Fire at Delhi AIIMS: দিল্লি এইমসে ভয়াবহ আগুন, অল্পের জন্য প্রাণ বাঁচালেন রোগীরা

  • ভয়াবহ আগুন দিল্লি এইমসে
  • কমপক্ষে ২৬টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে
  • কোনওক্রমে রক্ষা পেলেন রোগীরা
  • সেভাবে ক্ষয়ক্ষতির খবর নেই

Parna Sengupta | Published : Jun 17, 2021 2:10 AM IST / Updated: Jun 17 2021, 09:28 AM IST

গভীর রাতে দিল্লি এইমসে মারাত্মক দুর্ঘটনা। ভয়াবহ আগুন লাগল দিল্লির অলইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস বা এইমসে। কমপক্ষে ২৬টি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে দ্রুত পৌঁছয়। তবে অল্পের জন্য বড় বিপর্যয় থেকে রক্ষা মিলেছে বলে মত বিশেষজ্ঞদের। সেভাবে ক্ষয়ক্ষতির খবর না মিললেও কোভিড টেস্টের জন্য রাখা নমুনা বিভাগের ক্ষতি এখনও জানা যায়নি। 

 

আগুন এখন নিয়ন্ত্রণে বলে খবর। তবে ঠিক কী কারণে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। এইমসের যে এলাকায় আগুন লেগেছে, তা মূলত কোভিড টেস্টের জন্য সংগ্রহ করা নমুনা রাখার কাজে ব্যবহৃত হয়। ফলে নথি ও নমুনা নষ্টের সম্ভাবনা রয়েছে। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাতকারে দমকল দফতরের উপ প্রধান আধিকারিক সুনীল চৌধুরী জানান দমকলের কাছে আগুন লাগার খবর যায় রাত সাড়ে দশটা নাগাদ।  

 

এক দমকল আধিকারিক জানান, এইমস চত্বরের কনভারজেন্স ব্লকে আগুন লাগে। রোগীরা যেখানে ভর্তি থাকেন, তার থেকে বেশ কিছুটা দূরে এই ব্লক। ফলে মৃত্যুর মত মর্মান্তিক পরিণতি দেখতে হয়নি এইমসকে। যদিও সঠিক সময়ে আগুন আয়ত্বে না আসলে মারাত্মক বিপদ হতে পারত। যে ব্লকে আগুন লেগেছে, সেখানে ক্লাস চলে। এছাড়াও বেশ কয়েকটি গবেষণাগার রয়েছে। 

Share this article
click me!