আবারও বিপাকে টুইটার, শিশু পর্নোগ্রাফি কনটেন্ট থাকার অভিযোগে FIR দিল্লি পুলিশের

  • টুইটারের বিরুদ্ধে FIR
  • চতুর্থবার অভিযোগ দায়ের করা হল
  • এবার শিশু POCSO ধারায় মামলা 
  • দিল্লি পুলিশে অভিযোগ দায়ের করে 

Asianet News Bangla | Published : Jun 29, 2021 5:50 PM IST / Updated: Jun 29 2021, 11:28 PM IST

আবারও বিপাকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। এবার শিশু পর্নোগ্রাফি কনেটেন্ট থাকার অভিযোগ তুলে মাইক্রোব্লগিং সাইটটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করল দিল্লি পুলিশ। টুইটারের বিরুদ্ধে এটি চতুর্থ অভিযোগ। জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন (NCPCR) দিল্লি পুলিশের দ্বারস্থ হয়। তারপরেই  দিল্লি পুলিশের সাইবার সেল টুইটারের বিরুদ্ধে প্রোটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস (POCSO) আইনে মামলা দায়ের করেছে। 

সীমান্ত সুরক্ষায় জোর, রাজনাথের লাদাখ সফরের পরেই বিপিন রাওয়াত গেলেন হিমাচলের সেনা ঘাঁটিতে

কেন এই অভিনব প্রতিবাদ, টানা ৭দিন ধরে দিল্লিতে কংগ্রেস কার্যালয়ের সামনে চলছে বিক্ষোভ
NCPCR এর অভিযোগ টুইটারে ক্রমাগত শিশু পর্ণোগ্রাফি সংক্রান্ত কনটেন্স পোস্ট করা হচ্ছে। এবিয়ে আগেই সাইবার শাখা ও দিল্লি পুলিশকে সংস্থার পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছিল। সাত দিনের মধ্য তদন্ত রিপোর্ট কমিশনে পেশ করারও নির্দেশ দেওয়া হয়েছিল। তবে সেই রিপোর্ট এখনও পর্যন্ত জমা পড়েনি। আর সেই কারণেই এদিন দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছে কমিশন। আগামী ২৯ জুন সাইবার সেলের একজনকে কমিশনে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়েছি। 

স্ত্রীকে খুন করে বাড়িতে বলল ডেল্টা প্লাসে মৃত্যু, কোলে সন্তান নিয়ে দেহ লোপাটের চেষ্টা স্বামীর

চলতি মাসের গোড়ায় গাজিয়াবাদে টুইটারের বিরুদ্ধে একটি মুসলিম ব্যক্তির ওপর হামলার অভিযোগে টুইটারের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। কর্ণাটক হাইকোর্টের আদেশে টুইটার ইন্ডিয়ার প্রধান মণীশ মহেশ্বরী গ্রেফতারের হাত থেকে রক্ষা পেয়ছেন। ভারতের ভুল ম্যাপ টুইটারের ওয়েবসাইটে প্রকাশ করার অভিযোগও দায়ের হয়েছে। ভারতের নতুন আইটি আইন  নিয়ে প্রথম থেকেই টুইটারের সঙ্গে কেন্দ্রীয় সরকারের মতপার্থক্য দেখা দিয়েছিল। দিনে দিনে তা চরম আকার নিচ্ছে। আর সেই থেকেই মাইক্রোটুইটারের বিরুদ্ধে ভারতীয় কর্মকর্তাদের নিয়োগসহ নতুন ডিজিটাল নিয়ম না মেনে চলার অভিযোগ উঠেছে। ব্যবহারকারীদের পোস্টগুলির বিরুদ্ধে আইনই রক্ষাকবচ আগেই হারিয়েছে টুইটার। 

Share this article
click me!