খারাপ আবহাওয়ার জেরে ব্যাহত মুখ্যমন্ত্রীর সফর, গয়াতেই জরুরি ভিত্তিতে অবতরণ করল নীতিশ কুমারের হেলিকপ্টার

অনাবৃষ্টিতে হাহাকার চলছে বিহারের একাধিক জেলায়। কেন্দ্রের কাছে বিহারের পরিস্থিতি যাচাই করে দেখারও অনুরোধ করা হয়। এই মর্মে শুক্রবার মুখ্যমন্ত্রী নীতিশ কুমার রাজধানী পাটনা থেকে হেলিকপ্টারে খরা কবলিত এলাকা পরিদর্শনে যান।

Ishanee Dhar | Published : Aug 19, 2022 12:47 PM IST

খারাপ আবহাওয়ার জেরে ব্যাহত মুখ্যমত্রী নীতিশ কুমারের সফর। মাঝপথেই জরুরি ভিত্তিতে অবতরণ করল মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। রাজধানী পাটনা থেকে রওনা হয়ে রাজ্যের খরা কবলিত এলাকাগুলি পরিদর্শনে যাচ্ছিলেন মুখ্যমন্ত্রী। কিছু খারাপ আবহাওয়ার জেরে মঝপথে গয়াতেই অবতরণ করতে হয়ে। 
অনাবৃষ্টিতে হাহাকার চলছে বিহারের একাধিক জেলায়। কেন্দ্রের কাছে বিহারের পরিস্থিতি যাচাই করে দেখারও অনুরোধ করা হয়। এই মর্মে শুক্রবার মুখ্যমন্ত্রী নীতিশ কুমার রাজধানী পাটনা থেকে হেলিকপ্টারে খরা কবলিত এলাকা পরিদর্শনে যান। 
প্রসঙ্গত, ৭৬তম স্বাধীনতা দিবসে গান্ধী ময়দানের ভাষণ চলাকালীন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেন বলেন সরকার বিহারের মানুষের জন্য সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ২০ লাখ চাকরির সুযোগ করে দেবেন বলে ঘোষণা করেন। 
উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদব মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকে 'ঐতিহাষিক ঘোষণা' বলে আখ্যা দিয়েছেন।
এই প্রসঙ্গে একটি টুইটে তেজস্বী লিখেছেন,"গান্ধী ময়দানে যুবসমাজের প্রত্যাশা অনুযায়ী সরকারি ও বেসরকারি ক্ষেত্রে ২০ লাখ চাকরির যে ঘোষণা তিনি করেছেন তার জন্য মুখ্যমন্ত্রী নীতিশ কুমারজিকে অসংখ্য ধন্যবাদ। আমি এবং আপনি দুজনে মিলে বিহারকে উন্নতি ও অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাব, এই শপথ রইল।"
উল্লেখ্য, গান্ধী ময়দানে ভাষণ দেওয়ার সময় নীতিশ কুমার আরজেডি নেতা তথা বিহারের বর্তমান মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের বিরোধী দলে থাকাকালীন এক বক্তব্যের উল্লেখ করেছেন। ২০২০ সালে বিহারের নির্বাচনী প্রচার চলাকালীন ১০ লাখ চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন তেজস্বী। 

আরও পড়ুনবিহারে ৩১ জন বিধায়ক আজ মন্ত্রী হিসাবে শপথ নেবেন যাদের মধ্যে আরজেডি থেকে ১৬ জন মন্ত্রী এবং জেডিইউ থেকে ১১ জন 


২০২২ সালে স্বাধীনতা দিবসের দিন গান্ধী ময়দানে দাঁড়িয়ে নীতিশ কুমার বলেন,"আমরা বিহারে প্রায় ২০ লাখ কর্মসংস্থান তৈরি করতে প্রচেষ্ঠ।"
উল্লেখ্য, বিজেপি সাংসদ রামকৃপাল যাদব এবিষয় কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করেছিলেন। 
পাটনা থেকে রওনা হওয়ার পর খারাপ আবহাওয়ার জেরে মাঝপথে গয়াতেই অবতরণ করে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। তবে মুখ্যমন্ত্রী নিরাপদেই আছে বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুনবিহারে ২০ লাখ চাকরির ঘোষণা, স্বাধীনতা দিবসের ভাষণে বিহারের উন্নয়নের শপথ 'নিজস্বী'র কণ্ঠে

Read more Articles on
Share this article
click me!