Goa Assembly Elections: গোয়া সফরে রওনা দিলেন অভিষেক, প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আজই বৈঠক

সামনেই গোয়া বিধানসভা ভোট। প্রার্থী তালিকা চূড়ান্ত করতে  সোমবার দুপুরেই গোয়া সফরে রওনা দিলেন অভিষেক।

 

Web Desk - ANB | Published : Jan 17, 2022 10:18 AM IST

সোমবার দুপুরেই গোয়া সফরে রওনা দিলেন অভিষেক (Abhishek Banerjee)। সামনেই গোয়া বিধানসভা ভোট।কমিশন ইতিমধ্যেই ঘোষণা করে জানিয়েছে,  গোয়ায় (Goa Assembly Election) ১৪ ফেব্রুয়ারি ভোট হবে। দলীয় সূত্রে খবর, প্রার্থী তালিকা প্রকাশ থেকে শুরু করে প্রচার কর্মসূচি, এই সফরে গিয়েই ঠিক করবেন তিনি। পাশাপাশি বিরোধী জোট নিয়ে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

সোমবার একাধিক রাজনৈতিক কর্মসূচি নিয়ে চারদিনের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাইশের গোয়ায় বিধানসভা ভোটের আগে দলীয় সংগঠন আরও শক্তিশালী করতে কার্যত ঝাপিয়ে পড়েছেন তৃণমূলের যুবরাজ। কয়েকদিনের মধ্যে গোয়া নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ হবে সেই প্রার্থী তালিকা নিয়ে একটি বৈঠক রয়েছে সেই বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এদিন দুপুর ২ টা ১৫ নাগাদ নাগাদ কলকাতা বিমান বন্দরে এসে পৌঁছান তিনি। কলকাতা থেকে বিশেষ বিমানে করে গোয়ার উদ্দেশ্য রওনা দেবেন তিনি। গোয়ায় একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছে। গোয়া নির্বাচনে প্রার্থী তালিকা সেই প্রার্থী তালিকা নিয়ে একটা বৈঠক রয়েছে সেই বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবারেই প্রার্থী তালিকা প্রকাশের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বিরোধী জোট নিয়ে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। সবকিছু মিটিয়ে আগামী ২০ তারিখ তিনি কলকাতায় ফিরবেন।উল্লেখ্য, এর আগে 'গোয়ার সুখ-শান্তি-সমৃদ্ধি কামনায়'  রুদ্রেশ্বর পুজো দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্য়োপাধ্যায়। 'গোয়ার ঐক্য যেনও বজায় থাকে' সেবার বলেছিলেন তৃণমূলের যুবরাজ। এদিকে  সেই ঐক্য নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তুলেছে তৃণমূল ছেড়ে যাওয়ার পর একাধিক বিধায়ক।

প্রসঙ্গত, সদ্য সাম্প্রদায়িক রাজনীতির তকমা লাগিয়ে মমতাকে চিঠি দিয়ে গোয়া ছেড়েছেন ৫ নেতা।  সম্প্রতি গোয়ায় মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির (এমজিপি)-র হাত ধরেছে তৃণমূল। আর এই পদক্ষেপকেই সাম্প্রদায়িক বলে অভিযোগ তুলেছেন লাবু মামলেদার।তার দাবি, গোয়াকে ধর্মের নামে বিভক্ত করতে চাইছে তৃণমূল। লাভু মামলেদারের সঙ্গে তৃণমূল ছেড়েছেন আরও ৪ জন। মহারাষ্ট্রওয়াড়ির গোমন্তক প্রার্টির বিধায়ক ছিলেন লাভু মামলেদার। মমতাকে দেওয়া চিঠিতে তিনি লিখেছেন, 'গোয়াবাসীর মধ্যে ধর্মের ভিত্তিতে বিভেদ তৈরি করা হচ্ছে। এমজিপির দিকে হিন্দু ভোট এবং তৃণমূল কংগ্রেসের দিকে খ্রীষ্টান ভোট টানার চেষ্টা চলছে। তৃণমূল কংগ্রেস একটি সাম্প্রদায়িক দল।'   যদিও  লাবু মামলেদারের ইস্তফা প্রসঙ্গে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুজিনহো ফেলেরিও বলেন,' দল গোয়ায় নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলছে। সেই লক্ষ্যেই অবিচল থাকবে। কোনও ব্যক্তির সিদ্ধান্ত তাতে প্রভাব ফেলবে না।'

 অপরদিকে, তৃণমূল সূত্রে খবর, গোয়া তৃণমূল তাঁর জোট সঙ্গীকে মোট ১০ টি আসন ছেড়ে লড়াই করার পরিকল্পনা নিয়েছে। ভোটের আগে একদিন গোয়ায় থাকবেন তিনি। তবে ২০ তারিখ ডায়মন্ডহারবারে করোনা পরিস্থিতি নিয়ে একটি রিভিউ মিটিং রয়েছে। তার আগেই পশ্চিমবঙ্গে ফিরে আসার সম্ভবনা রয়েছে অভিষেকের।  এদিকে ৫ রাজ্যের ভোটের দামামা বেজে গিয়েছে। গোয়ায় দলকে আরও মজবুত করতে ময়দানে নেমেছেন  অভিষেক গঙ্গোপাধ্যায়। গোয়ায় তৃণমূলের পক্ষ থেকে প্রতিদিনই নানা রকম অভিযান চলছে। নানা মহল থেকে যোগদানের কর্মসূচিও চলছে। এবার গিয়েও যাবতীয় সব কিছুই খতিয়ে দেখবেন তৃণমূল যুবরাজ।

Read more Articles on
Share this article
click me!