জম্মু ও কাশ্মীরের কুপওয়াড়ায় নিরাপত্তা বাহিনীর তুমুল এনকাউন্টার, নিকেশ ৩ জঙ্গি

কুপওয়ারার এলওসির কাছে অন্য জায়গায়, মাচিল সেক্টরের ত্রেহগাম এলাকায় কুমকারি পোস্টে গুলি চালানোর খবর পাওয়া গেছে। সেখানে এখনো কোনো হতাহতের খবর নেই। গত মাসেই এই একই জায়গায় একটি এনকাউন্টার হয়েছিল।

Parna Sengupta | Published : Aug 29, 2024 6:50 AM IST

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় ফের মাথাচাড়া দিয়ে উঠল নাশকতা। বুধবার অর্থাৎ ২৮ আগস্ট কুপওয়ারার তাংধর এলাকায় নিরাপত্তা বাহিনী এবং জঙ্গিদের মধ্যে একটি এনকাউন্টার হয়। নিয়ন্ত্রণ রেখার কাছে তাংধর এলাকায় খুশল পোস্টে গুলিবর্ষণ শুরু হয়, যদিও এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। জানা গিয়েছে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করছিল।

কুপওয়ারার এলওসির কাছে অন্য জায়গায়, মাচিল সেক্টরের ত্রেহগাম এলাকায় কুমকারি পোস্টে গুলি চালানোর খবর পাওয়া গেছে। সেখানে এখনো কোনো হতাহতের খবর নেই। গত মাসেই এই একই জায়গায় একটি এনকাউন্টার হয়েছিল। এর আগে জুলাই মাসে, কুপওয়ারা জেলার ত্রেহগাম সেক্টরে সন্ত্রাসবাদী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে একটি এনকাউন্টার হয়েছিল, যেখানে তিন সেনা কর্মী আহত হন, তারপরে ঘটনাস্থলে অতিরিক্ত সামরিক বাহিনী মোতায়েন করা হয়।

Latest Videos

পুলিশ ও নিরাপত্তা বাহিনীর একটি যৌথ দল ওই এলাকায় জঙ্গিদের উপস্থিতির খবর পেয়েছিল, তারপরে একটি যৌথ দল গঠন করে তল্লাশি অভিযান শুরু করা হয়। জঙ্গিরা নিজেদের নিরাপত্তা বাহিনী দ্বারা ঘিরে থাকতে দেখে তাদের লক্ষ্য করে গুলি চালায়।

নির্বাচনের আগে জম্মু ও কাশ্মীরে জঙ্গি তৎপরতা

প্রায় ১০ বছর পর জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে, তাই সীমান্তের ওপার থেকে কোনও ধরনের কার্যকলাপ যাতে না হয় তা নিশ্চিত করতে প্রচুর নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়ে গোটা কাশ্মীর জুড়ে। তিন দফায় অনুষ্ঠিত হতে চলা নির্বাচনের জন্য এখানে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর ১ হাজার কোম্পানি মোতায়েন করা হবে। অর্থাৎ এক লাখের বেশি সৈন্য শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনা করবে বলে জানা গিয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন