রাহুল গান্ধীর অফিসে মহাত্মা গান্ধীর ছবিতে ভাঙচুর, কেরলে গ্রেফতার ৪ কংগ্রেস কর্মী

জুন মাসে রাহুল গান্ধীর ওয়াইনাড অফিস মহাত্মা গান্ধীর একটি ছবিতে ভাঙচুর করা হয়েছিল। কংগ্রেসের অভিযোগ ছিল বাম সমর্থিত ছাত্র সংগঠন এসএফআই এই হামলা ও ভাঙচুরের সঙ্গে যুক্ত। যদিও রাহুল গান্ধী কোনও অভিযোগ করেননি 

Saborni Mitra | Published : Aug 19, 2022 12:24 PM IST

লড়াইটা কি কংগ্রেস বনাম কংগ্রেসের? সেই প্রশ্নই তুলে দিল কেরলের ঘটনা। যদিও কেরল কংগ্রেস সেই অভিযোগ মানতে পুরোপুরি অস্বীকার করেছে। দায় চাপিয়েছে কেরলের বাম সরকারের ওপর।  ঘটনার সূত্রপাত জুন মাসে। সাংসদ রাহুল গান্ধীর ওয়াইনাডের অফিস ভাঙচুর হয়। আর সেই ঘটনায় অর্থাৎ ভাঙচুরের অভিযোগে কেরল সরকার জেলে পুরল কংগ্রেসের চার সদস্যকে। 

জুন মাসে রাহুল গান্ধীর ওয়াইনাড অফিস মহাত্মা গান্ধীর একটি ছবিতে ভাঙচুর করা হয়েছিল। কংগ্রেসের অভিযোগ ছিল বাম সমর্থিত ছাত্র সংগঠন এসএফআই এই হামলা ও ভাঙচুরের সঙ্গে যুক্ত। যদিও রাহুল গান্ধী কোনও অভিযোগ করেননি। তিনি বলেছিলেন যারা এজাতীয় ঘটনার সঙ্গে যুক্ত তাদের তিনি মাপ করে দিয়েছেন। তারা ছোট বলেই এজাতীয় ঘটনা ঘটিয়েছে। 

সেই সময় কংগ্রেসের পক্ষ থেকে টুইট করে বলা হয়েছিল রাহুল গান্ধীর অফিসে এসএফআই-এর আশ্রিত গুন্ডারা ভাঙচুর চালিয়েছিল। কিন্তু এদিন পুলিশ সেই হামলা ও কংগ্রেসের মন্তব্যের জবাব দিয়েছে। জানিয়েছে এই হামলার সঙ্গে যুক্ত কংগ্রেসের সদস্যরা। 

যদিও রাহুল গান্ধীর অফিসে ভাঙচুর করার পর এখনও পর্যন্ত কংগ্রেস এই বিষয়ে কোনও মন্তব্য করেনি।  রাহুল গান্ধী বর্তমানে ওয়াইনাডের সাংসদ। সেখানে প্রায় সময়ই তিনি যান। তাঁর একটি নির্দিষ্ট অফিসও রয়েছে। ওয়াইবনাডে গেলে রাহুল সেই অফিসে বসেই স্থানীয় বাসিন্দাদের অভাব অভিযোগ শোনেন আর তাদের সমস্যা সমাধানের চেষ্টা করেন। সাংসদ হিসেবে তাঁর করনীয় সিদ্ধান্ত ও পদক্ষেপ নেন। বর্তমানে কেরলে বামদের প্রধান প্রতিপক্ষ কংগ্রেস। গত বিধানসভা নির্বাচনে বিজেপি একটিও আসনে জিততে পারেনি। তাই কংগ্রেস ও বামেদের মধ্যে এজাতীয় প্রতিদ্বন্দ্বীতা প্রায়ই চলে যেখানে  মানা হয় না নূন্যতম সংস্কার। দুই দলই এজাতীয় ঘটনায় একে অপরের ওপর দায় চাপাতে ব্যস্থ থাকে। 

আরও পড়ুনঃ

১১র কিশোরীকে 'বন্ধু ডেকে' ধর্ষণ করাল ২১ এর তরুণী, মুম্বইয়ে বেআব্রু নারী নিরাপত্তা

গোয়ার মাথায় নতুন পালক, 'হার ঘর জল' প্রকল্পে প্রথম উপকূলবর্তী রাজ্য

Anubrata Mondal: ভোলে ব্যোম চালকলের মালিক কে? বিশাল সম্পত্তির দলিল হাতে এল সিবিআই-এর

Read more Articles on
Share this article
click me!