বছর শেষে আরও একটি রেকর্ডের অধিকারী প্রধানমন্ত্রী, YouTubeএ তাঁর গ্রাহক সংখ্যা অবাক করার মত

প্রধানমন্ত্রী মোদীর ২০ মিলিয়ন ইউটিউব সাবস্ক্রাইবার আরোহণ একটি উল্লেখযোগ্য বিজয় চিহ্নিত করে। এই আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজের মতাদর্শ ও চিন্তাভাবনা শেয়ার করার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম।

 

Saborni Mitra | Published : Dec 26, 2023 11:07 AM IST / Updated: Dec 26 2023, 04:56 PM IST

বছরের শেষপ্রান্তে এসেও নতুন রেকর্ড তৈরি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা তাঁকে আবারও একটি যুগান্তকারী কৃতিত্ব অর্জনে সাহায্য করেছে। কারণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে ২০ মিলিয়ন গ্রাহক সংগ্রহ করেছে। বিশ্বের একমাত্র রাষ্ট্রনায়ক হিসেবে এই বিশেষ কৃতিত্বের অধিকারী হলেন নরেন্দ্র মোদী। ডিজিটাল ইতিহাসে এটাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

প্রধানমন্ত্রী মোদীর ২০ মিলিয়ন ইউটিউব সাবস্ক্রাইবার আরোহণ একটি উল্লেখযোগ্য বিজয় চিহ্নিত করে। এই আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজের মতাদর্শ ও চিন্তাভাবনা শেয়ার করার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। ইউটিউব এমন একটা প্ল্যাটফর্ম যা তার নাগাল ও অ্যাক্সসযোগ্যতার জন্য পরিচিত। এই গুরুত্বপূর্ণ প্ল্যটফর্মের ব্যবহার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্ল্যাটফর্মের মাধ্যমে প্রধানমন্ত্রী সরকারের প্রকল্পগুলির কথা তুলে ধরেন। পাশাপাশি দেশের মানুষের সঙ্গে নিজের চিন্তাভাবনা শেয়ার করেন। এই প্ল্যাটফর্মকে ব্যবহার করেই মোদী রাজনৈতিক যোগাযোগও বৃদ্ধির চেষ্টা করেন।

ইউটিউবের এই গ্রাহক সংখ্যাই প্রমাণ করে বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা। যা তাঁকে একজন জনপ্রিয় নেতা হিসেবে তুলে ধরে। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্কিন সংস্থার বিচারে বিশ্বের জনপ্রিয় রাষ্ট্রনেতার তকমা পেয়েছিলেন। এবার আরও একটি পালক তাঁর সম্মানে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বিশ্ব নেতৃত্বের স্বীকৃতি হিসেবে শুধুমাত্র ভারতই নয় বিশ্বের ১৪টি দেশ সম্মানিত করেছে। ২০১৪ সাল থেকে এখনও পর্যন্ত ১৪টি দেশ নিজেদের সর্বোচ্চ জাতীয় সম্মানে ভূষিত করেছে নরেন্দ্র মোদীকে। বৃহস্পতিবার কেন্দ্র সরকার রাজ্যসভায় এই তথ্য জানিয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ভি মুরালিধরন একটি প্রশ্নের উত্তরে বলেন মোদী ২০১৮ সালে রাষ্ট্রসংঘের সর্বোচ্চ পরিবেশ পুরস্কার পেয়েছিলেন। ২০১৪ সাল থেকে এপর্যন্ত !৪টি দেশের সর্বোচ্চ জাতীয় পুরস্কার ও রাষ্ট্রসংঘের সর্বোচ্চ সম্মান পেয়েছেন তিনি।

 

Read more Articles on
Share this article
click me!