রাহুল গান্ধীর বিরুদ্ধে ব্রিটেনে মামলা করার হুমকি, ললিত মোদীকে নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে নিশানা কংগ্রেসের

রাহুল গান্ধীর বিরুদ্ধে ব্রিটেনের আদালতে মামলা করার হুমকি দিয়ে ললিত মোদীর টুইট কংগ্রেসের হাতিয়ার। মোদীকে নতুন করে আক্রমণ কংগ্রেসের।

 

Web Desk - ANB | Published : Mar 30, 2023 1:28 PM IST

রাহুল গান্ধী ইস্যুতে ক্রমশই সুর চড়াচ্ছে কংগ্রেস। এবার কংগ্রেসের হাতিয়ার লোলিত মোদীর রাহুল গান্ধীকে নিয়ে করা টুইটগুলি। কংগ্রেসের দাবি বিশ্বব্যাপী কেলেঙ্কারির সঙ্গে যারা যুক্ত তারা এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতিরক্ষার জন্য এগিয়ে আসছে। ললিত মোদী বৃহস্পতিবার সকালে বেশ কতগুলি টুইট করেন। যেখানে তিনি ব্রিটেনের আদাবতে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন। সেই টুইটগুলিই বর্তমানে হতিয়ার কংগ্রেসের।

ললিত মোদীর টুইট-

বৃহস্পতিবার সকাল থেকেই পরপর টুইট করতে থাকেন ললিত মোদী। সেখানে তাঁর উত্থান, তাঁর ক্রিকেট থেকে আয় নানা বিষয়ে একাধিক কথা বলেছেন। পাশাপাশি বিরোধী দলকে নিশানা করেছেন। তিনি বলেছেন তাঁর গায়ে বারবার পলাতক তকমা সেঁটে দেওয়া হয়েছে। তাঁর প্রশ্ন তিনি কোনও মামলায় অভিযুক্ত হয়েছেন যে তাঁকে কাঠগড়ায় খাড়া করা হয়েছে। তিনি আরও অভিযোগ করেন রাজনৈতিক কারণে তাঁকে কাঠগড়ায় খাড়া করা হয়েছে। তিনি আরও বলেছেন ইন্টারপোল-সহ প্রতিটি আন্তর্জাতিক আদালত তাঁর অপরাধ প্রমাণের জন্য বিগত কংগ্রেস সরকারে নছি উপস্থাপন করতে বলেছে। কিন্তু তা করা হয়নি। তিনি আরও বলেছেন ২০১০ সালের ১২ মে থেকেই গোটা ঘটনা ঘটেছে। পাশাপাশি লোলিত মোদী লন্ডনের আদালতে রাহুল গান্ধীর বিরুদ্ধে মমালা করারও হুমকি দিয়েছে। বলেছেন তিনি আশাবাদী রাহুল তাঁর নিজের সপক্ষে সঠিক তথ্য প্রমাণ নিয়ে আসবেন।

কংগ্রেসের মন্তব্যঃ

ললিত মোদীর টুইটগুলিতে হাতিয়ার করে আসরে নেমেছে কংগ্রেস। বেনুগোপাল বলেছেন,.'ললিত মোদী কয়েকশো কোটি টাকা জালিয়াতি করে দেশ ছেড়ে পালিয়ে গেছে। বিজেপির নিস্ক্রিয়তার জন্য এখন বিদেশে সুখী জীবন কাটাচ্ছে। ' তিনি আরও বলেছেন এটি খুবই হাস্যকর যে তিনি মনে করছেন কেউ তাঁকে সাহায্য করবেননি। কংগ্রেস নেতা আরও বলেছেন, প্রধানমন্ত্রী মোদীর জন্য এখন বিশ্ব- কেলেঙ্কারির সঙ্গে যারা যুক্ত তারা আসরে নেমেছে। তিনি আরও খুলে বলেন মোদীকে বাঁচাতে বিশ্বব্যাপী দুর্নীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরাই আসরে নেমেছে। কংগ্রেস নেতা পবন খেরা আরও একধাপ এগিয়ে মন্তব্য করেছেন, 'সাহেব কি এখন বিদেশ থেকে সাহায্য নিয়ে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা করবে?' পবন খেরা আরও বলেন, নীরব মোদী, ললিত মোদী, মেহুল চোকসিদের মত আর্থনৈতিক অপরাধীদের, যারা দেশের জনগণের টাকা লুঠ করে বিদেশে পালিয়ে গেছে তাদের রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা করার জন্য চাপ দেওয়া হয়েছে।

সুরাটের আদালতে রায়ঃ

চিফ জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট এইচএইচ ভার্মা ২০১৯ সালের দায়ের করা মানহানি মামলায় রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করেছিলেন। তাঁকে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি ১৫ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে তাঁর জামিনও মঞ্জুর করেছেন। একই সঙ্গে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছেন তাঁকে উচ্চ আদালতে যাওয়া অনুমতি দিয়েছেন।

সাংসদ পদ খারিজ

শুক্রবার লোকসভা সচবিচালয় জানিয়েছে, কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে লোকসভা থেকে অযোগ্য সাংসদ হিসেবে ঘোষণা করা হয়েছে। ওয়াইনাডের সাংসদ হিসেবে তাঁক অযোগ্যতা ২৩ মার্চ ২০২৩ সাল থেকে কার্যকর হয়েছে। অর্থাৎ তিনি এখন আর সাংসদ নন। তাঁর দোষী সাব্যস্ত হওয়ার দিন থেকে তা কার্যকর করা হয়েছে বলেও বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে। সুরাটেরর আদালত বৃহস্পতিবার মানহানির মামলায় রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে। মোদী পদবী নিয়ে তাঁর মন্তব্যের অভিযোগে গুজরাটের বিধায়ক পূর্ণেশ মোদী তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।

Share this article
click me!