দাউদের বোন হাসিনা পার্কারের বাড়িতে ইডি, একযোগে ১০ স্থানে তল্লাশি

আন্ডারওয়ার্ল্ড সম্পর্কিত অর্থপাচার তদন্ত মামালায় ইডি মুম্বইয়ে একজন থেকে আটাক করা হয়েছে। এই ঘটনায় দাউদের বোন হাসিনা পার্কারের বাড়িতেও তল্লাশি চালায় তদন্তরারী।

Web Desk - ANB | Published : Feb 15, 2022 11:32 AM IST

এনফোর্সমেন্ট ডিরেক্টর বা ইডির (ED) নজরে এবার দাউদ ইব্রাহিমের (Dawood Ibrahim) বোনের বাড়ি। সোমবার ও মঙ্গলব ইডি বেশ কিছু জায়গায় তল্লাশি চালায়। সেই তালিকায় ছিল দাউদের মুম্বইবাসী বোন হাসিনা পার্কারের (Hasina Parkar) বাড়ি। এই ঘটনায় এখনও পর্যন্ত এক জনকে আটক করা হয়েছে। 

আন্ডারওয়ার্ল্ড সম্পর্কিত অর্থপাচার তদন্ত মামালায় ইডি মুম্বইয়ে একজন থেকে আটাক করা হয়েছে। এই ঘটনায় দাউদের বোন হাসিনা পার্কারের বাড়িতেও তল্লাশি চালায় তদন্তরারী। তবে হাসিনা পার্কারের বাড়ি থেকে কী কী উদ্ধার হয়েছে না নিয়ে রীতিমত মুখে কুলুপ এঁটেছেন তদন্তকারীর আধিকারিকরা। 

মহারাষ্ট্রের রাজধানী মুম্বইয়ের প্রায় ১০টি জায়গায় একসঙ্গে তল্লাশি চালায় তদন্তকারী আধিকারিকরা। মানি লন্ডারিং প্রতিরোধ আইনের অধীনে মামলা দায়ের করা হয়েছে। ১৯৯৩ সালে মুম্বইয়ে সিরিয়াল ব্লাস্ট সম্পর্কিত একটি মামলার তদন্তে নেমে এই তল্লাশি চালায় ইডি। সম্প্রতি একটি এফআইআর-এর তদন্তে শুরু করেছে ইডি। তাতেই অভিযোগের আঙুল উঠেছে মুম্বই বিস্ফোরণের মাস্টারমাইন্ড ও পলাতক গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের দিকে। পাশাপাশি বেশ কিছু সংস্থাও ওই বিষ্ফোরণের সঙ্গে যুক্ত ছিল বলে অভিযোগ করা হয়েছে। অনেকটা একই তথ্য দিয়েছে গোয়েন্দা সংস্থাগুলি। 

মানি লন্ডারিং বিরোধী সংস্থা মুম্বই আন্ডারওয়ার্ল্ড-সংযুক্ত হাওয়া তোলাবাজি ও অবৈধ সম্পত্তি লেনদেন সম্পর্কিত প্রমাণ খুঁজছে বলেও সূত্রের খবর। তারা বলছে সেই ঘটনায় বেশ কিছু রাজনৈতিক নেতাদের নামও জড়িয়ে রয়েছে। এজেন্সিগুলি সেইসমস্ত ব্যক্তিদের ইতিমধ্যেই ট্র্যাক করতেও শুরু করেছে। তবে দাউদ এদেশ ছেড়ে চলে যাওয়ার পর তাঁর মুম্বইয়ের অধিকাংশ কাজই সামলাত তাঁর বোন হাসিনা পার্কার। পুলিশ সূত্রের খবর হাসিনা তার সমস্ত অবৈধকাজগুলি  মুম্বইয়ের বাড়ি থেকেই কাজ চালাত। সেই কারণেই এদিন হাসিনার বাড়িতেও তল্লাশি চালান হয়। 

তবে ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণে আগে থেকে দেশছাড়া দাউদ ইব্রাহিম। রয়েছে পাকিস্তানের ছত্রছায়ায়। এখনও পর্যন্ত এই দেশের অন্ধকার জগতের প্রথম সারির নেতা হল দাউদ। সাগরেদদের কাজে লারিয়ে এখনও মুম্বইয়ের রাজ করে দাউড। তাঁর পরিবারের সদস্যরাও দেশ ছাড়া রয়েছে। কিন্তু মুম্বই বিস্ফোরণের পরেও এই দেশে থেকে গিয়েছিল হাসিনা পার্কার। একটা সময় মহিলা রাজও করেছে মুম্বইয়ের অন্ধকার জগতে। সম্প্রতি দাউদের পরিবারের এক সদস্যকে বিদেশে ট্র্যাক করেছিল ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি। কিন্তু গোয়েন্দাদের চোখে ধুলো দিয়ে সে  পাকিস্তানে চলে গিয়েছিল। 

রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়ে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন, প্রমাণ চাইলেন কেসিআর

'মারা গেলে লাল গোপাল রেখে আসব', স্ত্রীর ইচ্ছাপুরণে প্রেমের দিনে আত্মঘাতী তরুণ

'আমি মিথ্যা কথা বলি না',পঞ্জাবে মোদীর সঙ্গে কেজরিওয়ালকে কটাক্ষ রাহুলের

Share this article
click me!