আপনার মোবাইলেও আসতে পারে বিশেষ শব্দ এবং কম্পন, সতর্ক করল কেন্দ্র সরকার

বুধবার ভারতীয় নাগরিকদের মোবাইল নম্বরে বার্তা পাঠিয়ে এবিষয়ে সতর্ক করা হয়েছে।

Sahely Sen | Published : Aug 30, 2023 7:40 AM IST

ভারতের প্রত্যেক ব্যক্তির মোবাইল ফোনে আসতে পারে বিশেষ শব্দ এবং কম্পন। একটি পরীক্ষামূলক ব্যবস্থার জন্য আগে থেকেই নাগরিকদের সতর্ক করল কেন্দ্র সরকার। বুধবার ভারতীয় নাগরিকদের মোবাইল নম্বরে বার্তা পাঠিয়ে এবিষয়ে সতর্ক করা হয়েছে।

কেন্দ্রের তরফে পাঠানো ওই মেসেজে বলে হয়েছে যে এটি একটি গুরুত্বপূর্ণ পরামর্শ। নাগরিকদের জানানো হয়েছে যে, ভারত সরকারের টেলিকমিউনিকেশন বিভাগ (DoT), জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সহযোগিতায় সেল ব্রডকাস্টিং সিস্টেমের জন্য একটি পরীক্ষামূলক ব্যবস্থা পরিচালনা করছে। সেই কারণেই প্রত্যেক ব্যক্তির মোবাইল ফোনে বিশেষ শব্দ আসতে পারে।

অজানা কোনও শব্দ হওয়ার পাশাপাশি মোবাইল ডিভাইসে কম্পনও হতে পারে বলে জানিয়েছে টেলিকমিউনিকেশন বিভাগ (Department of Telecommunications)। পরীক্ষামূলক ব্যবস্থার সতর্কতাস্বরূপ ওই কম্পন আসতে পারে। কেন্দ্রীয় মন্ত্রকের তরফে প্রত্যেক নাগরিককে আশ্বস্ত করে বলা হয়েছে যে, এই সতর্কতাগুলি সম্পূর্ণভাবে পরিকল্পিত পরীক্ষার প্রক্রিয়ার অংশ। এগুলি দ্বারা কোনও সত্যিকারের জরুরি অবস্থার জন্য সতর্ক করা হচ্ছে না। এগুলি শুধুই পরীক্ষামূলক পদ্ধতি। এর দ্বারা নাগরিকদের ভয় পাওয়ার কোনও প্রয়োজন নেই। এর কারণে কাউকে কোনও জরুরি পদক্ষেপও নিতে হবে না।

আরও পড়ুন-

'শুভশ্রী বৌদি কোথায়?' কৌশানী-র সঙ্গে রাজের ঘনিষ্ঠ নাচ ভাইরাল হতেই উত্তেজনা নেটিজেনদের
Tollywood News: জীতুর জন্মদিনের দিনই অন্য ব্যবসায়ীর সঙ্গে ছুটি কাটালেন নবনীতা? 'বারান্দা'-তত্ত্ব দিচ্ছে ভাঙনের ইঙ্গিত
Rakhi Purnima 2023: সাবধান! এবছর রাখী পূর্ণিমায় পড়তে চলেছে ভাদ্রের ছায়া, জ্যোতিষ শাস্ত্র মতে উৎসবের তারিখ ও শুভ সময় কখন?

Share this article
click me!