নিজের বাড়ি বেচে দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ! কত টাকায় কাকে বিক্রি করলেন সেই বাড়ি?

প্রাক্তন রাষ্ট্রপতির বাড়িটি ছিল কল্যাণপুরের ইন্দ্রনগরের দয়ানন্দ বিহার ব্লক-এম-এ। ২৫ বছর আগে যখন তিনি আইনজীবী হন, তখন তিনি এই বাড়িটি তৈরি করেছিলেন।

Web Desk - ANB | Published : Oct 23, 2022 3:33 PM IST

দীপাবলির মধ্যেই বেশ অন্যরকম খবরে নজর পড়ল সংবাদমাধ্যমের। জানা গিয়েছে নিজের ২৫ বছরের পুরোনো বাড়ি বিক্রি করে দিলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। উত্তরপ্রদেশের কানপুরে কল্যাণপুরে নিজের ২৫ বছরের পুরনো বাড়ি বিক্রি করে দিলেন দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। কিন্তু কেন আচমকা এই সিদ্ধান্ত নিলেন রামনাথ কোবিন্দ, কত দামেই বা বিক্রি করলেন নিজের বাড়ি। এই নিয়ে বেশ প্রশ্ন উঠছে সাধারণ মানুষের মনে। এই রিপোর্টে জানা গিয়েছে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।  

সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই বাড়িটি ১.৮০ কোটি টাকায় বিক্রি করেছেন। এটি এক ডাক্তার দম্পতি কিনেছিলেন। শুক্রবার, রামনাথ কোবিন্দ পাওয়ার অফ অ্যাটর্নির মাধ্যমে রেজিস্ট্রি করেন। সেই সময়েই এই খবর সামনে আসে। আরও জানা গিয়েছে যে রাষ্ট্রপতি হওয়ার পর রামনাথ কোবিন্দ একবারের জন্যও এই বাড়িতে থাকতে পারেননি। বেশ কয়েক বছর ধরেই বাড়িটি অব্যবহৃত অবস্থায় পড়েছিল। 

প্রাক্তন রাষ্ট্রপতির বাড়িটি ছিল কল্যাণপুরের ইন্দ্রনগরের দয়ানন্দ বিহার ব্লক-এম-এ। ২৫ বছর আগে যখন তিনি আইনজীবী হন, তখন তিনি এই বাড়িটি তৈরি করেছিলেন। দীর্ঘদিন ধরে তিনি এ বাড়িতে আসা-যাওয়া করলেও রাষ্ট্রপতি হওয়ার পর একবারের জন্যও এ বাড়িতে যেতে পারেননি। শ্রীতি বালা এবং শরদ কাটিয়ার, যে ডাক্তার দম্পতি মহামান্য প্রাক্তন রাষ্ট্রপতির বাড়ি কিনেছিলেন, তারা অসম্ভব খুশি। সংবাদমাধ্যমের সামনে নিজেদের আনন্দ ব্যক্ত করলেন তাঁরা। 

বাড়ি বিক্রির ঘটনায় আবেগপ্রবণ প্রাক্তন রাষ্ট্রপতি
চিকিৎসক দম্পতি বলেন, এই বাড়িতে থাকার সুযোগ পাব এটা আমাদের জন্য ভাগ্যের ব্যাপার। তিনি বলেন, এ সবই প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অনুগ্রহ। সম্পত্তির দৃষ্টিকোণ থেকে এই বাড়িটিকে না দেখার অনুরোধ করেন তিনি। দিল্লিতে দেখা করার পর এই দম্পতি বারবার কোবিন্দের সরলতা এবং ভদ্রতার জন্য প্রশংসা করেছেন। তিনি জানান, বাড়ি বিক্রির বিষয়ে কোবিন্দ ও তাঁর স্ত্রী দুজনেই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন।

প্রাক্তন রাষ্ট্রপতির আচরণে মুগ্ধ চিকিৎসক দম্পতি

প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাড়ি বিক্রির সময়ে বারবার ডাক্তার দম্পতিকে খাবার খেয়েই কানপুর যেতে বলেছিলেন। সেই সঙ্গে ফটোগ্রাফারকেও ডেকে ছবি তোলা হয়। শারদ তার প্রাণবন্ত আচরণে মুগ্ধ হয়ে যান। উল্লেখ্য, ডাক্তার দম্পতি বিলহাউরে শ্রী নার্সিং হোম নামে একটি বেসরকারি হাসপাতাল পরিচালনা করেন। 

করুণাময়ী-কাণ্ডে সরব অপর্ণা সেন, ঋদ্ধি আর কমলেশ্বরের ফেসবুকে পুলিশের নিন্দা  

Liz Truss: এই তিনটি কারণেই ব্রিটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়লেন লিজ ট্রাস? মাত্র ৪৫ দিনের প্রধান তিনি

দীপাবলির আগেই মজুত বাজি বিস্ফোরণে মৃত ৪, ভেঙে গুঁড়িয়ে গেল আস্ত দোতলা বাড়ি

Share this article
click me!