G20 Summit: পবন খেরা ভুয়ো খবর ছড়াচ্ছে, জি২০ সম্মেলনের আগে কড়া বার্তা বিজেপির

পোস্টারে ব়্যাঙ্কিং সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিশ্বের একাধিক নেতার ছবি রয়েছে। লেখা রয়েছে দেশের নামও। প্রথমেই রয়েছে মোদীজির ছবি।

 

Saborni Mitra | Published : Sep 7, 2023 4:48 PM IST

জি২০ সামিট (G20 SUMMIT)এর পোস্টার ঘিরে বিতর্ক। কংগ্রেস নেতা পবন খেরা দিল্লিতে জি ২০ সম্মেলন শুরু হওয়ার আগেই বৃহস্পতিবার এপটি পোস্টার নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। সেখানে তিনি বিজেপি নেতা বিজয় গোয়েলকে নিশানা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অন্যান্য বিশ্ব নেতাদের ব়্যাঙ্কিংএর ওপর ভিত্তি করে কার্টআউট লাগানোর তীব্র সমালোচনা করেছেন। পবন খেরা বিজেপি নেতার উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেছেন, ‘আমরা কি এভাবেই আমাদের অতিথিদের স্বাগত জানাই’। যদিও সেই পোস্টারকে জাল বলে দাবি করেছেন বিজেপি নেতা। তবে দিনের শেষে পবন খেরার টুইটার বা এক্স হ্যান্ডেল থেকে গায়েব হয়ে গেছে এই টুইট বার্তাটি।

পোস্টারে ব়্যাঙ্কিং সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিশ্বের একাধিক নেতার ছবি রয়েছে। লেখা রয়েছে দেশের নামও। প্রথমেই রয়েছে মোদীজির ছবি। যা নিয়ে আপত্তি কংগ্রেস নেতার । যদিও এই বার্তার পাল্টা উত্তর দিয়েছেন বিজেপির দুই নেতা। প্রথমত পবন খেরা বিজয় গোয়েলকে উদ্দেশ্য করেই এই বার্তাটি শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, ‘এটা একটি জাল খবর। এজাতীয় কোনও হোডিং লাগান হয়নি। কংগ্রেসের এমন তুচ্ছ রাজনীতি থেকে বিরত থাকা জরুরি এমন সময় যখন ভারত বিশ্বকে অতিথি হিসেবে বরণ করেছে। ’

শুধু বিজয় গোয়েল নন, বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যও পবন খেরার মন্তব্যের প্রতিবাদ করেছেন। তিনি ভুয়ো খবর ছড়ানোর জন্য পবন খেরার তীব্র নিন্দা করেছেন। বলেছেন এটা একটা ভুয়ো খবর। তিনি আরও বলেছেন, অবাক হওয়ার কিছু নেই। জি২০ শীর্ষ সম্মেলনের প্রাক্কালে কংগ্রেস মোদী সরকারকে আক্রমণ করার জন্যু একটি পুরনো হোর্ডিংএর ছবি ব্যবহার করছে । এটা লজ্জাজনক। তিনি আরও বলেন, এটাই প্রমাণ করে বিরোধীরা যে কোনও অর্থবহ সমালোচনার জন্য খুবই অসহায়। বিরোধীদের রাজনীতির জমি আরও শক্ত করা জরুরি বলেও দাবি করেন তিনি।

এই বছরের শুরুর দিকে, 'মর্নিং কনসাল্ট' নামে মার্কিন ভিত্তিক গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল ট্র্যাকারের অনুসন্ধানে জানা যায় যে ভারতের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার ৭৮ শতাংশই প্রধানমন্ত্রী মোদীকে জনপ্রিয় নেতা হিসেবে মনে নিয়েছে। এই গবেষণা সংস্থাটি ২২ জন নেতার ওপর একটা সমীক্ষা চালিয়েছিল। সেই তালিকায় শীর্ষ ছিলেন নরেন্দ্র মোদী। দ্বিতীয় স্থানে প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর দ্বিতীয় এবং সুইস প্রেসিডেন্ট অ্যালাইন বেরসেট তৃতীয় স্থান অধিকার করেছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও কানাডার প্রধান জাস্টিন ট্রুডো সপ্তম ও নবম স্থানে রয়েছেন। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন পবন খেরা।

Read more Articles on
Share this article
click me!