কংগ্রেসকে দরকার নেই, উত্তরপ্রদেশে একাই বিজেপিকে সাফ করবে সপা-আত্মবিশ্বাসী অখিলেশ

এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাতকারে যথেষ্ট আত্মবিশ্বাসী শোনাল সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের কন্ঠস্বর। বুধবার তিনি বলেন বিজেপিকে হারিয়ে সমাজবাদী পার্টি একাই রাজ্যে সরকার গঠন করবে। 

Parna Sengupta | Published : Feb 16, 2022 5:52 AM IST / Updated: Feb 16 2022, 11:56 AM IST

উত্তরপ্রদেশের (Uttarpradesh) বিজেপিকে (BJP) হঠিয়ে সরকার গঠন করবে সমাজবাদী পার্টি (Samajwadi Party)। এজন্য অন্য কোনও দলের সমর্থন (Support) তাঁদের দরকার নেই। এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাতকারে (Exclusive Interview) যথেষ্ট আত্মবিশ্বাসী শোনাল সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের (Akhilesh Yadav) কন্ঠস্বর। বুধবার তিনি বলেন বিজেপিকে হারিয়ে সমাজবাদী পার্টি একাই রাজ্যে সরকার গঠন করবে। 

অখিলেশের দাবি প্রতিটি নির্বাচনী সমীক্ষায় সমাজবাদী বিজেপির থেকে এগিয়ে রয়েছে। কারণ মানুষ জানেন বিজেপি গত পাঁচ বছরে কোনও প্রতিশ্রুতি পূরণ করেনি। তাই এখানে ভ্রাতৃত্বের জয় হবে। বিভাজনকারী শক্তি ভোট পাবে না। আমি খুশি যে কৃষক এবং যুবকরা এসপি-আরএলডি জোটকে সমর্থন দিয়েছে।” 

নির্বাচনী প্রতিশ্রুতি সম্পর্কে বলতে গিয়ে অখিলেশ আরও বলেন, “নতুন বছরে আমরা জনগণকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। অতীতে ২০ লাখ ল্যাপটপ দিয়ে আমরা প্রমাণ করেছি যে আমরা প্রতিশ্রুতি রেখেছি। এখন বিজেপিকে জিজ্ঞাসা করুন কীভাবে তারা তাদের ইস্তেতেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করবে। তারা আগের প্রতিশ্রুতি ভুলে গেছে। কৃষকদের আয় দ্বিগুণ হয়নি, যুবকদের কর্মসংস্থানও হয়নি। বিজেপির লোকেরা এই প্রশ্নের উত্তর দিন, তারপর বাড়তি কথা বলুন। বিজেপি নেতারা মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন।”

এদিন অখিলেশ বলেন সরকার গঠনের জন্য যে পরিমাণ মানুষের সমর্থন প্রয়োজন, তা একাই পাবে সপা। তাই কংগ্রেসের সমর্থম তাঁদের আলাদা করে প্রয়োজন নেই। সমাজবাদী পার্টি বিজেপিকে হারাতে চায়, অথচ কংগ্রেস ও বহুজন সমাজ পার্টি সমাজবাদী পার্টিকে হারাতে চাইছে। এখানেই স্পষ্ট কাদের গুরুত্ব কোথায়।  

অখিলেশ আরও বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলছেন উত্তরপ্রদেশ কেরলের থেকে এগিয়ে। কীভাবে বলছেন সেটা। কেরলের শিক্ষা, স্বাস্থ্য পরিষেবা সবকিছুই ভালো। সেই পরিকাঠামো উত্তরপ্রদেশের কোথায়। গত পাঁচ বছরে বিজেপির কাছ থেকে মানুষ কি পেয়েছেন, মানুষের প্রাপ্তির ভাঁড়ার শূণ্য। তাই এবারের নির্বাচনের সমীক্ষাতে বিজেপি সব দিক থেকেই পিছিয়ে রয়েছে। 

দাউদের বোন হাসিনা পার্কারের বাড়িতে ইডি, একযোগে ১০ স্থানে তল্লাশি

'আমি মিথ্যা কথা বলি না',পঞ্জাবে মোদীর সঙ্গে কেজরিওয়ালকে কটাক্ষ রাহুলের

ডাক্তার সেজে ১৪ মহিলাকে বিয়ে, ওড়িশার প্রতারক ৭ রাজ্যে বানিয়েছিল শ্বশুরবাড়ি

অখিলেশের দাবি বিজেপি ও যোগী আদিত্যনাথ মানুষকে মিথ্যে কথা বলেছে। গেরুয়া শিবির ও রাজ্যের মুখ্যমন্ত্রী মানুষকে নিয়ে ভাবেন না। তাই ধর্ম, পোশাক এসব নিয়ে ধুয়ো তোলেন।  বোমা ফাটিয়ে অখিলেশ বলেন মুখ্যমন্ত্রী জানেনই না কার সঙ্গে তুলনা করতে হবে। রাজ্যে চাকরি নেই, উন্নয়ন নেই, কোনও বিনিয়োগ নেই। রাজ্য কৃষি ক্ষেত্রে পিছিয়ে, আখচাষীদের জন্য নির্দিষ্ট কোনও নীতি নেই এই রাজ্যের সরকারের। তাহলে কীভাবে উত্তরপ্রদেশকে দেশের অন্যতম প্রগতিশীল রাজ্য বলে ঘোষণা করেন যোগী, প্রশ্ন তোলেন অখিলেশ। 

"

Read more Articles on
Share this article
click me!