ব্যক্তি ছিলেন। ব্যবসা ও জনহিতৈষী উভয় ক্ষেত্রেই তিনি অমোঘ চিহ্ন রেখে গেছেন। তার পরিবার এবং টাটা সম্প্রদায়ের প্রতি আমার সমবেদনা।

 

 

কী বললেন নিতিন গড়করি?

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি বলেছেন যে দেশের মহান পুত্র রতন টাটার মৃত্যুর খবর শুনে তিনি মর্মাহত। তিন দশকেরও বেশি সময় ধরে রতন টাটাজির সঙ্গে খুব ঘনিষ্ঠ পারিবারিক সম্পর্ক রয়েছে। এত মহান ব্যক্তির সরলতা, তাঁর স্বতঃস্ফূর্ততা, তাঁর চেয়ে ছোটদের প্রতি শ্রদ্ধা, এই সব গুণ আমি খুব কাছ থেকে দেখেছি এবং অনুভব করেছি। আমার জীবনে তার কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

 

 

তিনি আরও বলেন, দেশের সবচেয়ে বড় ব্যবসায়ী হিসেবে দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে ও কর্মসংস্থান সৃষ্টিতে তার বড় অবদান রয়েছে। মহান দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি তিনি নীতি অনুসরণকারীও ছিলেন। তিনি যত বড় ব্যবসায়ী ছিলেন, তার চেয়েও বেশি সংবেদনশীল সমাজকর্মী ছিলেন। তার মৃত্যুতে ভারত একজন আদর্শ ও পরিশ্রমী ছেলেকে হারালো। রতন টাটা জিকে এ দেশ কখনো ভুলতে পারবে না। আল্লাহ মরহুমের আত্মার শান্তি দান করুন। ওম শান্তি।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

উঠবে স্লোগান 'জাস্টিস ফর আরজি কর!' এবার মণ্ডপে মণ্ডপে 'অভয়া পরিক্রমা' | RG Kar Junior Doctors
জোর বিতর্ক! এখানে অসুর রূপে সন্দীপ ঘোষ! RG Kar কাণ্ডের অভিনব প্রতিবাদ | Durga Puja | Berhampore |
Bangla News | বিশাল বড় বার্তা শুভেন্দুর! বড় পদক্ষেপ ডাক্তারদের! সরাসরি | Suvendu Adhikari |
হেঁশেল সামলে প্রতিমা নির্মাণের কাজ! Arambagh-এর Balarampur-এর মহিলাদের হাতে গড়ে উঠছে দুর্গা প্রতিমা!
Durga Puja 2024: মহাষষ্ঠীতেই Suruchi Sangha-তে মানুষের ঢাল! অভিনব থিমে নজর কাড়লো সবার!