শিক্ষিত মেয়েরা কখনও লিভ ইন সম্পর্কে জড়ায় না, শ্রদ্ধা হত্যামামলায় বিতর্কিত মন্তব্য মোদী সরকারের মন্ত্রীর

শ্রদ্ধা হত্যাকাণ্ডের মত মর্মান্তিক দুর্ঘটনা নিয়ে কথা বলতে গিয়ে লিভ ইন সম্পর্ককে দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর। তিনি বলেন যে লিভ ইন সম্পর্কগুলো সাধারণত অপরাধমনস্কতা বাড়ায়।

Bhaswati Mukherjee | Published : Nov 17, 2022 8:45 PM IST

শ্রদ্ধা হত্যাকাণ্ড নিয়ে নয়া বিতর্ক। এবার এমন মর্মান্তিক দুর্ঘটনা নিয়ে কথা বলতে গিয়ে লিভ ইন সম্পর্ককে দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী কৌশল কিশোর। তিনি মন্তব্য করেন যে লিভ ইন সম্পর্কগুলো সাধারণত অপরাধমনস্কতা বাড়ায়।যারা বাবা- মাকে ছেড়ে লিভ ইন করতে যান তাদের সঙ্গেই এরকম অন্যায় বেশি হয় এবং তিনি আরও বলেন যে এইসমস্ত ঘটনা সেইসব শিক্ষিত মেয়েদের সঙ্গেই ঘটে যারা নিজেদের মনে করেন সুশিক্ষিত এবং অতিরিক্ত শিক্ষার কারণে তারা নিজেদেরকে স্পষ্টবাদী বলেও আখ্যা দেন অথচ ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার তাদের কোনোরকম কোনো ক্ষমতা নেই।

কিশোর আরও বলেন যে কেন তারা লিভ ইনে থাকবে ? এটা কি কোনো সম্পর্ক ? যথাযথ সামাজিক স্বীকৃতি নিয়েই তবেই উচিত একটি ছেলের ও একটি মেয়ের একসঙ্গে থাকা। যদি মা বাবা এধরণের সম্পর্কে রাজি না হয় তাহলে উচিত প্রথমে কোর্ট ম্যারেজ করে নেওয়া তারপর একসঙ্গে থাকা। মেয়েদের খেয়াল রাখতে হবে এবার থেকে বিষয়টি। যদি প্রশ্ন করা হয় যে মেয়েরা কেন এমন করছে ? তবে উত্তর আসবে যে শিক্ষিত মেয়েরাই বেশি দায়ী এধরণের কাজ করার জন্য। বাবা মা যদি এধরণের সম্পর্ক মেনে না নেন তাহলে মেয়েদের উচিত নয় এমন সম্পর্কে জড়ানো।

তার এই মন্তব্যে ক্ষুদ্ধ হন শিব সেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী। এই মন্তব্য শুনে দ্রুত প্রধামন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কিশোরকে তার পদ থেকে বহিস্কার করার আর্জি জানান তিনি । তিনি এর পাল্টা জবাবে টুইট করে বলেন ,'ভাগ্যিস , আপনি বলেননি যে মেয়ে হয়ে জন্ম নেওয়াটাই এ দেশে ভুল। নির্লজ্জ, হৃদয়হীন, নিষ্ঠুর।আপনার এই মন্তব্য সমস্ত সমস্যার জন্য মেয়েদেরকে দায়ী করার প্রবণতাকে উস্কানি দিচ্ছে।'

আরও পড়ুন

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা মস্কো বৈঠকে , আলোচনায় ভারত পাকিস্তান চিন

ভারত শ্রীলঙ্কা টানাপোড়েনের মাশুল দিচ্ছেন তামিল জেলেরা, লঙ্কা সেনার হাতে আটক ও আহত একাধিক

এবার থেকে সৌদিতে ভিসা পেতে হলে লাগবে না পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট , জানালো ভরতের সৌদি দূতাবাস

Share this article
click me!