G20 summit:'আমি একজন গর্বিত হিন্দু...', মন্দির পরিদর্শন করে এসে বলেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক

আজ রাজধানীতে প্রবল বৃষ্টিপাত হওয়া সত্ত্বেও মিস্টার সুনাক এবং মিসেস মূর্তি সকাল ৬টা ৩০ মিনিটে মন্দিরে পৌঁছেছিলেন।

Ishanee Dhar | Published : Sep 10, 2023 9:58 AM IST

ঋষি সুনক এবং তার স্ত্রী অক্ষতা মূর্তি আজ তাদের G20 সম্মেলন থেকে সময় বের করে নতুন দিল্লির অক্ষরধাম মন্দির পরিদর্শন করেছেন। মন্দিরে তাদের সময়কালে, তাঁরা পূজা এবং অভিষেক (দেবতার মূর্তির উপর জল ঢালার আচার অনুষ্ঠান) পালন করত এবং স্বামীদের সাথেও কথা বলত। আজ রাজধানীতে প্রবল বৃষ্টিপাত হওয়া সত্ত্বেও মিস্টার সুনাক এবং মিসেস মূর্তি সকাল ৬টা ৩০ মিনিটে মন্দিরে পৌঁছেছিলেন।

মন্দিরের পুরোহিতরা দম্পতিকে প্রাঙ্গণে নিয়ে যান এবং তাদের স্বামীনারায়ণ অক্ষরধাম, একটি ১০০ একর আধ্যাত্মিক ও সাংস্কৃতিক কমপ্লেক্সের একটি ওভারভিউ দেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী, যিনি ভারতে তার প্রথম সরকারী সফরে রয়েছেন, বলেছেন যে তিনি তার ভারতীয় শিকড় এবং দেশের সাথে তার সংযোগের জন্য অত্যন্ত গর্বিত।

ঋষি সুনক আরও বলেছেন যে তিনি একজন 'গর্বিত হিন্দু' এবং এর অর্থ তিনি সর্বদা ভারতের জনগণের সাথে সংযুক্ত থাকবেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সংযোজন,'আমি আমার ভারতীয় শিকড় এবং ভারতের সাথে আমার সংযোগের জন্য অত্যন্ত গর্বিত... একজন গর্বিত হিন্দু হওয়ার অর্থ হল আমি সর্বদা ভারত এবং ভারতের জনগণের সাথে সংযোগ রাখব।' অক্ষরধাম মন্দির দর্শনের ছবি সহ তাঁর মন্তব্যগুলি ভারতে ব্রিটিশ হাইকমিশন X (পূর্বে টুইটার নামে পরিচিত) শেয়ার করেছে।

 

 

কনজারভেটিভ পার্টির ৪৩ বছর বয়সী এই নেতা ২০১৫ সালে প্রথম এমপি হিসেবে নির্বাচিত হন। তাকে ২০২০ সালের ফেব্রুয়ারিতে তৎকালীন প্রধানমন্ত্রী বরিস জনসন অর্থমন্ত্রী বা অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ দেন। গত বছরের অক্টোবরে, তিনি প্রথম ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী হয়েছিলেন, ইতিহাসের স্ক্রিপ্টিং। তার স্ত্রী অক্ষতা মূর্তি হলেন ভারতের বিলিয়নিয়ার কারিগরি জার নারায়ণ মূর্তি এবং সমাজসেবী ও শিক্ষাবিদ সুধা মূর্তির কন্যা।

Share this article
click me!