Gaganyaan: উৎক্ষেপণের আগেই থমকে গেল গগনযান, যান্ত্রিক সমস্যা থাকায় উড়ান স্থগিত করল ISRO

প্রথমে লঞ্চটি সকাল ৮টায় যাওয়ার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে লঞ্চের সময় পরিবর্তন করে সকাল ৮টা ৪৫ মিনিট করা হয়। তিনি জানান, উৎক্ষেপণের সময় ঠিকমতো কাজ করেনি ইঞ্জিনটি।

 

deblina dey | Published : Oct 21, 2023 3:52 AM IST / Updated: Oct 21 2023, 09:37 AM IST

ISRO Gaganyaan Mission: ইসরো প্রধান এস সোমনাথ বলেছেন যে গগনযান মিশনের প্রথম পরীক্ষামূলক ফ্লাইট আজ হতে পারেনি। প্রথমে লঞ্চটি সকাল ৮টায় যাওয়ার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে লঞ্চের সময় পরিবর্তন করে সকাল ৮টা ৪৫ মিনিট করা হয়। তিনি জানান, উৎক্ষেপণের সময় ঠিকমতো কাজ করেনি ইঞ্জিনটি।

কী বললেন ইসরো প্রধান?

ইসরো প্রধান এস সোমনাথ বলেছেন যে পরীক্ষামূলক উড়ান আজ আর লঞ্চ করা হয়নি। উড়ানের পক্রিয়া শুরু হওয়ার পরেই যান্ত্রিক সমস্যা থাকায় উড়ান স্থগিত করা হয়েছে। সঠিক কি ভুল হয়েছে তা খুঁজে বের করতে হবে। তবে গগনযান সম্পূর্ণ নিরাপদ। এখন দেখতে হবে ঠিক কি হয়েছে। যে কম্পিউটারটি কাজ করছিল তা থেকে লঞ্চ বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা এই সমস্যা ঠিক করে শীঘ্রই একটি লঞ্চের নয়া সময়সূচী স্থির করব।

দেখুন কিভাবে গগনযান-এর প্রথম পরীক্ষামূলক ফ্লাইট বন্ধ হয়ে গেল?

ISRO-এর গগনযান মিশনের প্রথম প্রথম পরীক্ষামূলক ফ্লাইট স্থগিত রাখা হয়েছে। এই ভিডিওতে আপনি দেখতে পাবেন যে ইঞ্জিনে আগুন ধরেনি, যার কারণে ফ্লাইটটির লঞ্চ স্থগিত করা হয়েছে।

 

 

Share this article
click me!