দুই বন্ধুর প্রেমের জন্য স্পাইস জেটে বোমার ভুয়ো বার্তা, গ্রেফতার দিল্লির তরুণ

দিল্লি থেকে পুনের উদ্দেশ্যে স্পাইন জেটের বিমান টেক অফের জন্য প্রস্তুত ছিল। রাত সাড়ে ৯টা নাগাদ বিমানটি ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তার কিছুক্ষণ আগেই বিমানে বোমা রয়েছে বলে একটি উড়ো ফোন এসেছিল।

 

Web Desk - ANB | Published : Jan 13, 2023 3:30 PM IST

 

স্পাইস জেটে বোমা রয়েছে- ফোন করে এই আতঙ্ক ছড়িয়ে দেওয়া অভিযোগে দিল্লি পুলিশ শুক্রবার দ্বারকার বাসিন্দা অভিনব প্রকাশ নামে বছর ২৪ এর এক যুবককে গ্রেফতার করেছিল গতকাল দিল্লি থেকে পুনার উদ্দেশ্যে যাওয়া বিমান নিয়ে এই ব্যক্তির করা ফোনেই বোমার আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। নির্ধারিত সময়ের অনেক পরে ছেড়েছিল বিমানটি। তবে ধৃত ব্যক্তি জেরায় জানিয়েছে, সে তার দুই বন্ধুর প্রেমের জন্যই এই কাজ করেছিল।

বৃহস্পতিবার দিল্লি থেকে পুনের উদ্দেশ্যে স্পাইন জেটের বিমান টেক অফের জন্য প্রস্তুত ছিল। রাত সাড়ে ৯টা নাগাদ বিমানটি ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তার কিছুক্ষণ আগেই বিমানে বোমা রয়েছে বলে একটি উড়ো ফোন এসেছিল। সেই সময়ই বিমানের টেকঅফ সাময়িক বন্ধ করে দেওয়া হয়। বিমানটিতে তল্লাশি চালান হয়। কিন্তু কোনও কিছুও পাওয়া যায়নি। যাত্রী ও তাদের মালপত্রতেও তল্লাশি করা হয়েছিল। কিছু না পাওয়া যাওয়ায় বিমানটি দেরিতে ছাড়ে। কলটি ভুয়ো কল হিসেবে চিহ্নিত করে তল্লাশি শুরু করে।

ঘটনার তদন্তে নেমে ফোন নম্বর ধরে তল্লাশি করতে শুরু করে দিল্লি পুলিশ। সেই সময়ই তাদের নজরে আসে আসে দ্বারকার বাসিন্দা অভিনব প্রকাশের কথা। দ্বারকা থেকে গ্রেফতার করে অভিনবকে। শুরু হয় জেরা। পুলিশ সূত্রের খবর জেরায় অভিনব জানিয়েছে, তার দুই বন্ধুর প্রেমের জন্যই সে বাধ্য হয়ে এই কাজ করেছে।

অভিনব জানিয়েছে, তার বন্ধু রাকেশ ওরফে বান্দু ও কুণাল সেওরাওয়াত সম্প্রতি রোড ট্রিপে মানালি গিয়েছিল। সেখানে তাদের আলাপ হয় দুই মহিলার সঙ্গে। মহিলাদের বৃহস্পতিবার স্পাইসজেটে পুনে যাওয়ার কথা ছিল। কিন্তু অভিনবর দুই বন্ধুই তার সাহায্য চেয়েছিল। বলেছিল তারা যাতে বান্ধবীদের সঙ্গে আরও কিছুক্ষণ বেশি সময় কাটাতে পারে তার জন্য একটি রাস্তা বার করতে। মোটকথা অভিনবর বন্ধুদের তাদের বান্ধবীদের সঙ্গে বেশি সময় কাটানোর ব্যবস্থা করতেই ভুয়ো বোমার হুমকি দিয়ে ফোন করেছিল সে। তেমনই জানিয়েছে জেরায়।

অভিনব জানিয়েছে, তিন বন্ধু মিলে এই স্পাইসজেটে বোমা রয়েছে- এয়ারলাইন্সে এমন ভুয়ো ফোন করার পরিকল্পনা করেছিল। তাদের আশা ছিল বিমানটি বাতিল হয়ে যায়। অভিনব তার মোবাইল ফোন থেকেই ফ্লাইট নম্বর SG-8938-এ বোমা আছে বলে একটি ম্যাসেজ দেয়। তারপরই স্পাইস জেটের আধিকারিকরা তাকে ফোন করতে থাকে। কিন্তু সেই সময় অভিনব আর কোনও ফোন রিসিভ করেনি। মোবাইল ফোনের সুইচ অপ করে দেয়। তবে অভিনবর গ্রেফতারির খবর পাওয়ার পরই তার দুই বন্ধু বেপাত্তা।

Share this article
click me!